ইশান-শ্রেয়সের বিধ্বংসী শতরান, শ্রীলঙ্কাকে ২০০ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া

ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) প্রথম টি২০ (T20)ম্য়াচ। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৯৯ রান করল রোহিত শর্মার (Rohit Sharma)দল। জয়ের জন্য দাসুন শানাকার (Dasun Shanaka) দলের টার্গেট ২০০ রান।
 

Asianet News Bangla | Published : Feb 24, 2022 3:30 PM IST / Updated: Feb 24 2022, 09:22 PM IST

শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে প্রথম টি২০ ম্য়াচে বিধ্বংসী ব্য়াটিং ভারতীয় ক্রিকট দলের (Indian Cricket Team)। রোহিত  শর্মা (Rohit Sharma), ইশান কিশান (Ishan Kishan), শ্রেয়স আইয়রদের (Shreyas Iyer) ঝোড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৯৯  রানের বিশাল স্কোর খাড়া করল টিম ইন্ডিয়া (Team India)। ভারতীয় দলের হয়ে সর্বোচ্চ করেন ইশান কিশান। ৫৬ বলে ৮৯ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া ২৮ বলে ৫৭ রানে ইনিংস খেলেন শ্রেয়স আইয়র। ৩২ বলে ৪৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা। এদিন শ্রীলঙ্কার কোনও বোলারই খুব একটা ভালো পারফরম্য়ান্স করতে পারেননি। একটি করে উইকেট পান লাহির কুমারা, দাসুন শানাকা। জয়ের জন্য শ্রীলঙ্কার টার্গেট ২০০ রান। 

 

 

এদিন টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার সিদ্ধান্ত শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। প্রথম থেকেই বিদ্ধংসী মেজাজা ব্য়াট শুরু করেন ভারতীয় দলের দুই ওপেনর রোহিত শর্মা ও ইশান কিশান। একের পর এক আক্রমণাত্মক শট খেলতেন থাকেন দুজনে। পাওয়ার প্লে শেষের আগেই অর্ধশতরানের পার্টনারশিপ করেন রোহিত-ইশান জুটি।  পাওয়ার প্লে-র পরেও ভারতীয় দলের রানের গগতিতে কোনও খামতি আসেনি। পাল্টা আরও বিধ্বংসী মেজাজে ব্য়াট করতে শুরু করেন ইশান কিশান। শতরানের পার্টনারশিপও করেন তারা। নিজের অর্ধশতরান পূরণ করেন ইশান কিশান। ১১১ রানে প্রথম উইকেট পড়ে ভারতীয় ক্রিকেট দলের। ৪৪ রান করে লাহিরু কুমারার বলে আউট হন রোহিত শর্মা। 

 

 

 

 

প্রথম উইকেট পড়ার পর ক্রিজে আসেন শ্রেয়স আইয়র। ইশান কিশানের সঙ্গে মিলে তিনি আরও বিধ্বংসী ব্য়াটিং শুরু করেন। একটা সময় মনে হয়েছিল নিজের শতরানও পূরণ করে ফেলবেন ইশান কিশান। কিন্তু ১৫৫ রানে দ্বিতীয়  উইকেট পড়ে ভারতীয় দলের। ৫৬ বলে ৮৯ রানের ইনিংস খেলে দাসুন শানাকার বলে আউট হন ইশান কিশান। ১০টি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। শেষের দিকে একাই শ্রীলঙ্কার বোলিং লাইনকে ধ্বংস করেন শ্রেয়স আইয়র। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত ২৮ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ৫টি চার ও ২টি ছয়ে সাজানো তার ইনিংস। অপরদিকে ৩ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। মোট ১৯৯ রান করে টিম ইন্ডিয়া।
 

Read more Articles on
Share this article
click me!