দাসুন শানাকার অনবদ্য ব্য়াটিং, তৃতীয় টি২০ ম্য়াচে ভারতকে ১৪৭ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri Lanka) তৃতীয় টি২০ (T20)ম্য়াচ। প্রথমে ব্য়াট করে ১৪৬ রান কর দাসুন শানাকার (Dasun Shanaka) দল। রোহিত শর্মার (Rohit Sharma) দলের টার্গেট ১৪৭ রান। 
 

Asianet News Bangla | Published : Feb 27, 2022 3:29 PM IST / Updated: Feb 27 2022, 09:25 PM IST

ফের একবার ব্য়াট হাতে শ্রীলঙ্কা (Sri Lanka)দলের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন দলের অধিনায়ক দাসুন শানাকা (Dasun Shanaka)। তার ব্য়াটিংয়ের উপর ভর করেই তৃতীয় টি২০ (T20)ম্য়াচে ভারতকে (Indian Cricket Team) ১৪৭ রানের টার্গেট দল লঙ্কান লায়ন্সরা। ২৯ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল শ্রীলঙ্কার ব্য়াটিং লাইনআপ সেই সময় ইনিসের রাশ ধরে অধিনায়ক দাসুন শানাকা। তাকে কিছুটা সঙ্গত দেন দীনেশ চান্দিমল। কিন্তু চান্দিমল ২৫ রান করে আউট হওয়ার পর একার কাঁধে দলকে চানেন শানাকা। উইকেট বাঁচিয়ে তাকে যোগ্য সঙ্গ দেন চামিকা করুণারত্নে। ৮৩ রানের পার্টনারশিপ করেন তারা। শেষ পর্যন্ত নিজের অর্ধশতরান করার পাশাপাশি ৩৮ বলে ৭৪ রানের বিদ্ধংসী ইনিংল খেলেন শ্রীলঙ্কার অধিনায়ক। প্রাথমিক ধাক্কা সামলে শেষ পর্যন্ত ১৪৬ রান করে শ্রীলঙ্কা। রোহিত শর্মার (Rohit Sharma)দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন আভেশ খান। 

এদিন টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। কিন্তু প্রথম ওভারেই উইকেট হারায় শ্রীলঙ্কা। মহম্মদ সিরাজের বলে খাতা না খুলেই আউট হয়ে যান দনুষ্কা গুণাথিলাকা। পরের ওভারেই দ্বিতীয়উইকেট পড়ে শ্রীলঙ্কার। ১ রান করে আভেশ খানের বলে আউট হন পাথুম নিসাঙ্কা। দলের ১১ রানেক তৃতীয় উইকেট পড়ে। আভেস খানের দ্বিতীয় শিকার হন চারিথ আসালঙ্কা। ৪ করেন তিনি। এরপর চতুর্থ উইকেট পড়ে শ্রীলঙ্কার ২৯ রানের মাথায়। ৯ রান করে আউট হন জানিথ লিয়াঙ্গে। রবি বিষ্ণোইয়ের বলে বোল্ড হন তিনি। এরপর ইনিংসের রাশ কিছুটা ধরেন অধিনায়ক দাসুন শানাকা ও চারিথ আসালঙ্কা। দুজন মিলে ৩১ রানের পার্টনারশিপ করেন। ৬০ রানে পঞ্চম ফউকেট পড়ে শ্রীলঙ্কার। ২২ রান করে হার্শল প্য়াটেলের বলে আউট হন দীনেশ চান্দিমল।

 

 

৬০ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়ার পর উইকেট বাঁচিয়ে খেলা শুরু করেন ও চামিকা করুণারত্নে। অপরদিকে নিজের শট খেলে যান দাসুন শানাকা। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন তিনি। অপরদিক থেকে অধিনায়ককে যোগ্য সঙ্গ দিয়ে যান চামিকা করুণা রত্নে। নিজের অর্ধশতরানও পূরণ করেন শানাক। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪৬ রান করে শ্রীলঙ্কা। ৩৮ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন দাসুন শানাকা। ৯টি চার ও ২টি ছয়ে সাজানো তার ইনিংস। ১৯ বলে ১২ রান  করে অপরাজিত থাকেন চামিকা করুণারত্নে। ভারতের হয়ে আবেশ খান দুটি উইকেট নেওয়ার পাশাপাশি একটি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, হার্শল প্যাটেল, রবি বিষ্ণোই। ভারতের জয়ের টার্গেট ১৪৭ রান।

Read more Articles on
Share this article
click me!