IPL 2021, DC-র বিরুদ্ধে শেষ ৫ ম্যাচের ৪টিতেই হেরেছে KKR, জেনে নিন দুই দলের দ্বৈরথের পরিসংখ্যান


আইপিএল ২০২১-এর ৪১তম ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ম্যাচের আগে জেনে নিন দুই দলের দ্বৈরথের পরিসংখ্যান।

Asianet News Bangla | Published : Sep 28, 2021 8:35 AM IST

মঙ্গলবার ভারতীয় সময় দুপুর সাড়ে তিনটেয় সংযুক্ত আরব আমিরশাহির শারজা ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১-এর ৪১তম ম্যাচে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-এর মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। বর্তমানে আইপিএল ২০২১ পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। দশটি ম্যাচ খেলে আটটিতে জিতেছে তারা। আরও একটি ম্যাচ জিতলেই প্লেঅফে তাদের নামের পাশে সিলমোহর পড়বে। অন্যদিকে, কেকেআর-এর পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে থাকলেও, প্লেঅফে জায়গা পাওয়া এখনও প্রশ্নের মুখে। দশটি খেলে মর্গান (Eoin Morgan) বাহিনী জিতেছে চারটিতে। ম্যাচের আগে দেখে নেওয়া যাক দুই দলের দ্বৈরথের পরিসংখ্যান - 

রেকর্ড বই বলছে দুই দলের মধ্যে এখনও অবধি মোট ২৭টি ম্যাচ হয়েছে। জয়ের পরিসংখ্যানে সামান্য হলেও এগিয়ে কেকেআর বাহিনী, জিতেছে ১৪টি ম্য়াচে। অন্যদিকে ডিসি জিতেছে ১২টি ম্যাচে। ১টি ম্যাচে কোনও ফলাফল হয়নি। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এখনও পর্যন্ত কেকেআর-এর সর্বোচ্চ স্কোর ২১০, আর সর্বনিম্ন ৯৭। অন্যদিকে কলকাতার বিরুদ্ধে দিল্লির সর্বোচ্চ স্কোর ২২৮, সর্বনিম্ন ৯৮। 

তবে সাম্প্রতিক সময়ে দুই দলের সংঘর্ষে অনেকটাই এগিয়ে দিল্লি ক্যাপিটালস। দুই দলের শেষ ৫ দ্বৈরথের মধ্যে তারা জয়ী হয়েছে ৪ বার, আর কলকাতা নাইট রাইডার্স জিতেছে মাত্র ১টি ম্যাচে। চলতি আইপিএল-এর প্রথমার্ধে ভারতে যে খেলা হয়েছিল তাতেও ৭ উিকেটে জয় পেয়েছিল ডিসি। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলেছিল কেকেআর। শুবমান গিল ৪৩ এবং আন্দ্রে রাসেল ২৭ বলে ৪৫ রানের ইনিংস খেলেছিলেন। জবাবে পৃথ্বি শ-এর ৪১ বলে ৮২ এবং ধাওয়ানের ৪৬ রানের সৌজন্যে মাত্র ৩ উিকেট হারিয়ে ১৬.৩ ওভারেই রানটা তুলে দিয়েছিল দিল্লি। 

শারজা ক্রিকেট স্টেডিয়ামে এর আগে কেকেআর এবং ডিসি পরস্পরের মুখোমুখি হয়েছে একবারই। সেই ম্যাচেও জিতেছিল দিল্লি ক্যাপিটালস।
 

Share this article
click me!