IPL 2021, CSK vs DC- পৃথ্বি-পন্থের ঝড়ো ব্যাটিং, চেন্নাইকে ১৭৩ রানের টার্গেট দিল দিল্লি

আইপিএল ২০২১-এর (IPL 2021) প্রথম প্লে অফ। দুবাইতে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ম্য়াচ জিতে সরাসরি ফাইনালে উঠতে মরিয়া এমএস ধোনি (MS Dhoni)ও ঋষভ পন্থের (Rishabh Pant)দল। টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত সিএসকের (CSK)।  অনবদ্য অর্ধশতরান করলেন পৃথ্বি শ (Prithvi Shaw) ও ঋষভ পন্থ (Rishabh Pant)।
 

Asianet News Bangla | Published : Oct 10, 2021 3:57 PM IST / Updated: Oct 10 2021, 10:02 PM IST

আইপিএল ২০২১-এর ((IPL 2021) প্রথম প্লে অফে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)ব্য়াটে-বলে হাড্ডাহাড্ডি লড়াই। ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৭২ রান করল ঋষভ পন্থের (Rishabh Pant) দল। দিল্লির হয়ে ঝোড়ো অর্ধশতরান করলেন ওপেনার পৃথ্বি শ (Prithvi Shaw)। ৩৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন তিনি। অধিনায়কোচিত ইনিংস খেলেন ঋষভ পন্থও। ৩৫ বলে ৫১ রান করেন তিনি। এছাড়াও ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন শিমরন হেটমায়ার। এমএস ধোনির (MS Dhoni)সিএসকের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন জস হ্যাজেলউড। 

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি। ব্য়াট করতে বিধ্বংসীভাবে ইনিংসের শুরু করেন দিল্লির দুই ওপেনার পৃথ্বি শ। শিখর ধওয়ানের সঙ্গে ৩ ওভার ২ বলে ৩৬ রানের পার্টনারশিপ করলেও, বেশিরভাগ রান করেন পৃথ্বি। ৭ রান করে আউট শিখর ধওয়ান। ব্য়াট হাতে এদিন নিরাশ করেন শ্রেয়স আইয়রও। মাত্র ১ রান করে জোস হ্য়াজেলউডের বলে আউট হন তিনি। তবে একদিক থেকে বিধ্বংসী ইনিংস চালিয়ে যান পৃথ্বি শ। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন তিনি। নিজের অর্ধশতরানও পূরণ করেন পৃথ্বি। অন্যদিকে ১০ রান করে আউট হন অক্ষর প্যাটেল। দলের ৮০ রানের মাথায় আউট হন পৃথ্বি শ। ৬০ রান করে আউট হন পৃথ্বি শ। ৭টি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। ৮০ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় দিল্লি।

এরপর দিল্লি ক্যাপিটালস ইনিংসের রাশ ধরেন অধিনায়ক ঋষভ পন্থ ও ক্যারেবিয়ান তারকা শিমরন হেটমায়ার। উইকেট বাঁচিয়ে ধীরে ধীরে পার্টনারশিপ গড়েন দুই বাঁ-হাতি ব্যাটসম্যান। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপ করেন পন্থ-হেটমায়ার জুটি। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন তারা। ৮৩ রানের পার্টনারশিপ করার পর ব্যক্তিগত ৩৭ রানে আউট হন হেটমায়ার। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৭২ রান করে দিল্লি ক্যাপিটালস। শেষ ওভারে নিজের অর্ধশতরানও পূরণ করেন দিল্লি অধিনায়ক। ৫১ রানে অপরাজিত থাকেন পন্থ। জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের টার্গেট ১৭৩ রান।  


Share this article
click me!