IPL 2021, CSK v DC - প্লেঅফে ঋষভ সর্বকনিষ্ঠ ক্যাপ্টেন, ধোনি সবথেকে বুড়ো, জেনে নিন এরকমই আকর্ষণীয় তথ্য

রবিবার আইপিএল ২০২১ (IPL 2021)-এর প্রথম প্লেঅফ বা কোয়ালিফায়ারে মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। জমজমাট মোকাবিলার আগে দেখে নিন এই সংঘর্ষের সঙ্গে জড়িয়ে থাকা আকর্ষণীয় কিছু তথ্য।

Asianet News Bangla | Published : Oct 9, 2021 5:01 PM IST

রবিবার আইপিএল ২০২১ (IPL 2021)-এর প্রথম প্লেঅফ বা কোয়ালিফায়ারে মুখোমুখি ৩বারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং গত মরসুমের রানার্স দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। এমএস ধোনির (MS Dhoni) ক্রিকেটার হিসাবে এটাই সম্ভবত শেষ আইপিএল। অন্যদিকে গতবার ফাইনালে উঠেও কাপের স্বাদ পায়নি দিল্লি। এই জমজমাট মোকাবিলার আগে দেখে নেওয়া যাক এই সংঘর্ষের সঙ্গে জড়িয়ে আছে এমন কিছু আকর্ষণীয় বিষয় -  

এমনিতে বিস্ফোরক ওপেনার হলেও, দীপক চাহারের বিরুদ্ধে কিছুতেই খেলতে পরেন না পৃথ্বী শ। এখনও পর্যন্ত ছয়বার তিনি দীপকের বলে আউট হয়েছেন। 

সিএসকে-র অফস্পিনার মইন আলি আবার বাঁহাতিদের বিরুদ্ধে বেশি সফল। দিল্লি দলে আবার ধাওয়ান, পন্থ, হেতমায়ার - বাঁহাতিদের ছড়াছড়ি। 

শেষ চার ম্যাচেই দিল্লি ক্যাপিটালস-এর বিরুদ্ধে পরাস্ত হয়েছে চেন্নাই সুপার কিংস

ঋষভ পন্থের বয়স ২৪ বছর ৬ দিন। তিনিই আইপিএল প্লে-অফে সবচেয়ে কম বয়সী অধিনায়ক হিসাবে কোনও দলকে নেতৃত্ব দেবেন। 

২০১৩ সালে রাহুল দ্রাবিড়ের পর এমএস ধোনি এই প্রথম ৪০ বছর বয়সী খেলোয়াড় হিসাবে আইপিএল প্লেঅফে কোনও দলকে নেতৃত্ব দেবেন।

দুবাইতে ১১টি ম্যাচের মধ্যে ৮টিতে রান তাড়া করা দলই জিতেছে। শেষ সাতটি ম্য়াচেই এমনটা ঘটতে দেখা গিয়েছে। 

দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস-এর মধ্যে এখনও পর্যন্ত ২৫টি ম্যাচ হয়েছে। তার মধ্যে দিল্লি জিতেছে ১০টিতে। আর সিএসকে জিতেছে ১৫টিতে।

দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ রিকি পন্টিং বলেছেন, তাদের দলের খুবই আত্মবিশ্বাসের সঙ্গে খেলা উচিত। কারণ লিগের দুটি খেলাতেই সিএসকে-কে পরাজিত করেছে দিল্লি। তবে প্লেঅফের খেলা সম্পূর্ণ আলাদা। টুর্নামেন্ট এইবারই সত্যি-সত্যি শুরু হতে চলেছে।

চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং বলেছেন, পরপর তিনটি পরাজয় থেকে তারা দেখেছেন, তারা যেরকম ইচ্ছেশক্তি দেখিয়েছেন, তা থেকে প্রায়ই সুযোগ সৃষ্টি হয়। সেই সুযোগগুলো নিতে হবে। তিনি আরও বলেছেন, আইপিএল-এর মতো টুর্নামেন্টে মাঝে মাঝে হারতে হবে। কিন্তু, সেই ওঠানামার তরঙ্গে চড়ে যদি টুর্নামেন্টের সমাপ্তির কাছাকাছি আসা যায়, তাহলে জেতার একটি সুযোগ তৈরি হয়। তা তাঁদের সামনে রয়েছে। 

Share this article
click me!