আরসিবিতে এলেন ম্যাক্সওয়েল, মুম্বই দলে চমক, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ডুপ্লেসির

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম মুম্বই ইন্ডিয়ান্স (MI vs RCB)। জয়ের হ্যাটট্রিকের লক্ষ্য ফাফ ডুপ্লেসির দল। প্রথম জয়ের খোঁজে রোহিত শর্মা ব্রিগেড। 
 

Web Desk - ANB | Published : Apr 9, 2022 1:56 PM IST / Updated: Apr 09 2022, 07:37 PM IST

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে টস ভাগ্য সাথ দিল না মুম্বই ইন্ডিয়ান্সের। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিলেন আরসিবি অধিনায়ক ফাফ ডুপ্লেসি। আইপিএল ২০২২-এ রাতের খেলায় টস জিতলেও ফিল্ডিং করার যে রীতি মোটামুটি তৈরি হয়ে গিয়েছে তা ধরে রাখলেন আরসিবি অধিনায়ক। রাতের দিকে শিশির সমস্যার কথা ভেবেই যাতে বোলারদের সমস্যা না হয় ও ব্যাটসম্যানদের রান তাড়া করতে সুবিধা হয়  সেই কারণেই বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ডুপ্লেসি।  এদিনের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে একটি পরিবর্তন হয়েছে। রাদারফোর্ডের বদলে দলে এসেছেন অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। অপরদিকে মুম্বই ইন্ডিয়ান্স দলে মোট দুটি পরিবর্তন হয়েছে। ড্যানিয়েল সামস ও তাইমিল মিলসের বদলে দলে সুযোগ পেয়েছেন রমনদীপ সিং ও জয়দে উনাদকাট।

 

Latest Videos

 

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে ওপেনিং জুটিতে রয়েছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও তরুণ অনুজ রাওয়াত। মিডল অর্ডারে খেলবেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এরপর দলের শক্তি বাড়িয়ে আজকের ম্যাচে দলে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই দুই ক্রিকেটারের উপর। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন ডেভিড উইলি, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

 

 

অপরদিকে আরসিবির বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং লাইনআপের ওপেনিং জুটিতে রয়েছেন দলের দুই তারকা রোহিত শর্মা ও ইশান কিশান। এরপর মিডল অর্ডারে দেখা  যাবে ডিওয়াল্ড ব্রেভিস ও তরুণ ভারতীয় ব্য়াটসম্য়ান তিলক ভার্মাকে। এরপর রয়েছেন গত ম্যাচে দুরন্ত পারফর্ম করা সূর্যকুমার যাদব। এছাড়া দলে লোয়ার মিডল অর্ডারে সুযোগ পেয়েছেন রমনদীপ সিং। দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলছেন কায়রন পোলার্ড। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে খেলবেন মুরগান অশ্বিন। পেস অ্যাটাকে  খেলছেন  জসপ্রীত বুমরা,বাসিল থাম্পি ও জয়দেব উনাদকাট।

প্রসঙ্গত, আইপিএল ২০২২-এর সুপার স্যাটারডের দ্বিতীয় ও প্রতিযোগিতার ১৮তম ম্যাচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মুম্বই ইন্ডিয়ান্স। পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি দুই দল। প্রতিযোগিতায় ৩ ম্য়াচে দুটি জয় পেয়ে এখনও পর্যন্ত ভালো জায়গায় রয়েছে ফাফ ডুপ্লেসির দল।  আজকের ম্যাচ জিতে জয়ের হ্য়াটট্রিক করতে বদ্ধপরিকর ডুপ্লেসি, বিরাট কোহলিরা। অপরদিকে চিত্রটা পুরো আলাদা। টানা তিন ম্যাচ হেরে হারের হ্যাটট্রিক করে ফেলেছে রোহিত শর্মার দল। আজকের ম্যাচে জয়ে ফেরাই এক মাত্র লক্ষ্য ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ