হরমনপ্রীত ও শেফালির অনবদ্য ব্য়াটিং, অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট দিল ভারত

কমনওয়েলথ গেমস ২০২২ (Commonwealth Games 2022) -এর প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার (Australia) মুখোমুখি ভারতীয় মহিলা ক্রিকেট দল (Indian Womens Cricket Team)। প্রথমে ব্য়াট করে ১৫৪ রান করল মহিলা টিম ইন্ডিয়া (Team India)। 
 

Web Desk - ANB | Published : Jul 29, 2022 11:46 AM IST / Updated: Jul 29 2022, 05:43 PM IST

ভারত বনাম অস্ট্রেলিয়া মহিলা দলের কমনওয়েথ গেমসের গ্রুপ পর্বের প্রথম টি২০ ম্যাচে ব্যাটে-বলে হাড্ডাহাড্ডি লড়াই। একদিকে হরমনপ্রীত কউরের অধিনায়কোচিত ইনিংস অপরদিকে শেফালি ভার্মার লড়াকু ইনিংস। অন্যদিকে অস্ট্রেলিয়ার জেস জোনাসেনের দুরন্ত  বোলিং। শেষ পর্যন্ত লড়াই করার মত স্কোর করল ভারতীয় দল। ম্য়াচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কউর।  প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান করে মহিলা টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন হরমনপ্রীত কউর।  এছাড়াও ৪৮ রানের ইনিংস খেলেন শেফালি ভার্মা। ২৪ রান করেন স্মৃতি মন্ধনা। এছাড়া কোনও ব্যাটসম্যান ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন জেস জোনাসেন। এছাড়া ২টি উইকেট নেন মেগান স্কাট ও একটি উইকেট নেন ডার্সি ব্রাউন। 

 

 

এদিন ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটা ভালোই করেছিল দুই ভারতীয় ওপেনার স্মৃতি মন্ধনা ও শেফালি ভার্মা। ঝোড়ো শুরু করলেও বেশি বড় পার্টনারশিপ করতে পারেননি তারা। ২৫ রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ব্যক্তিগত ২৪ রান করে ডার্সি ব্রাউনের বলে আউট হন স্মৃতি মন্ধনা। এরপর শেফালি ভার্মা ও যস্তিতা ভাটিয়া মিলে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। ৩৮ রান জুটিতে যোগ করেন তারা। বেশ  কিছু অনবদ্য শট খেলেন শেফালি। তববে বড় রান আসেনি যস্তিকার ব্যাটে। দলের ৬৩ রানের মাথায় ব্যক্তিগত ৮ রান করে দুর্ভাগ্যবশত রানআউট হন যস্তিতা ভাটিয়া। এরপর অধিনায়ক হরমনপ্রীত কউর সঙ্গে দেন শেফালি ভার্মাকে। আক্রমণাত্মক ব্য়াটিং করতে থাকেন দুই তারক ক্রিকেটার। ৯৩ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতের। ৩৩ বলে ৪৮ রান করে জেস জনাসেনের বলে আউট হন শেফালি ভার্মা। 

 

 

এরপর একদিকে অধিনায়ক হরমনপ্রীত কউর নিজের ব্যাটিং চালিয়ে গেলেও অপরদিক থেকে উইকেট হারাতে থাকে ভারতীয় মহিলা ক্রিকেট দল। জেমিমা রড্রিগেজ দুই অঙ্কে পৌছলেও আর কেউ তা পৌছকে পারেনি। ১১৫ রানে চতুর্থ উইকেট পড়ে। ১১ রান করে জেস জোনাসেনের দ্বিতীয় শিকার হন জেমিমা। দীপ্তি শর্মা এসে ১ রান করে জেস জোনাসেনের তৃতীয় শিকার হন। ১১৭ রানে  ৫ উইকেট হারায় ভারত। এরপর  বড় রান করলেও হার্লিন দেওল কিছুটা সময় হরমনপ্রীতের সঙ্গে ক্রিজে কাটান। অপরদিকে উইকেট পড়লেও নিজের আক্রমণাত্মক ইনিংস চালিয়ে যান ভারত অধিনায়ক। দলের ১৪০ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে জেস জোনাসেনের চতুর্থ শিকার হব হার্লিন দেওল। শেষের দিকে হরমনপ্রীত নিজের অর্ধশতরান পূরণ করেন ও দলের স্কোর দেড়শো পার করেন। শেষ ওভারে গিয়ে ব্যক্তিগত ব্যক্তিগত ৫৪ রান করে মেগান স্কাটের বলে আউট হন হরমনপ্রীত কউর। শেষ বলে খাতা না খুলে মেগান স্কাটের দ্বিতীয় শিকার হন মেঘনা সিং। ১৫৪ রানে ৮ উইকেটে শেষ হয় ভারতের ইনিংস। অজিদের টার্গেট ১৫৫। 

Read more Articles on
Share this article
click me!