RCB vs RR- রিয়ান পরাগের লড়াকু ইনিংস, আরসিবিকে ১৪৫ রানের টার্গেট দিল রাজস্থান

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মঙ্গলবার মুখোমুখি রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস (RCB vs RR)। ম্য়াচে প্রথমে  ব্যাট করে ১৪৪ রান করল রাজস্থান রয়্যালস। হাফ সেঞ্চুরি করলেন রিয়ান পরাগ। 
 

Web Desk - ANB | Published : Apr 26, 2022 3:59 PM IST / Updated: Apr 26 2022, 09:36 PM IST

আইপিএল ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্য়াচে রাজস্থান রয়্যালস  বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর ম্য়াচের প্রথমার্ধে ব্য়াটে-বলে টানটান লড়াই। প্রথমে আরসিবি বোলারদের দুরন্ত বোলিং, শেষের দিকে রিান পরাগের অনবদ্য ব্যাটিং। ম্যাচের প্রথম ২০ ওভারে সবকিছুই দেখল ক্রিকেট প্রেমিরা। ম্য়াচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডুপ্লেসি। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করে রাজস্থান রয়্যালস। দলের হয়ে সর্বোচ্চ ৩১ বলে ৫৬ রানের ইনিংস খেলেন রিয়ান পরাগ। এছাড়া ২৭ রান করেন সঞ্জু স্যামসন। এছাড়া কোনও ব্যাটসম্য়ান ২০ রানের গণ্ডী টপকাতে পারেনি। আরসিবির হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, জস হ্যাজেলউড ও ওয়ানিন্দু হাসরঙ্গা। 

 

 

এদিন ইনিংসের শুরুটাই ভালো করতে পারেনি রাজস্থান রয়্যালস। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে কোনও বড় পার্টনারশিপ গড়তে পারেনি রাজস্থান। ১১ রানে প্রথম উইকেট পড়ে। ৭ রান করে মহন্মদ সিরাজের বলে আউট হন দেবদূত পাড়িকল। এরপর চমক দিয়ে উপরে ব্য়াট করতে আসেন রবিচন্দ্রন অশ্বিন।  তিনি দ্রুত গতিতে  রান করা শুরু করলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন তিন। দলের ৩৩ রানের মাথায় ব্যক্তিগত ১৭ রান করে মহম্মদ সিরাজের দ্বিতীয় শিকার হন অশ্বিন। পরপর দুটি ম্য়াচে শতরান করার পর এদিন ৮ রান করে জস হ্যাজেলউডের বলে আউট হন জস বাটলার। ৩৩ রানেই পড়ে তৃতীয় উইকেট। এরপর সঞ্জু স্য়ামসন ও ড্যারেল মিচেল মিলে ইনিংসের রাশ ধরার চেষ্টা করেন। তবে তারা বেশি বড় পার্টনারশিপ করতে পারেননি। ৩৫ রান যোগ করেন তারা। দলের ৬৮ রানের মাথায় ওয়ানিন্দু হাসরঙ্গার বলে ২৭ রান করে আউট হন সঞ্জু স্য়ামসন।

 

 

পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রাজস্থান রয়্যালস। অধিনায়ক আউট হওয়ার পর আর কোনও ছোট পার্টনারশিপও গড়ে ওঠেনি রাজস্থানের। ৯৯ রানে পঞ্চম উইকেট পড়ে। হ্য়াজেলউডের বলে ১৬ রান করে আউট হন ড্যারেল মিচেল। ব্য়াটে রান পাননি শিমরন হেটমায়ারও। দলের ১০২ রানের মাথায় ষষ্ঠ উইকেট পড়ে। ৩ রান করে হাসরঙ্গার বলে আউট হন তিনি। এরপর ১১০ রানের মাথায় ব্যক্তিগত ৫ রান করে হার্শল প্য়াটেলের বলে আউট হন ট্রেন্ট বোল্ট। ১২১ রানে অষ্টম উইকেট পড়ে। ২ রান করে আউট হন প্রসিদ্ধ কৃষ্ণা। একদিকে যেখানে একের পর উইকেট পড়ছিলঅপরদিক থেকে এক  অনবদ্য ইনিংস কখেলেন রিয়ান পরাগ। তার ব্য়াটে ভর করেই সম্মান জনক স্কোরে পৌছায় রাজস্থান। নিজের অর্ধশতরানও পূরণ করেন রিয়ান পরাগ। ৩১ বলে ৫৬ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। শেষ পর্যন্ত ১৪৪ রানে থামে রাজস্থান  রয়্যালসের ইনিংস। আরসিবির টার্গেট ১৪৫ রান। 

Read more Articles on
Share this article
click me!