রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস, শীর্ষস্থান দখলের লড়াইয়ে সঞ্জু-হার্দিকের দল, এগিয়ে কে

আজ আইপিএল ২০২২-এর (IPL 2022) মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস (RR vs GT)। একদিকে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখতে মরিয়া সঞ্জু স্যামসনের দল। এক নম্বরে ওঠার হাতছানি হার্দিক পান্ডিয়ার দলের সামনে। 
 

Web Desk - ANB | Published : Apr 14, 2022 6:24 AM IST / Updated: Apr 14 2022, 11:56 AM IST

বৃহস্পতিবার আইপিএল ২০২২ (IPL 2022) -এর সুপার ফাইটে মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস ও গুজরাট টাইটানস (Rajasthan Royals vs Gujarat Titans)। প্রতিযোগিতাল শুরু থেকে দুরন্ত ছন্দে খেলছে সঞ্জু স্যামসনের দল। এবারের আইপিএলে ব্যাটিং-বোলিংয়ে ভারসাম্যের দিক থেকে যে সবথেকে বেশি শক্তিশালী রাজস্থান সে  বিষয়ে কোনও সন্দেহ নেই। অপরদিকে অপেক্ষাকৃত কম শক্তিশালী দল নিয়ে আইপিএলের প্রথম মররসুমেই দুরন্ত পারফর্ম করে সকলকে চমক দিয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস। দুই দলই এখনও পর্যন্ত প্রতিযোগিতায় ৪টি ম্যাচ খেলে ৩টিতে জয় পেয়েছে। ফলে আজকের ম্যাচ যেই দল জিতবে তারা লিগ টেবিলের শীর্ষ পৌছে যাবে। 

জয়ের ধারা ধরে রাখাই লক্ষ্য রাজস্থানের-
প্রতিযোগিতায় চারটি ম্যাচের মধ্যে শুধু তৃতীয় ম্যাচে আরসিবির বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছিল সঞ্জু স্যামসনের দলকে। তবে শেষ ম্যাচ লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে রুদ্ধশ্বাসভাবে ৩ রানে জিতে জয়ে ফেরার পাশাপাশি লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখে রাজস্থান। দলের ব্যাটিং লাইনআপে জস বাটলার, দেবদূত পাড়িকল, সঞ্জু স্যামসন, শিমরন হেটমায়ারদের ফর্ম দলকে স্বস্তিতে রেখেছে। রাসি ভ্যান ডার ডুসেন দলে যশশ্বী জয়সওয়ালের জায়গায় আসায় শক্তি আরও বেড়েছে। বোলিং লাইনে অশ্বিন-চাহলের স্পিনের ছোঁবল সামলাতে হিমসিম খাচ্ছেন বিপক্ষরা, সঙ্গে পেস অ্যাটাকে বোল্ট-কৃষ্ণা-কুলদীপের ত্রিফলা। সব মিলিয়ে প্রতিযোগিতার চতুর্থ জয় তুলে নেওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী রাজস্থান রয়্যালস। 

জয়ে ফেরাই লক্ষ্য গুজরাটের-
প্রথম তিনটি ম্যাচ জিতে জয়ের হ্যাটট্রিক করেছিল গুজরাট টাইটানস। কিন্তু শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে ধাক্কা খেতে হয় হার্দিক পান্ডিয়ার দলকে। রাজস্থান রয়্যালসের মত শক্তিশালী দলের বিরুদ্ধে কঠিন লড়াই হলেও জয় পেতে মরিয়া গুজরাট। ফর্ম একটু ওঠা নামা করলেও ব্যাটিংয়ে শুবমান গিল, ম্যাথু ওয়েড, সাই সুদর্শন, ডেভিড মিলার, অভিনব মনোহররা সেরাট দিতে প্রস্তুত। ব্যাট হাতে ছন্দে রয়েছেন খোদ হার্দিকও। রাহুল তেওয়াটিয়াও পঞ্জাবের বিরুদ্ধে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। বোলিংয়ে মহম্মদ শামি, লকি ফার্গুসনরা আগুন ঝরাচ্ছেন, স্পিন অ্যাটাকে প্রতিপক্ষকে কাবু করছেন রাশিদ খান। সব মিলিয়ে জয়ে ফিরতে বদ্ধপরিকর গুজরাট টাইটানস। 

পিচ রিপোর্ট-
গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ হবে মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে। এখানকার উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো। খেলা গড়ানোর সঙ্গে সঙ্গে পিচ কিছুটা স্লো হওয়ার সম্ভাবনা থাকে। তাতে স্পিনাররা এই উইকেট থেকে সাহায্য পাবে। তবে রাতের খেলা হওয়ায় ডিউ সমস্যার বিষয়টিও মাথায় রাখতে হবে দুই অধিনায়ককে। টস জিতে প্রথমে ফিল্ডিং করাই ভালো মনে করা হচ্ছে।

ম্যাচ প্রেডিকশন-
গুজরাট ও রাজস্থান দুই দলেই একাধিক ম্যাচ উইনার প্লেয়ার রয়েছে। তবে দুই দলের ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি ও গভীরতা বিচার করলে কিছুটা এগিয়ে রাখতেই হচ্ছে রাজস্থান রয়্যালসকে।  তাই টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হলেও ক্রিকেট বিশেষজ্ঞরাও আজকের ম্যাচে হার্দিকের দলের থেকে সঞ্জুর দলের পক্ষেই বাজি ধরছেন। 

আরও পড়ুনঃআইপিএলে ৮ ভারতীয় তারকাদের বউ, যাদের রূপ দেখলে ঘুম উড়বে আপনারও

আরও পড়ুনঃব্যাটে হাতে বিধ্বংসী, প্রেমিক সূর্যকুমার যাদব কতটা রোমান্টিক, জানুন সেই কাহিনি

আরও পড়ুনঃকেউ অভাবে কেউ স্বভাবে, খেলার জগৎ ছেড়ে পর্ণ দুনিয়া মাতাচ্ছেন এই ক্রীড়াবিদরা

Read more Articles on
Share this article
click me!