RCB vs LSG- আরসিবি বনাম লখনউ ম্য়াচে কেমন হতে পারে দুই দলের প্রথম একাদশ, দেখে নিন এক নজরে

আইপিএল ২০২২ প্লে অফে (IPL 2022) -এম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও লখনউ সুপার জায়ান্টস (RCB vs LSG)। জিতে দ্বিতীয় ফাইনালের লক্ষ্যে আরও এক পা এগোতে মরিয়া কেএল রাহুল ও ফাফ ডুপ্লেসির দল।
 

Web Desk - ANB | Published : May 25, 2022 6:25 AM IST

আইপিএল ২০২২-এর দ্বিতীয় প্লে অফ এলিমিনেটর ম্য়াচে আজ ইডেন গার্ডেন্সে মুখোমুখি লখনউ সুপার জায়ান্টস ও রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। কেএল রাহুল, কুইন্টন ডিকক, মার্কাস স্টয়নিসদের সঙ্গে বিরাট কোহলি, ফাফ ডুপ্লেসি, গ্লেন ম্যাক্সওয়েলদের লড়াই দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা। গ্রুপ পর্বে ১৪ ম্যাচে ৯টি জয় ১৮ পয়েন্ট পেলেও রান রেটে রাজস্থানের থেকে পিছিয়ে থাকায় তৃতীয় দল হিসেবে শেষ করে লখনউ সুপার জায়ান্টস। অপরদিকে ১৪ ম্য়াচে ৮টি জয় ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ দল হিসেবে প্লে অফে পৌছেছে। আজ জিতে ফাইনালের লক্ষ্যে আরও একধাপ এগোনোই লক্ষ্য দুই দলের। আজকের ম্য়াচে দুই দলের প্রথম একাদশ কী হতে পারে তা নিয়েও রয়েছে জল্পনা। দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশ-
লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে চলেছেন ওপেনিংয়ে থাকতে চলেছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে দলে থাকবেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলবেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলবেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ-
অপরদিকে আজকের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে থাকতে পারেন  ওপেনিংয়ে কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে দীপক হুডা, আয়ূশ বাদোনি অথবা মনন ভোরা। দলের অলরাউন্ডার বিভাগে দেখা যাবে মার্কাস স্টয়নি, জেসন হোল্ডার,  ক্রুণাল পাণ্ডিয়া অথবা কৃষ্ণাপ্পা গৌতমকে।  ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন রবি বিষ্ণোই । সঙ্গে ক্রুণাল পাণ্ডিয়া অথবা কৃষ্ণাপ্পা রয়েছে।  পেস অ্যাটাকে আবেশ খান ও মহসিন খান। সঙ্গে দুই অলরাউন্ডার জেসন হোল্ডার, মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

প্রসঙ্গত, লখনউ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্য়াচ হতে চলেছে কলকাতার ইডেন গার্ডেন্সে। কেএল রাহুল ও ফাফ ডুপ্লেসির দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা নিজের দৌলতে একাই ম্য়াচের ভাগ্য নির্ধারন করতে সক্ষম।  খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলেও খুব একটা তফাৎ নেই। দুই দলের সাম্প্রতিক ফর্ম বিচার করলে একটু এগিয়ে লখনউ। ইডেনে প্লে অফের এলিমিনেটরের মহারণে যেই দল টস জিতবে তাদরকেই একটু এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃRCB vs LSG- আরসিবি বনাম লখনউ মহারণ, ইডেনে কে হাসবে শেষ হাসি, কী বলছে প্রেডিকশন

আরও পড়ুনঃনাম মাত্র বিকিনিতে ঢাকা শরীর, উপচে পড়ছে যৌবন, হার্দিকের বউকে এমন অবতারে আগে দেখেননি কখনও

Read more Articles on
Share this article
click me!