CSK vs PBKS- পঞ্জাব দলে তিন পরিবর্তন, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত সিএসকের

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংস (CSK vs PBKS)। জয়ে ফিরতে মরিয়া মায়াঙ্ক আগরওয়ালের দল। অপরদিকে প্রতিযোগিতা তৃতীয় জয়ের লক্ষ্যে  রবীন্দ্র জাদেজার দল। 
 

Web Desk - ANB | Published : Apr 25, 2022 1:44 PM IST

সোমবার আইপিএল ২০২২-এর মেগা ফাইটে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংস।  মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হচ্ছে ম্য়াচ। প্রথম পর্বের  সাক্ষাতে পঞ্জাবের কাছে হারতে হয়েছিল চেন্নাইকে। ম্য়াচে টস ভাগ্য সাথ দিল চেন্নাই সুপার কিংস অধিনায়ক রবীন্দ্র জাদেজার। রাতের খেলায় টস জিতে স্বভাবতই বোলিং করার সিদ্ধান্ত নিয়েথে জাড্ডু। শিশির সমস্যার কারণে প্রথমে বোলারদের সুবিধা দিতে ও পরে ব্য়াটিংয়ে সুবিধা নিতে এমন এই সিদ্ধান্ত সিএসকের অধিনায়কের। আজকের ম্য়াচে সিএসকে দলে কোনও পরিবর্তন হয়নি। মুম্বই ম্য়াচের উইনিং ইলেভেন নিয়ে নামছে চেন্নাই। অপরদিকে পঞ্জাব কিংস দলে তিনটি পরিবর্তন করেছে। ন্যাথান এলিসের জায়গায় এসেছেন ভানুকা রাজপক্ষ, বৈভব অরোরার জায়গায় সন্দীপ শর্মা ও শাহরুখ খানের জায়গায় ঋষি ধওয়ান।

 

 

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পঞ্জাব কিংস দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে  রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), শিখর ধওয়ান। মিডল অর্ডারে খেলছেন  জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন ও ভানুকা রাজাপক্ষ।  উইকেট রক্ষক ব্য়াটসম্যান হিসেবে পঞ্জাব দলে খেলছেন জিতেশ শর্মা। দলে অলরাউন্ডারের জায়গায় খেলছেন ঋষি ধওয়ান। স্পিন  অ্যাটাকে থাকছেন তারকা লেগ স্পিনার রাহুল চাহার। পঞ্জাবের পেস বোলিং লাইনআপে পেস অ্যাটাকে খেলছেন কাগিসো রাবাডা, অর্শদীপ সিং ও সন্দীপ শর্মা। 

পঞ্জাব কিংসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন রুতুরাজ গায়কোয়াড় ও রবিন উথাপ্পা। দলের মিডল অর্ডারে খেলছেন আম্বাতি রায়ডু। সিএসকে দলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে। অলরাউন্ডার হিসেবে খেলছেন শিবম দুবে, রবীন্দ্র জাদেজা (অধিনায়ক), ডোয়াইন ব্রাভো, ডোয়াইন প্রিটোরিয়াস। দলে উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান হিসেবে রয়েছেন শেষ ম্য়াচে দুরন্ত ফিনিশ করা এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে রয়েছে অধিনায়ক জাদেজার পাশাপাশি মহেশ থিকসানা ও মিচেল স্যান্টনার। দলের পেস বোলিং অ্যাটাকে খেলছেন মুকেশ চৌধুরীর। সঙ্গে অলরাউন্ডার বিভাগের  ডোয়াইন ব্রাভো, ডোয়াইন প্রিটোরিয়াস ও শিবম দুবে রয়েছে। 

 

 

প্রসঙ্গত, সিএসকে ও পঞ্জাব কিংস দুই দলকেই তাদের সেরা ফর্মে পাওয়া যায়নি। মরসুম খুব একটা ভালো যায়নি রবীন্দ্র জাদেজা ও মায়াঙ্ক আগরওয়ালেরও। ধারাবাহিকতার অভাব প্রধান সমস্যা এই দুই দলের কাছে। বর্তমানে ৭টি ম্যাচের মধ্যে ৩টিতে জয় পেয়ে লিগ টেবিলের ৮ নম্বরে রয়েছে পঞ্জাব কিংস। অপরদিকে ৭টির মধ্যে দুটি জয় নিয়ে লিগ টেবিলের নবম স্থানে রয়েছে সিএসকে। ফলে শেষ চারে যাওয়ার আশা জিইয়ে রাখতে হলে আজকের ম্যাচে জয় দরকার দুই দলের কাছেই। আরও একটি রুদ্ধশ্বাস ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!