RCB vs SRH- ডুপ্লেসির অধিনায়কোচিত ইনিংস, শেষে ডিকে-র ঝড়, হায়দরাবাদকে ১৯৩ রানের টার্গেট দিল আরসিবি

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে রবিবার মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদ (RCB vs SRH)। প্রথমে ব্য়াট করে ১৯৩ রান করল আরসিবি। ৭৩ রানে অধিনায়কোচিত ইনিংস ডুপ্লেসির। 
 

Web Desk - ANB | Published : May 8, 2022 12:09 PM IST / Updated: May 08 2022, 06:38 PM IST

আইিপএল ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্য়াচে প্রথম ২০ ওভারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে জোর টক্কর। বিরাট কোহলির মরসুমেপ তৃতীয় শূন্যের পাশাপাশি ফাফ ডুপ্লিসি, রজত পাতিদার, গ্লেন ম্য়াক্সওয়েল, দীনেশ কার্তিকদের দুরন্ত ব্য়াটিং, সঙ্গে জগদীশা সুচিতের ভালো বোলিং, সব কিছুই দেখল ক্রিকেট প্রেমিরা। ম্য়াচে টস জিতে প্রথমে ব্য়াটিং করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডুপ্লেসি। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯২ রান করে ব্য়াঙ্গালোর। দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রানের অপরাজিত ইনিংস খেলেন অধিনায়ক ডুপ্লেসি। এছাড়া ৪৮ রান করেন রজত পাতিদার, ৩৩ রান করেন গ্লেন ম্য়াক্সওয়েল, ৩০ রান করেন দীনেশ কার্তিক। সানরাইজার্সের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নে জগদীশা সুচিত। 

 

 

এদিন ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। প্রথম ওভারের প্রথম বলেই জগদীশা সুচিতের বলে ক্যাচ আউট হন বিরাট কোহলি। এটি এই আইপিএলে বিরাটের তৃতীয় গোল্ডেন ডাক। এরপর আরসিবির ইনিংসের রাশ ধরেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও রজত পাতিদার। দুজন মিলে উইকেট বাঁচানোর পাশাপাশি দ্রুত গতিতে রানও তোলেন। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন দুই ব্য়াটসম্যান। দ্রুত গতিতে  নিজেদের অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন ততারা। তারপর রানের গতিবেগ আরও বাড়ান। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন দুজনে। নিজের অর্ধশতরানও পূরণ করেন ফাফ ডুপ্লেসি। দ্বিতীয় উইকেটে শতরানের পার্টনারশিপও করে ফেলেন পাতিদার ও ডুপ্লেসি জুটি। দলকে শক্ত ভিতের উরর দাঁড় করিয়ে দেন। শেষ পর্যন্ত ১০৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে আরসিবির। ৪৮ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন রজত পাতিদার। নিজের দ্বিতীয় উইকেট নেন জগদীশা সুচিৎ। 

 

 

এরপর ক্রিজে আসেন গ্লেন ম্যাক্সওয়েল। ফাফ ডুপ্লেসির সঙ্গে এগিয়ে নিয় যান দলের স্কোরবোর্ড। এসেই দ্রুত গতিতে রান তোলা শুরু করেন অজি তারকা। রানের গতিবেগ বাড়ান ফাফ ডুপ্লেসিও। বেশ কিছু বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারেন তারা। ঝড়ের গতিতে নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিরও পূরণ করেন ডুপ্লেসি ও ম্যাক্সওয়েল জুটি। ১৫৯ রানে তৃতীয় উইকেট পড়ে আরসিবির। ৩৩ রানের নারকাটারি ইনিংস খেলে কার্তিক ত্যাগির বলে আউট হন গ্লেন ম্য়াক্সওয়েল। তারপর ক্রিজে এসে কার্যত তান্ডব করেন দীনেশ কার্তিক। ৮ বল খেলে ৩০ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ৪টি ছয় ও একটি চার মারেন তিনি। অপরদিকে শেষ পর্যন্ত ৫০ বলে ৭৩ রানের অপরজিত অধিনায়কোচিত ইনিংস খেলেন ফাফ ডুপ্লেসি। ১৯২ রানের বড় স্কোর করে আরসিবি। ম্য়াচ জিতেত সানরাইজার্স হায়দরাবাদের দরকার ১৯৩ রান। 

Read more Articles on
Share this article
click me!