অভিষেকে শর্মার দুরন্ত ব্য়াটিংয়ে জয়ের খোঁজ পেল সানরাইজার্স, টানা চার ম্যাচ হারের সিএসকের

শনিবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদ (CSK vs SRH) ম্যাচ। প্রথমে ব্যাট করে ১৫৪ রান করল সিএসকে। ১৪ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় পায় হায়দরাবাদ।
 

Web Desk - ANB | Published : Apr 9, 2022 1:42 PM IST / Updated: Apr 09 2022, 07:55 PM IST

আইপিএল ২০২২-এ প্রথম জয়ের স্বাদ পেল সানরাইজার্স হায়দরাবাদ। অপরদিকে টানা চার ম্যাচ হারতে হল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের। প্রথম অনবদ্য বোলিং তারপর দুরন্ত ব্য়াটিং। কার্যত একতরফা ম্যাচে রবীন্দ্র জাদেজার দলকে হারিয়ে জয়ের রাস্তায় ফিরল কেন উইলিয়াংমসনের দল। ম্য়াচে প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে  ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান করে চেন্নাই সুপার কিংস। ইয়োলো আর্মির হয়ে সর্বোচ্চ ৪৮ রানের স্কোর করেন মইন আলি। এছাড়া ২৭ রান করেন অম্বাতি রায়ডু ও ২৩ রান করেন অধিনায়ক জাদেজা। রান তাড়া করতে নেমে এদিন অভিষেক শর্মা ও অধিনায়ক কেন উইলিয়ামসনের ৮৯ রানের ওপেনিং পার্টনারশিপ দলের জয় নিশ্চিৎ করে দেয়। সানরাইজার্সের পক্ষে সর্বোচ্চ ৫০ বলে ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেন অভিষেক শর্মা। ১৪ বল বাকি থাকেতেই ৮ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌছে যায় অরেঞ্জ আর্মি।

 

Latest Videos

 

ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের।  ২৫ রানে প্রথম উইকেট পড়ে। ওয়াশিংটন সুন্দরের বলে ১৫ রান করে আউট হন রবিন উথাপ্পা। এরপর দ্বিতীয় উইকেট  পড়ে চেন্নাইয়ের ৩৬ রানে। ১৬ রান করে টি নাটরাজনের বলে আউট হন রুতুরাজ গায়কোয়াড়। এরপর দলের ইনিংসের রাশ ধরেন মইন আলি ও অম্বাতি রায়ডু। দুজন মিলে নিজেদের অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন। ৬২ রানের পার্টনারশিপ করার পর ৯৮ রানে তৃতীয় উইকেট পড়ে। ২৭ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হন অম্বাতি রায়ডু। পার্টনারশিপ ভাঙতেই বেশি সময় ক্রিজে থাকেননি মইন আলি। দলের ১০৮ রানের মাথায় আইডেন মার্করামের বলে বিগ হিট করতে গিয়ে ব্যক্তিগত ৪৮ রানে আউট হন মইন আলি।  ১১০ রানে ফের উইকেট পড়ে। ৩ রান করে টি নটরাজনের বলে আউট হন শিবম দুবে। ফের নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সিএসকে।  ১২২ রানে ষষ্ঠ উইকেট পড়ে সিএসকের। ৩ রান করে মার্কো জানসেনের বলে আউট হন এমএস ধোনি। যদিও শেষে দিকে কিছুটা রানার গতিবেগ বাড়ান রবীন্দ্র জাদেজা। ছোট হলেও ১৫ বলে ২৩ রানের দরকারি  ইনিংস খেলে আউট হন জাড্ডু। তার শিকার করেন ভুবনেশ্বর কুমার। শেষ পর্যন্ত ডয়েইন ব্রাভো ৮ রান করে অপরাজিত থাকে ও ক্রিস জর্ডান অপরজিত থাকেন ৬ রানে। 

 

 

রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে অনবদ্য শুরু করেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও অভিষেক শর্মা। টার্গেট খুব বড় না হওয়ায় প্রথম থেকে ঝূকিপূ্র্ণ শটের দিকে ন গিয়ে ঠান্ডা মাথায় ক্রিকেটীয় শটের উপর ভরসা রাখেন দুজন। উইলিয়ামসন একদিক থেকে ধরে রাখলেও সেট হওয়ার পর অপরদিক থেকে আক্রণমাত্মক ব্যাটিং শুরু করেন অভিষেক শর্মা। দুজনে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন। অবশেষে ৮৯ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে সানরাইজার্স হায়দরাবাদের। ৩২ রান করে মুকেশ চৌধুরীর বলে আউট হন কেন উইলিয়ামসন। ততক্ষে ওপেনিং পার্টনারশিপে জয়েল ভিত রচনা করে দিয়েছিলেন কেন-অভিষেক জুটি। এরপর ক্রিজে এসে ঝোড়ো ইনিংস খেলতে শুরু করেন রাহুল ত্রিপাঠী।  অপরদিকে নিজের অর্ধশতরানর পূরণ করে ফেলেন অভিষেখ শর্মা। তারপর অভিষেকও মারকাটারি ব্য়াটিং শুরু করেন।  রাহুল-অভিষেক জুটি মিলে ৫৬ রানের পার্টনারশিপ করে দলকে জয়ের দোরগোরায় পৌছে দেন। ১৪৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে হায়দরাবাদের। ব্রাভোর ববলে ৭৫ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলে আউট হন অভিষেক শর্মা। এরপর রাহুল ত্রিপাঠী ও নিকোলাস পূরাণ মিলে দলকে জয় এনে দেন। ১৫ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন রাহুল ত্রিপাঠি ও ৫ রানে অপরাজিত থাকেন নিকোলাস পুরান। ১৭ ওভার ৪ বলে জয়ের লক্ষ্যে পৌছে যায় সানরাইজার্স হায়দরাবাদ। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari