পুণেতে মুখোমুখি রাজস্থান-হায়দরাবাদ, কে জিততে পারে ম্য়াচ, কী বলছে পিচ রিপোর্ট

আইপিএল ২০২২ (IPL 2022) -এ পুণেতে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাাদ (SRH vs RR)। জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য দুই অধিনায়ক সঞ্জু স্যামসন ও কেন উইলিয়ামসনের। 
 

Web Desk - ANB | Published : Mar 29, 2022 5:57 AM IST / Updated: Mar 29 2022, 11:32 AM IST

মঙ্গলবার আইপিএল ২০২২-এর পঞ্চংম ম্য়াচে মাঠে নামতে চলছে সানরাইজার্স হায়দরাাদ ও রাজস্থান রয়্যালস। নতুন মরসুমে নতুনভাবে শুরু করতে চলছে দুই দল। ২০০৮ সালে প্রথম আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার পর এক যুগেরও বেশি সময় কেটে গিয়েছে। আর তেমন কোনও সাফল্য আইপিএলের মঞ্চে নেই রাজস্থানের। অপরদিকে ২০১৬ সালে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স। কিন্তু তারপর তাদেরও সঙ্গী শুধুই হতাশা। মাঝে অধিনায়কও পরিবর্তন হয়েছে দুই দলের। তবে গতবারের দুই অধিনায়ক সানরাইজার্সের কেন উইলিয়ামসন ও সঞ্জু স্যামসনের উপরই ভরসা রেখেছে দুই দল। ফলে  ২০২২ মরসুমে দলকে সাফল্যে এনে দেওয়ার লক্ষ্যে আরও একবার নামতে চলেছে দুই তারকা। জয় দিয়ে মরুম শুরু করাই লক্ষ্য দুই দলের।

সব বিভাগেই শক্তিশালী রাজস্থান-
বিগত মরসুমগুলিতে রাজস্থান রয়্যালস দলের প্রধান সমস্যা ছিল দলে ভারসাম্যের অভাব। কোনও মরসুমে ব্য়াটিং লাইনআপ শক্তিশালী ছিল তো কোনও মরসুমে শক্তিশালী হয়েছে বোলিং লাইনআপ। কিন্তু আইপিএল ২০২২-এর মেগা নিলামে অনেক হিসেবে কষে শক্তিশালী দলে গড়েছে রয়্যালসরা। একদিকে যেমন ব্য়াটিং লাইনআপে রয়েছে যশশ্বী জয়সওয়াল, জস বাটলার, দেবদূত পাড়িকল, সঞ্জু স্যামসন, শিমরন হেটমায়াররা। তেমনই বোলিং লাইনআপে রয়েছে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহল, ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণারা। এছাড়াও দলে রয়েছে একাধিক তরুণ তুর্কী। অনুশীলনের জন্য যেটুকু সময় পাওয়া গিয়েছে তাতে তালমেল ঠিক করার চেষ্টা করে নিয়েছে গোটা দল। এবার আরও একবার ট্রফি জয়ের স্বপ্ন নিয়েও মাঠে নামছে টিম সঞ্জু স্যামসন।

 

 

লড়াই করতে প্রস্তুত সানরাইজার্স-
সানরাইজার্স হায়দরাবাদ দলও এবার আইপিএল নিলামে নতুনভাবে দলকে সাজিয়েছে। অভিজ্ঞ কেন উইলিয়ামসনের অধীনে সাফল্য পেতে মরিয়া এই দলও। ২০১৬ সালে শেষবার ডেভিড ওয়ার্নার অধিনায়ক থাকাকালীন দলকে ট্রফি দিয়েছিলেন। এবার  ব্যাটিং লাইনআপে রাহুল ত্রিপাঠী, আইডেন মার্করাম, নিকোলাস পুরানদের উপস্থিতি শক্তি বাড়িয়েছে দলের। এছাড়া স্পিনার অলরাউন্ডার হিসেবে ওয়াশিংটন সুন্দরও হায়দরাবাদের কাছে বড় প্রাপ্তি। এছাড়াও বোলিংয়ে নতুন নেওয়া হয়েছে মার্কো  জেনসন, রোমারিও শেফার্ডদের। অনুশীলনেও গোটা দল নিজেদের প্রস্তুত করতে কোনও খামতি রাখেনি।  ফলে জয় দিয়ে মরসুম শুরু করতে মরিয়া নিজামের শহরের দল।

 

 

পিচ রিপোর্ট-
মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদ বনাম রাজস্থান রয়্যালসের ম্য়াচ অনুষ্ঠিত হবে মহারাষ্ট্র ক্রিকেট অ্য়াসোসিয়েশন স্টেডিয়াম অর্থাৎ পুণেতে। এখানকার পিচও লাল মা
টির। ব্যাটসম্য়ানরা সাহায্য পাওয়ার পাশাপাশি এই মাঠে স্পিনাররাও বাড়তি সাহায্য পেয়ে থাকে। রাতের দিকে কুয়াশার সমস্যাটিও মাথায় রাখতে হবে দুই দলকে। তবে হাইস্কোরিং ম্য়াচ হওয়ার সম্ভাবনা বেশি।

ম্য়াচ প্রেডিকশন-
দুই দলই নতুন মরসুমের প্রথম ম্য়াচে খেলতে নামছে। তাই প্রেডিকশন করাটা কঠিন। তবে দুই দলের ব্য়াটি-বোলিং বিভাগের শক্তির তুলনা করলে  সানরাইজার্স হায়দরাবাদের থেকে অনেকটাই এগিয়ে রাজস্থান রয়্যালস। বিশেষ করে বোলিং শক্তি খুবই ভাল রাজস্থানের। সেই দিক থেকে বিচার করে ক্রিকেট বিশেষজ্ঞরা কিছুটা অ্যাডভান্টেজ দিচ্ছে সঞ্জু স্যামসনের দলকে।

আরও পড়ুনঃআরসিবি ম্যাচের আগে পুল সেশনে কেকেআর, ভাইরাল শ্রেয়স-রাসেল-নারিনদের কাণ্ড কারখানা

আরও পড়ুনঃরূপ ও গ্ল্যামারের আগুনে আইপিএল ২০২২-এ ঝড় তুলছেন যে ৫ মহিলা অ্য়াঙ্কার, দেখুন ছবি
 

Read more Articles on
Share this article
click me!