DC vs RR- মরসুমের তৃতীয় শতরান জস বাটলারের, দিল্লিকে ২২৩ রানের বিশাল টার্গেট দিল দিল্লি

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস (DC vs RR)।  প্রথমে ব্য়াট করে ২২২ রানের বিশাল স্কোর করে সঞ্জু স্যামসনের দল। মরসুমের তৃতীয় শতরান করেন জস বাটলার।

Web Desk - ANB | Published : Apr 22, 2022 4:03 PM IST / Updated: Apr 22 2022, 09:43 PM IST

ফের ব্য়াট হাত বিধ্বংসী জস বাটলার। কেকেআরের বিরুদ্ধে যেখানে শেষ করেছিলেন দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ঠিক সেখান থেকেই শুরু করেন  জস বাটলার। ব্য়াক টু ব্যাক সেঞ্চুরি করার পাশাপাশি এই  মরসুমের তৃতীয় শতরান করেন বাটলার। দিল্লি ক্যাপিটালসকে পাহার প্রমাণ টার্গেট দিল রাজস্থান রয়্যালস। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ঋষভ পন্থ। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২২২ রানের বিশাল স্কোর করে রাজস্থান রয়্যালস। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ বলে ১১৬ রানের ইনিংস খেলেন জস বাটলার। এছাড়া ৩৫ বলে ৫৪ রানের ইনিংস খেলেন দেবদূত পাড়িকল। ১৯ বলে ৪৬ রান করেন সঞ্জু স্যানসন। 

 

 

টস হেরে ব্য়াট করতে নেমে অন্য়ান্য ম্যাচের মতই বিধ্বংসী মেজাজে নিজের ইনিংস শুরু করেন রাজস্থান রয়্যালসের ব্রিটিশ ওপেনার জস বাটলার। এদিন তাকে যোগ্য সঙ্গ দেন দেবদূত পাড়িকল। প্রথম কয়েকটি ওভার দেখের নেওয়ার পরই রুদ্রমূর্তি ধারন করেন বাটলার। পাওয়ার প্লের পরই রানের গতিবেগ আরও বাড়ায় বাটলার ও দেবদূত পাড়িকল। একের পর এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাকাতে থাকেন জস বাটলার। নিজেদের মধ্যে শতরানের পার্টনারশিপও পূরণ করেন জস বাটলার ও দেবদূত পাড়িকল। নিজেদের অর্ধশতরানও পূরণ করেন দুই তারকা। দেড়শো রানের পার্টনারশিপও পূরণ করেন রাজস্থান রয়্যালসের দুই ওপেনার। অবশেষে ১৫৫ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পরে রাজস্থানের। ৫৪ রানের ইনিংস খেলে খালিল আহমেদের বলে আউট হন দেবদূত পাড়িকল। ৭টি চার ও ২টি ছয় মারেন তিনি।

 

 

প্রথম উইকেট পড়ার পর ক্রিজে আসেন রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন। অপরদিকে মরসুমে নিজের তৃতীয় শতরান পূরণ করেন জস বাটলার। আর কেকেআর ম্য়াচের পর দিল্লির বিরুদ্ধে পরপর দুটি আইপিএল ম্যাচে সেঞ্চুরি করে নজিরও গড়েন জস বাটলার। এরপর বাটলার ও সঞ্জু মিলে ঝড়ে গতিতে এগিয়ে নিয়ে যান। বিশেষ করে নেমেই মারকাটারি ইনিংস খেলা শুরু করেন সঞ্জু স্যামসন। ৪৭ রানের পার্টনারশিপ করেন বাটলার-সঞ্জু জুটি। দলের ২০২ রানে দ্বিতীয় উইকেট পড়ে  রাজস্থান রয়্যালসের। ১১৬ রানের ইনিংস খেলে মুস্তাফিজুর রহমানের বলে আউট হন জস বাটলার। ৯টি ছয় ও ৯টি চার দিয়ে সাজানো তার ইনিংস। অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান সঞ্জু স্যামসন। শেষে পর্যন্ত ৪৬ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন সঞ্জু স্যামসন। ৫টি চার ও ৩টি ছয় মারেন তিনি। ২২২ রানে শেষ হয় রাজস্থান রয়্যালসের ইনিংস। দিল্লি ক্যাপিটালসের টার্গেট ২২৩ রান।

Read more Articles on
Share this article
click me!