RCB vs SRH- সানরাইজার্সের দুরন্ত বোলিংয়ে ধরাশায়ী আরসিবি, ৬৮-তে অলআউট ফাফ ডুপ্লেসির দল

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দররাবাদ (RCB vs SRH)। প্রথমে ব্য়াট করে ৬৮ রানে অলআউট ফাফ ডুপ্লেসির দল। 

Web Desk - ANB | Published : Apr 23, 2022 3:48 PM IST / Updated: Apr 23 2022, 09:24 PM IST

আইপিএল ২০২২-এ রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে ম্য়াচে ব্য়াটে-বলে হাড্ডাহাড্ডি লড়াই দেখার আশা নিয়ে বসেছিল ক্রিকেট প্রেমিরা। এই ম্য়াচে নামার আগে দুরন্ত ফর্মে ছিল দুই দল। কিন্তু শনিবাসরীয় ম্য়াচে সানরাইজার্সের বোলিং অ্যাটাকের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ল আরসিবির তারকা খোচিত দল।  ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। মাত্র ১৬ দশমিক  ১ ওভারে ৬৮ রানে অলআউট হয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। দলের কোনও ব্য়াটসম্য়ান ২০ রানের গণ্ডী পার করতে পারেনি। আরসিবির হয়ে সর্বোচ্চ ১৫ রানের ইনিংস খেলেন যুযশ প্রভুদেশাই। ১২ রান করেন গ্লেন ম্য়াক্সওয়েল। এরপর কেই ১০-এর গণ্ডীও টপকাতে পারেনি। অরেঞ্জ আর্মির হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন মার্কো জানসেন ও টি নটরাজন। ২টি উইকেট নেন জগদীশা সুচিত ও একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও উমরান মালিক। 

 

 

এদিন টস হারার পাশাপাশি ইনিংসের শুরুটাও একেবারেই ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের। শুরু থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে আরসিবি। কোন বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি। দলের ৫ রানে প্রথম উইকেট পড়ে আরসিবির। ৫ রান করে মার্কো জানসেন প্রথম শিকার হন অধিনায়ক ফাফ ডুপ্লেসি। এরপর ক্রিজে এসে এদিন খাতা না খুলেই প্রথম বলেই আউট হন বিরাট কোহলি। মার্কো জানসেনের বলে দ্বিতীয় শিকার হন বিরাট কোহলি। সেই ওভারেই তৃতীয় উইকেটও পড়ে আরসিবির। দলের ৮ রানের মাথায় শূন্য রানে মার্কো জানসেনের তৃতীয় শিকার হন অনুজ রাওয়াত। এরপর বড় রান করতে ব্যর্থ হন গ্লেন ম্য়াক্সওয়েলও। ২০ রানে পড়ে চতুর্থ উইকেট। ১২ রান করে টি নটরাজনের বলে আউট হন ম্য়াক্সওয়েল। 

 

 

এরপর কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করে সূযশ প্রভুদেশাই ও শাহবাজ আহমেদ। কিন্তু তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। দুজন মিলে ২৭ রানের পার্টনারশিপ করেন।  ৪৭ রানে পঞ্চম উইকেট পড়ে আরসিবির। ১৫ রান করে জগদীশা সুচিতের বলে আউট হন সুযশ প্রভুদেশাই। এরপর ক্রিজে এসে খাতা না খুলেই প্য়াভেলিয়নে ফেরত যান প্রতিযোগিতায় ভালো ফর্মে থাকা দীনেশ কার্তিক। জগদীশা সুচিতের বলে আউট হন ডিকে। ৪৯ রানে সপ্তম উইকেট পপে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। ৭ রান করে উমরান মালিকের বলে আউট হন শাহবাজ আহমেদ। এরপর ৫৫ রানে পরবর্তী উইকেট খোয়ায় ফাফ ডুপ্লেসির দল। ৪ রান করে টি নটরাজনের বলে আউট হন হার্শল প্যাটেল। এরপর আরও ১০ রান যোগ করার পর নবম উইকেট পড়ে আরসিবির। ৮ রান করে নটরাজনের বলে আউট ওয়ানিন্দু হাসরঙ্গা। ৬৮ রানে শেষে উইকেট পড়ে। ২ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন মহম্মদ সিরাজ।  ৬৮ রানে অলআউট  হয় আরসিবি।  সানরাইজার্স হায়দরাবাদের টার্গেট ৬৯ রান।

Read more Articles on
Share this article
click me!