মরুদেশে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্ব, তার আগে সমস্যায় বিরাটের আরসিবি

মরুদেশে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্ব। তার আগে সমস্যায় বাড় বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

Asianet News Bangla | Published : Aug 21, 2021 12:44 PM IST

তারকা খোচিত দল করেও আইপিএল ট্রফি এখনও অধরা থেকে গিয়েছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। তবে ২০২০ ও  ২০২১ মরসুমে অর্ধেক পর্যন্ত অন্যান্য়বারের তুলনায় ভালো পারফর্ম করেছে আরসিবি। ২০২০-তে শেষ চারে পৌছেছিল বিরাটের দল। ২০২১-এ ৭ ম্য়াচে ৫ টি জয় নিয়ে ৩ নম্বরে রয়েছে আরসিবি। সাইমন কাটিচ কোচ হিসেবে যোগ দেওয়ার পর থেকেই বিরাট-কাটিচ যৌথ প্রয়াসে সাফল্যের মুখ দেখেছিল আরসিবি। কিন্তু ২০২১ এর মাঝ পথেই আরসিবি কোচের পদ ছাড়লেন কাটিচ।

 

 

১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে ২০২১ আইপিএলের বাকি পর্ব। হাতে বাকি নেই বেশি সময়। তার আগে হঠাৎই সাইমন কাটিচ কোচের পদ ছাড়ায় সমস্যা বাড়ল বিরাট কোহলির। ব্যক্তিগত কারণ দেখিয়ে কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন কাটিচ। ২ বছর আরসিবির কোচের দায়িত্ব সামলিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয় তারকা। মরসুমের মাঝপথে নতুন কোচ নিযুক্ত করার পথে হাঁটেনি বেঙ্গালুরু। বাকি প্রতিযোগিতার জন্য দলের দায়িত্ব সামলাবেন মাইক হেসন। তিনি আরসিবি-র ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশনস পদে রয়েছেন।

 

 

যদিও আরসিবি টিম ম্য়ানেজমেন্টের দাবি সকল প্লেয়াররা যথেষ্ট প্রফেশনাল। তাই মাঝ পথে কোচ পরিবর্তন হলেও খুব বেশি সমস্যা হবে না। কাটিচ মাঝ পথে সরে দাঁড়ালেও এদিন আরসিবি দলে নিয়েছে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার ওয়ানিদু হাসরঙ্গাকে। জাম্পার অভাব পূরণ করতেই এই সিদ্ধান্ত। মরসুমে ভালো শুরু করেছে আরসিবি। তাই বাকি অর্ধে মরু দেশে ভালো পারফর্ম করে প্রথমবার আইপিএল ট্রফি ঘরে তোলাই লক্ষ্য বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্সদের।

Share this article
click me!