রাতে মাঠ হয়ে যাচ্ছে 'সুইমিং পুল', টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে বললেন শ্রেয়স আইয়র

আইপিএল ২০২২ (IPL 2022) শুক্রবার  মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও পঞ্জাব কিংস (KKR vs PBKS)। জয়ে ফিরতে মরিয়া শ্রেয়স আইয়রের দল। ফর্ম ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী মায়াঙ্ক আগরওয়াল ব্রিগেড। 
 

Web Desk - ANB | Published : Apr 1, 2022 1:45 PM IST / Updated: Apr 01 2022, 07:24 PM IST

প্রথম ম্যাচে ওয়াংখেড়েতে  টস জিতেছিল কেকেআর। তৃতীয় ম্য়াচে ফের ওয়াংখেড়ে টস ভাগ্য সাথ দিল কলকাতা নাইট রাইডার্স অধিনায়র শ্রেয়স আইয়রের।  আর টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিতে কোনও দেরি করেননি তিনি। সঞ্চালকের প্রশ্নের আগেই জানিয়ে দিলেন, রাতের দিকে যেভাবে মাঠ সুইমিং পুল হয়ে যাচ্ছে কুয়াশাররা কারণে সেই কারণেই এই সিদ্ধান্ত। এখনও পর্যন্ত বেশির ভাগ ম্য়াচেই যেই দল প্রথম বল করেছে তাকে ৮৬ শতাংশের বেশি ম্যাচ জিতেছে। আজকের ম্যাচে দুই দলেই একটি করে পরিবর্তন হয়েছে। কেকেআর দলে শেলডন জ্যাকসনের বদলে ফিরেছেন শিবম  মাভি। আর পঞ্জাব কিংস দলে সন্দীপ শর্মার বদলে দলে এবার আইপএলে প্রথমবার নতুন দলের হয়ে খেলতে নামছেন কাগিসো রাবাডা। 

 

 

আজকের ম্য়াচে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে খেলছেন ভেঙ্কটেশ আইয়র, অজিঙ্কে রাহানে। দলের মিডল অর্ডারে রয়েছেন অধিনায়ক শ্রেয়স আইয়র, নীতিশ রানা, স্যাম বিলিংস। দলে অলরাউন্ডার ও হার্ড হিটারের ভূমিকায় রয়েছেন আন্দ্রে রাসেল। স্পিন অ্যাটাকে খেলছেন কেকেআরে দুই মিস্ট্রি স্পিনার সুনীল নারিন, বরুণ চক্রবর্তী। দলে পেস বোলিং লাইনআপে শেলডন জ্যাকসনের জায়গায় ফিরেছেন শিবম মাভি।  এছাড়া খেলছেন টিম সাউদি ও  গত দুই ম্যাচ ধরে কেকেআরের হয়ে দুরন্ত ফর্মে থাকা ভারতীয় তারকা পেসার উমেশ যাদব। 

 

 

অপরদিকে, কলকাতা নাইটরাইডার্সের বিরুদ্ধে আজকের ম্য়াচে পঞ্জাব কিংসের প্রথম একাদশের ওপেনিংয়ে রয়েছেন দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ান শিখর ধওয়ান ও অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালকে। এছাড়া মিডল অর্ডারে খেলছেন লিয়াম লিভিংস্টোন, ভানুকা রাজাপকসা।  এছাড়া লোয়ার অর্ডারে বিধ্বংসী ইনিংস খেলার জন্য রয়েছে শাহরুখ খান, ওডিয়ান স্মিথ ও রাজ বাওয়া। লিয়াম লিভিংস্টোন ও শাহরুখ খান,ডিয়ান স্মিথ , রাজ বাওয়া বল করতে পারেন। ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে মায়াঙ্কের কাছে। দলের স্পিন অ্যাটাকে রয়েছেন রাহুল চাহার ও হরপ্রীত ব্রার। এছাড়া আজকের ম্য়াচ পঞ্জাব পেস অ্যাটাকে ফিরেছেন প্রোটিয়া তারকা কাগিসো রাবাডা। এছাড়া রয়েছে অর্শদীপ সিং।

প্রসঙ্গত,চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল ২০২২ অভিযান শুরু করেছিল কেকেআর। কিন্তু দ্বিতীয় ম্য়াচেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছে শ্রেয়স আইয়রে দলকে। অপরদিকে আরসিবির বিরুদ্ধে প্রথম ম্য়াচে ২০৫ রাম তাড়া করে দুরন্ত জয় পেয়েছে মায়াঙ্ক আগরওয়ালের দল। কেকেআরের বিরুদ্ধ মরসুমের দ্বিতীয় ম্য়াচ খেলছে পঞ্জাব কিংস। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি দুই দল। এক দিকে জয়ের ধরা ধরে রাখাই লক্ষ্য পঞ্জাব কিসের, অপরদিকে আরসিবি ম্যাচের ধাক্কা ভুলে জয়ে ফিরতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স। 


 

Read more Articles on
Share this article
click me!