আয়ারল্যান্ডের হয়ে একা লড়লেন হ্যারি টেক্টর, বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের টার্গেট ১০৯ রান

ভারত বনাম আয়ারল্যান্ডের (India vs Ireland) প্রথম টি২০ ম্যাচ (T20 Match)। বৃষ্টি বিঘ্নিত ম্য়াচে ১২ ওভারে ১০৮ রান করল আইরিশরা। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রানের ইনিংস খেলেন হ্যারি টেক্টর (Harry Tector)। 
 

Web Desk - ANB | Published : Jun 26, 2022 7:01 PM IST

ভারত বনাম আয়ারল্যান্ডের প্রথম টি২০ ম্যাচে শুরুটা ভালো করল ভারতীয় দল। ম্য়াচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন এই সিরিজে ভারতীয় দলের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। টসের পর বৃষ্টি নামায় দীর্ঘক্ষণ বন্ধ থাকে খেলা। বৃষ্টি কমার পর খেলা শুরু হলেও ৮ ওভার করে কমিয়ে দেওয়া হয়। ফলে ম্যাচ দাঁড়ায় ১২ ওভারের। বৃষ্টি বিঘ্নিত ছোট ম্যাচে ভালো বোলিং করেন ভারতীয় বোলাররা। অপরদিকে আয়ারল্যান্ডের হয়ে একা লড়াকু ইনিংস খেলেন হ্য়ারি টেক্টর। ম্য়াচে প্রথমে ব্য়াট করে নির্ধারিত ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করে আয়ারল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ  ৬৪ রান করে হ্যারি টেক্টর। এছাড়া ১৮ রান করেন লর্কান টাকার। ভারতের হয়ে একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, আভেশ খান ও যুজবেন্দ্র চাহল। 

 

 

বৃষ্টি বিঘ্নিত ১২ ওভারে ম্যাচে টস হেররে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভালো করতে পারেনি আয়ারল্যান্ড। প্রথম ওভারে ১ রানেই প্রথম উইকেট হারায় আইরিশরা। খাতা না খুলে ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নি। এরপর দ্বিতীয় উইকেটের জন্য বেশি প্রতীক্ষা করতে হয়নি ভারতীয় দলকে। দ্বিতীয় ওভারে ৬ রানে দ্বিতীয় উইকেট পড়ে। ৪ রান করে হার্দিক পান্ডিয়ার বলে দীপক হুডার হাতে ক্যাচ আউট হন পল স্টার্লিং। এরপর গ্যারেথ ডিলানি ও হ্যারি টেক্টর মিলে ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও তারা বেশি বড় পার্টনারশিপ করতে পারেননি। ২২ রানে তৃতীয় উইকেট পড়ে আয়ারল্যান্ডের। ৮ রান করে আভেশ খানের বলে উইকেট রক্ষক দীনেশ কার্তিকের হাতে ক্যাচ আউট হন গ্যারেথ ডিলানি।

 

 

এরপর আয়ারল্যান্ড ইনিংসের রাশ ধরেন হ্যারি  টেক্টর ও লর্কান টাকার। দুজন মিলে দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড। একদিকে লর্কান টাকার একটু ধরে খেললেও অপরদিক থেকে মারকাটারি ব্যাটিং করেন হ্যারি  টেক্টর। বেশ কিছু বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারেন দুই আইরিশ ব্যাটসম্যান। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন দুজনে। অবশেষে ৭২ রানে চতুর্থ উইকেট পড়ে আয়ারল্যান্ডের। ১৮ রান করে যুজবেন্দ্র চাহলের বলে অক্ষর প্যাটেলের হাতে ক্যাচ আউট হন লর্কান টাকার। অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান হ্যারি টেক্টর। ২৯ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত ৩৩ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন হ্য়ারি টেক্টর। ৪ রান করে অপরাজিত থাকেন জর্জ ডকরেল। শেষ পর্যন্ত ১০৮ রানে থামে আয়ারল্যান্ডের ইনিংস। ভারতের টার্গেট ১০৯ রান। 

Read more Articles on
Share this article
click me!