মোহালি টেস্টে প্রথম সেশনে ২ উইকেট হারাল বারত, ক্রিজে রয়েছেন বিরাট কোহলি-হনুমা বিহারি

ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টেস্ট সিরিজ (Test Series)। মোহালিতে (Mohali) মুখোমুখি রোহিত শর্মা (Rohit Sharma) ও দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) দল। লাঞ্চ  পর্যন্ত ভারতের স্কোর ১০৯ রানে ২ উইকেট।
 

Asianet News Bangla | Published : Mar 4, 2022 6:19 AM IST / Updated: Mar 04 2022, 12:10 PM IST

শততম টেস্ট (100th Test) ম্য়াচের প্রথম সেশনেই ব্য়াট হাতে মাঠে নামলেন বিরাট কোহলি (Virat Kohli)। দুই ভারতীয় ওপেনার ভালো শুরু করেও বড় রান করতে ব্যর্থ হওয়ায়, ক্রিজে আসেন বিরাট কোহলি। মোহালিততে ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) প্রথম সেশনের শেষে ভারতের স্কোর ১০৯ রানে ২ উইকেট। ওপেনিং জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপ করেও তা বড় স্কোরে রূপান্তরিত করতে পারেননি রোহিত শর্মা (Rohit Sharma) ও মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)।  ৩৩ রান করে প্য়াভেলিয়নে ফিরে গিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট বড় রান করতে ব্যর্থ হন রোহিত শর্মাও। ভালো শুরু করেও ২৯ রান করে আউট হন ভারত অধিনায়ক। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৩০ রানের অপরাজিত  রয়েছেন হনুমা বিহারি। শততম টেস্ট ম্য়াচে ১৫ রানে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নিয়েছেন লাহিরু কুমারা ও লাসিথ এমবুলদেনিয়া।

টেস্ট অধিনায়ক হিসেবে প্রথম ম্য়াচ টস ভাগ্য সাথ দেয় রোহিত শর্মার। মোহালিতে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। শুরুটা ভালোই করেছিল দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল। ওপন করতে নেমে প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্য়াট করতে শুরু করেন দুই ওপেনার। বেশ কিছু অনবদ্য শটও উপহার দেন রোহিত-মায়াঙ্ক। বিশেষ করে ঝোড়ো ব্য়াটিং করেন রোহিত। ৯ ওভারের মধ্যেই অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করে ফেলেন রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু তারপরও দলের ৫২ রানের মাথায় আউট হন রোহিত। লাহিরু কুমারা বলে সুরাঙ্গা লাকমলের হাতে ক্য়াচ আউট হন তিনি।  ২৯ রান করেন রোহিত শর্মা। ৬টি চার  মারেন ভারত অধিনায়ক। 

 

 

প্রথম উইকেট হারানোর পর কেরিজে আসেন হনুমা বিহারি। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে এগিয়ে নিয়ে যান ভারতীয় দলের স্কোরকে। কিন্তু ২৮ রানের পার্টনারশিপ করার রই ভাঙে জুটি। ব্যক্তিগত ৩৩ রান করে এমবুলদেনিয়ার বলে আউট হন মায়াঙ্ক আগরওয়াল। ৮০ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। এরপর নিজের কেরিয়ারের শততম মাইলস্টোন টেস্টে ব্য়াট করতে নামেন বিরাট কোহলি। হনুমা বিহারি ও বিরাট কোহলি  মধ্যাহ্ন বিরতি পর্যন্ত সাবধানী ব্য়াটিং করে আর কোনও উইকেট হারাননি। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ভারতীয় দলের স্কোর ১০৯ রানে ২ উইকেট। নিজের ২৯ রানের ইনিংসে ৬টি চোখ ধাঁধানো তার মারেন হনুমা বিহারি। অপরদিকে ১৫ রানের ইনিংসে একটি অনবদ্য স্ট্রেট ড্রাইভে চার মারেন বিরাট কোহলি। লাঞ্চের পর বিরাট কোহলির ব্য়াটে বড় ইনিংস দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!