কবে থেকে আইপিএলে খেলবেন জোফ্রা আর্চার, জানালেন মুম্বই ইন্ডিয়ান্স পেসার

আইপিএল ২০২২ মেগা নিলামের (IPL 2022 Mega Auction) চমক দিয়ে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) কিনেছিল ইংল্য়ান্ডের (England) তারকা পেসার জোফ্রা আর্চারকে (Jofra Archer)। ৮ কোটি টাকা দেওয়া হয় তাকে। এবার আইপিএল (IPL)কবে খেলবেন ব্রিটিশ পেসার জানিয়ে দিলেন নিজেই।
 

Asianet News Bangla | Published : Mar 15, 2022 12:52 PM IST

আইপিএলে (IPL) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ম্যাচ। বোলিং করছে রহিত শর্মার (Rohit Sharma) দল। এক দিক থেকে বোলিং করছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। অপরদিক থেকে জোফ্রা আর্চার (Jofra Archer)। বিশ্ব ক্রিকেটের দুই আগুনে পেস বোলারের আক্রমণে নাকানি চোবানি খেতে হচ্ছে বিপক্ষের ব্যাটসম্যানকে। আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা নিলামে জোফ্রা আর্চারকে দলের নেওয়ার পর থেকে এই দৃশ্য দেখার অপেক্ষায় প্রহর গুনছেন মুম্বই ইন্ডিয়ান্স ভক্তরা। কিন্তু চোট সমস্যায় জেরবার ইংল্যান্ড তারকা পেসার কবে ফের ২২ গজে নামতে পারবেন তা নিয়ে রয়েছে জল্পনা। অবশেষে জোফ্রা আর্চার নিজেই তার আইপিএল খেলা নিয়ে মুখ খুললেন। জানিয়ে দিলেন কবে তিনি খেলতে পারবেন ভারতের কোটিপতি লিগে।

চোটগ্রস্ত জেনেও জোফ্রা আর্চারকে দলে পাওয়ার জন্য মেগা নিলামে পুরো দমে ঝাপায় মুম্বই ইন্ডিয়ান্স। অন্য়ান্য ফ্র্যাঞ্চাজিদের সঙ্গ রীতিমত লড়াই করে শেষ পর্যন্ত ইংল্যান্ড তারকা পেসারকে দলে নেয় ৫ বারের আইপিএেল চ্যাম্পিয়নরা। তার জন্য মুকেশ আম্বানির দলকে খরচ করতে হয় ৮ কোটি টাকা। এত টাকা দিয়ে দলের নেওয়ার পর নিজের আইপিএল খেলার ভবিষ্যৎ নিয়ে বলতে গিয়ে জোফ্রা জানালেন,'আগামী বছর আমি আইপিএলে খেলতে পারব। তবে যে গতিতে আমরা ভেবেছিলাম তার থেকে দ্রুত সুস্থ হচ্ছি। তার পরেও আগামী মরসুমের আগে খেলতে পারব না। আমি কাউকে আশাহত করতে চাই না। তাই মুম্বই ইন্ডিয়ান্সের সমর্থকদের বলে দিতে চাই, এ বছর আমি খেলতে পারব না।'

আরও পড়ুনঃআইপিএল ২০২২-এ কী খেলতে পারবেন হার্দিক পাণ্ডিয়া, ভবিষ্যৎ নির্ধারণ হবে আগামি ২ দিনে

আরও পড়ুনঃডিআরএস, সুপার ওভার থেকে ক্যাচ, আইপিএল ২০২২-এ হতে পারে অনেক নিয়মের পরিবর্তন

প্রসঙ্গত, চোটের কারণে ২০২১ সালের গোড়া থেকেই প্রায় মাঠের বাইরে রয়েছেন ইংল্য়ান্ডের তারকা পেস বোলার জোফ্রা আর্চার (Jofra Archer)। ভারত সফরে এসে ডানহাতের কনুইতে চোট পান জোফ্রা আর্চার। যার ফলে সিরিজের মাঝ পথ থেকেই দেশে ফিরে যেতে হয়েছিল চিকিৎসার জন্য। তারপর থেকে আর মাঠে ফেরা হয়নি। প্রথমে একবার তার হাতে অস্ত্রপচার করা হয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ফেরার কথা ছিল তাঁর। কিন্তু চোট না সারায় ডিসেম্বরে দ্বিতীয় বারের জন্য কনুইয়ে অস্ত্রোপচার হয় তাঁর। বর্তমানে হাতে অস্ত্রোপচারের পর রয়েছেন রিহ্যাবে। মুম্বইয়ের মালিক আকাশ অম্বানীও জানান, পরের দু’বছরের কথা ভেবে তাঁরা আর্চারকে কিনেছেন। এ বার আর্চার নিজেই জানিয়ে দিলেন যে এই মরসুমে খেলতে পারবেন না তিনি। এই খবের কিছুটা হলেও মন খারা মুম্বই ইন্ডিয়ান্স ভক্তদের।

Read more Articles on
Share this article
click me!