কে হতে চলেছে রোহিত শর্মাদের নতুন কোচ, নাম জানিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি

মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন মাহেলা জয়াবর্ধনে। কে হবে রোহিত শর্মাদের (Rohit Sharma)পরবর্তী হেড কোচ (Head Coach)তা নিয়ে চলছিল জল্পনা। অবশেষে নতুন কোচের নাম ঘোষণা করল ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন দল। 

Web Desk - ANB | Published : Sep 16, 2022 10:59 AM IST

কয়েক দিন আগেই  ৫  বারের আইপিএল চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্সের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মাহেলা জয়াবর্ধনে। ২০২২ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্,ের হতশ্রী পারফরম্যান্সের পর থেকেই কোচ পরিবর্তন করা হতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছিল। মাহেলা জয়াবর্ধনের নিজে  থেকে রোহিত-সূর্যদের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পর বিষয়টি আরও স্পষ্ট হয়ে যায়। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের নতুন কোচ কে হবেন তা নিয়ে জল্পনা চলছি। কিন্তু সেই জল্পনা বেশি দিন জিইয়ে রাখল না আইপিএলে ইতিহাসে  ট্রফি জয়ের নিরিখে সবথেকে সফলতম ফ্র্যাঞ্চাইজি। শুক্রবারর নিজেদের নতুন কোচের নাম ঘোষণা করল মুম্বইয় ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি। রোহিত শর্মার দলের নতুন কোচ হলেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকার উইকেট রক্ষক ব্যাটসম্যান ও বর্তমানে প্রোটিয়াদের হেড কোচ মার্ক বাউচার।

 

 

মুম্বই ইন্ডিয়ান্সের মত সফল দলের কোচ হতে পেরে উচ্ছ্বসিত মার্ক বাউচার। দলের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। মার্ক বাউচার জানিয়েছেন, ন, ‘এমআই-এর প্রধান কোচ হিসেবে দায়িত্ব পাওয়া একটি সম্মানের বিষয়। একটি ফ্র্যাঞ্চাইজি হিসেবে তাদের ইতিহাস নজর কাড়া। বিশ্বের সব খেলাধুলায় সবচেয়ে সফল স্পোর্টস ফ্র্যাঞ্চাইজি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছেতারা। আমি চ্যালেঞ্জ নিতে উন্মুখ হয়ে রয়েছি এবং ফলাফলের প্রয়োজনীয়তাকে সম্মান করি। দলটি শক্তিশালী নেতৃত্ব এবং খেলোয়াড়দের নিয়ে একটি শক্তিশালী ইউনিট। আমি এই গতিশীল সত্তার মান যোগ করার জন্য উন্মুখ।’দলের মালিক আকাশ আম্বানি বলেছেন, ‘মার্ক বাউচারকে মুম্বই ইন্ডিয়ান্সে স্বাগত জানাতে পেরে আনন্দিত। মাঠে তাঁর প্রমাণিত দক্ষতার সঙ্গে এবং একজন কোচ হিসেবে তাঁর দলকে জয়ের পথে পরিচালিত করবেন বলে আশা রাখছি। মার্ক এমআই-এর জন্য অপরিমেয় মূল্য যোগ করবেন এবং এর উত্তরাধিকার চালিয়ে যাবেন।’ মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির অন্যান্য কর্মকরাতারাও স্বাগত জানিয়েছেন মার্ক বাউচারকে।

 

 

প্রসঙ্গত, ইংল্যান্ডের মাটিতে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ হারের পরই জাতীয় দলের কোচের পদ ছাড়ার ইচ্ছের কথা জানিয়েছিলেন মার্ক বাউচার। আসন্ন টি২০ বিশ্বকাপ পর্যন্ত তিনি ডিন এলগার, টেম্বা বাভুমাদের কোচিং করাবেন। তারপর কয়েক দিন বিশ্রাম নিয়েই মার্ক বাউচার মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা গিয়েছে। অপরদিকে, কোচের পদ ছাড়লেও মুম্বউ ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত থাকছেন তিনি। মাহেলা জয়বর্ধনেকে গ্লোবাল হেড অব পারফরম্যান্স পদে উন্নীত করা হয়েছে। তার কাজ হবে আইপিএল, সংযুক্ত আরব আমিরশাহি ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ এই তিনটি প্রতিযোগিতায় তিনটি মুম্বই দলের জন্য প্লেয়ার খোঁজা ও তাদের প্রশিক্ষণ দেওয়া। 

আরও পড়ুনঃভিন্ন ধর্মের প্রেম, তোয়াক্কা করেননি কোনও বিবাদকে, জানুন রবিন উথাপ্পার প্রেম কাহিনি

আরও পড়ুনঃকেমন হল টি২০ বিশ্বকাপ ২০২২-এর প্রতিটি দল, দেখে নিন এক ঝলকে

Read more Articles on
Share this article
click me!