দুবাইয়ে মুখোমুখি দিল্লি বনাম পঞ্জাব, কি বলছে পিচ রিপোর্ট

  • গতকাল আইপিএলের প্রথম ম্যাচে মুম্বই কে হারিয়েছে চেন্নাই
  • আজ দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি কিংস ইলেভেন পাঞ্জাব
  • দুই দলেই রয়েছে তরুণ চনমনে অধিনায়ক
  • ম্যাচের একেবারে শেষ পর্যায়ে শিশির পড়ার আশঙ্কা থাকছে

Reetabrata Deb | Published : Sep 20, 2020 8:10 AM IST

চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ম্যাচের মধ্যে দিয়ে শুরু হয়েছে আইপিএলের ১৩ তম সংস্করণ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৫ উইকেটে ম্যাচ জিতেছে কিংস ইলেভেন পাঞ্জাব। সেই দুর্ধর্ষ ম্যাচের পর আজ দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ক্যাপিটালস। দুই তরুণ অধিনায়কের নেতৃত্বে আজ মাঠে নামতে চলেছে এমন দুই ফ্র্যাঞ্চাইজি, যারা আজ অবধি কোনওদিন আইপিএল জেতেনি। আজ ম্যাচ জিতে প্রতিযোগিতায় যাত্রা শুরু করতে গেলে লোকেশ রাহুল এবং শ্রেয়স আইয়ার দুই অধিনায়ককেই বেশ কিছু জটিল ধাঁধাঁর সমাধান করতে হবে। 


 
আজকে দুবাইয়ের 'দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে' মুখোমুখি হবে দুই পক্ষ। আগের দিন প্রত্যাশামতোই প্রবল গরমের মধ্যে খেলতে হয়েছিল চেন্নাই এবং মুম্বইকে। কাল আবু ধাবীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আজ দুবাইয়ে সর্বোচ্চ তাপমাত্রা থাকার সম্ভাবনা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু কালকের আবু ধাবির তুলনায় আজকে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ অনেক বেশি দুবাইয়ে। যা খেলোয়াড়দের সেরাটা বার করে আনার পথে একটি বড় বাঁধা। ম্যাচের একদম শেষ দিকে সামান্য শিশিরের আশঙ্কাও থাকছে। 

 এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী খুব সামান্য হালকা ঘাসের আস্তরণ থাকছে দুবাইয়ের উইকেটে। তবে তা শুধুমাত্র ধোঁকার টাটি হিসাবে। পিচ প্রথমে শক্ত থাকবে। ব্যাটসম্যানদের স্ট্রোক খেলায় সুবিধা হবে। কিন্তু ম্যাচ যত এগোবে, তত সুবিধা পেতে থাকবেন স্পিনাররা। মারাত্মক কোনও বড় রান আজও হয়তো দেখতে পাবেন না ক্রিকেটভক্তরা। ব্যাট এবং বলের সমান সমান লড়াই দেখার আশঙ্কাই বেশি এখনও অবধি।

Share this article
click me!