'আইয়ারকে একরকম লাগছে না' - বিচলিত প্রাক্তন কেকেআর ওপেনার, ৮ কোটি কি জলে গেল

আইপিএল ২০২১-এর দুই ম্যাচ কেটে গেলেও দেখা যাচ্ছে না কেকেআর ব্যাটার ভেঙ্কটেশ আইয়ারের গতবারের ফর্ম। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন আকাশ চোপরা। 

Web Desk - ANB | Published : Mar 31, 2022 12:49 PM IST

আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচে সিএসকে-কে ৬ উইকেটে হারিয়ে, গত মরসুমের ফাইনালের বদলা নিলেও, বুধবার, চলতি মরসুমের প্রথম পরাজয়ের মুখোমুখি হতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শেষ ওভারে ৩ উইকেটে হেরেছে শ্রেয়স আইয়ারের দল। অতিরিক্ত বাউন্সের বিরুদ্ধে সমস্যায় পড়েছিলেন নাইট ব্যাটাররা। নিয়মিত ব্যবধানে উইকেট হারানো সত্ত্বেও, অনেক বেশি শট খেলতে দেখা গিয়েছে তাদের। তবে, নাইট ব্যাটারদের মধ্যে বিশেষ করে একজনকে নিয়ে তৈরি হয়েছে বাড়তি উদ্বেগ - দুই ম্যাচ চলে যাওয়ার পরও তাঁকে নিজের ছন্দে খেলতে দেখা যাচ্ছে না।

আইপিএল ২০২১ মরসুমে, আরব আমিরশাহি পর্বে কেকেআর দলের যে স্বপ্নের উত্থান ঘটেছিল, তার পিছনে অনেক বড় ভূমিকা ছিল ভেঙ্কটেশ আইয়ারের। ১০ ইনিংসে ৪টি অর্ধশতক-সহ ৩৭০ রান করেছিলেন তিনি। স্ট্রাইক রেট ছিল ১২৮.৪৭। এরপরই তাঁকে ৮ কোটি টাকা দিয়ে দলে রেখে দিয়েছিল কেকেআর। কিন্তু, চলতি টুর্নামেন্টে, টিম ম্যানেজমেন্টের সেই সিদ্ধান্তকে এখনও পর্যন্ত যোগ্য মর্যাদা দিতে পারেননি ভেঙ্কটেশ। এখন পর্যন্ত দলের হয়ে ওপেন করে, দুটি খেলায় তাঁর রান যথাক্রমে  - ১৬ বলে ১৬ এবং ১৪ বলে ১০ রান। 

এরপরই, প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়া বলেছেন, এই ব্যাটারকে এখনও পর্যন্ত তার পুরোনো ছন্দে দেখা যাচ্ছে না। তাঁর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে আকাশ বলেছেন, কেকেআর-এর ব্যাটিং ধারাভাষ্যকারদের বক্সে সকলকে বিভ্রান্ত করে দিয়েছে। কারণ, এই দলের যা ব্যাটিং শক্তি, তাতে, তাদের কাছ থেকে এর থেকে অনেক ভালো ব্যাটিং আশা করা হয়েছিল। ভেঙ্কটেশ আইয়ারকে আইপিএল-এর মানের ক্রিকেটার বলে মনে হচ্ছে না। এখনও পর্যন্ত দুটি ইনিংস খেলেছেন, গতবারের আইয়ার আর এবারের আইয়ার একই খেলোয়াড় বলে মনে হচ্ছে না।

তবে শুধু ভেঙ্কটেশ আইয়ার নন, বুধবার রাতে, আরসিবির সামনে গোটা নাইট ব্যাটিংকেই তাসের ঘরের মতো ভেঙে পড়তে দেখা গিয়েছে। কোনও ব্যাটারই শুরুর রানকে পুঁজি করে বড় ইনিংস খেলতে পারেননি। কেকেআর প্রথমে ৪৪ রানে ৩ উইকেট হারিয়েছিল। সেখান থেকে মাত্র ৫৭ রান তুলতে না তুলতেই আরও ৬ উইকেট হারায়। ১৪.৩ ওভারে স্কোর দাঁড়িয়েছিল ৯ উইকেটে ১০১। শেষ পর্যন্ত উমেশ যাদবের প্রচেষ্টায় ১২৮ রান পর্যন্ত পৌঁছেছিল। রয়্যাল চ্যালেঞ্জার্সও প্রথমে পরপর কয়েক উইকেট হারিয়ে ধাক্কা খেলেও, শেষে দীনেশ কার্তিক শেষ ওভারে পরপর একটি ছয় ও একটি চার মেরে খেলা দলকে জিতিয়ে দেন।

২০০৮ সালে, যেবার প্রথম আইপিএল খেলা শুরু হয়েছিল, সেই সময় কেকেআর দলের সদস্য ছিলেন আকাশ চোপরা। প্রাক্তন নাইট সদস্য জানিয়েছেন, নাইট রাইডার্স ব্যাটারদের ক্রিজে আরও সময় কাটানো উচিত। তিনি জানিয়েছেন, প্রথম ম্যাচে অজিঙ্কা রাহানে ভালো খেলেছেন। আরসিবির বিরুদ্ধেও ভালো খেলছিলেন, কিন্তু একটা খারাপ শটের অনেক বড় মূল্য দিতে হয়েছে। তার ক্ষেত্রে এমনটাই ঘটছে। নীতীশ রানাও ভালো খেলতে খেলতে একটা বড় শট খেলে আউট হয়েছেন। তাঁরও নিজেকে একটু বেশি সময় দিতে হবে। খেলাটা আরও বেশি গভীরে নিয়ে গেলে, পরিস্তিতি অনেক সময়ই বদলে যায়। এমনটাই জানিয়েছেন আকাশ। 
 

Read more Articles on
Share this article
click me!