India vs England- ভারতীয় দলে অভিষেক অর্শদীপ সিংসের, টস দিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত রোহিত শর্মার

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্য়ান্ডের টি২০ সিরিজ (India vs England T20 Series)। জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) জস বাটলারের (Jos Buttler)দল। 

Web Desk - ANB | Published : Jul 7, 2022 4:55 PM IST / Updated: Jul 07 2022, 10:46 PM IST

ভারত বনাম ইংল্য়ান্ডের ৩ ম্যাচের সিরিজের প্রথম টি২০ ম্য়াচ। সাউদ্য়াম্পটনের রোজ  বোল ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি রোহিত শর্মা ও জস বাটলারের দল। আর রোহিত শর্মা ভারতীয় দলের অধিনায়ক হিসেবে ফিরেই টস ভাগ্য সাথ দিল তার। আর টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক। রোজ বোলের পিচ দেখে মনে হয়েছে তা ব্য়াটিং সহায়ক। তাই প্রথমে ব্যাট করে বড় স্কোর করে প্রতুপক্ষকে চাপে রাখাই লক্ষ্য টিম ইন্ডিয়ার অধিনায়কের। এদিনের ম্য়াচে ভারতীয় দলের বোলিং লাইনআপে অভিষেক হয়েছে অর্শদীপ সিংয়ের। আইপিএলে ভালো বোলিংয়ের সুবাদেই দলে জায়গা পেলেন তিনি। অপরদিকে, টস হারলেও প্রতিপক্ষকে কম রানে আটকে রাখাই লক্ষ্য ইংল্য়ান্ড অধিনায়ক জস বাটলারের। 

প্রথম টি২০ ম্য়াচে ভারতীয় দলে ফিরছেন অধিনায়ক রোহিত শর্মা। ওপেনিংয়ে রয়েছেন রোহিত শর্মা ও ইশান কিশান। দলের মিডল অর্ডারে রয়েছেন সূর্যকুমার যাদব ও দীপক হুডা। দলের লোয়ার মিডিল অর্ডারে ও হার্ড হিটার হিসেবে খেলছেন হার্দিক পান্ডিয়া ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান দীনেশ কার্তিক। দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন অক্ষর প্যাটেল। এছাড়া চোট সারিয়ে দলে ফিরে বোলিং করছেন হার্দিক পান্ডিয়াও। দলে প্রধান স্পিনারের ভূমিকায় খেলছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। দলের পেস বোলিং অ্যাাটাকে ভুবনেশ্বর কুমার, হার্শল প্য়াটেল ও অর্শদীপ সিং। ভারতীয় দলের হয়ে অভিষেকে নজর কাড়তে মুখিয়ে রয়েছেন অর্শদীপ।

 

 

অপরদিকে ইংল্যান্ড দলের প্রথম একাদশে ওপেনিংয়ে রয়েছেন দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ান। জেসন রয় ও অধিনায়ক এবং উইকেট রক্ষক জস বাটলার। দলের মিডল অর্ডারে খেলছেন মইন আলি, লিয়াম লিভিংস্টোন। প্রয়োজনে এই দুজন বলও করতে পারেন। দলের লোয়ার মিডল অর্ডারে খেলছেন তরুণ হ্যারি ব্রুক ও স্য়াম কুরান। দলে হার্ড হিডারের ভূমিকাও পালন করতে সক্ষম দুজন। স্যাম কুরানের বাঁ হাতি পেস বোলিং যথেষ্ট উপযোগী। এছাড়া ইংল্যান্ড দলের পেস বোলিং অ্যাটাকে রয়েছেন ক্রিস জর্ডান, ডেভিড উইলি, রিসি টপলি, ম্য়াট পার্কিনসনকে। 

 

 

প্রসঙ্গত, এজবাস্টন টেস্টে হারের পর টি২০ সিরিজে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ভারতীয় দল। টেস্ট সিরিজের ২-২ ড্র হলেও, টি২০  বিশ্বকাপের আগে সিরিজ জয় করাই লক্ষ্য টিম ইন্ডিয়ার। অপরদিকে ঘরের মাঠে সিরিজ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী জস বাটলারের দলও। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।
 

Read more Articles on
Share this article
click me!