এবার অর্জুন তেন্ডুলকর প্রসঙ্গে মুখ খুললেন কপিল দেব, কী বললেন তিনি

২০২১ -এর পর আইপিএল ২০২২ (IPL 2022) পরপর দুবছর মুম্বই ইন্ডিয়ান্স দলে থাকলেও অভিষেক হয়নি সচিন তেন্ডুলকরের (Sachin Tendukar) পুত্র অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar)।  দলের বোলিং কোচ শেন বন্ড (Shane Bond) বলেছিলেন এখনও যোগ্যতা হয়নি অর্জুনের। এবার এই বিষয়ে মুখ খুললেন কপিল দেব। 

Web Desk - ANB | Published : Jun 4, 2022 5:38 PM IST

দিন কয়েক আগেই সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকরকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ড। বলেছিলেন দলে থাকলেও এখনও মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম একাদশে জায়গা করে নেওয়া যোগ্যতা হয়নি সচিন পুত্রের। যা নিয়ে অল্প বিস্তর তৈরি হয়েছিল বিতর্ক। ২ বছর ধে মুম্বই ইন্ডিয়ান্স দলে থাকলেও এখনও একটিও ম্য়াচ খেলার সৌভাগ্য হয়নি অর্জুন তেন্ডুলকরের। এবার এই বিষয়ে সচিন তেন্ডুলকরের ছেলের পাশে দাঁড়ালেন ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। ওর উপর চাপ না দিয়ে অর্জুনতে নিজের মত ক্রিকেট খেলার পরামর্শ দিলেন কপিল দেব। 

অর্জুন তেন্ডুলকর সম্পর্কে বলতে গিয়ে কপিল দেব বলেছেন,'আপনারা ওর সম্পর্কে কথা বলছেন কেন? কারণ ও শচীন তেন্ডুলকরের ছেলে। ওকে ওর ক্রিকেটটা খেলতে দিন। শচীনের সঙ্গে তুলনা করবেন না। আপনারা জানেন, ডন ব্র্যাডম্যানের ছেলেকে পদবি বদলাতে হয়েছিল। ওই চাপ তিনি নিতে পারেননি। বাধ্য হয়ে ব্র্যাডম্যান পদবিটাই ছাড়তে হয়েছিল, কেননা সকলেই আশা করছিলেন উনিও ওঁর বাবার মতোই হবেন।' এছাড়াও তিনি বলেন,'অর্জুন বাচ্চা ছেলে। এটা ঠিক নয়। নামের সঙ্গে তেন্ডুলকর থাকার সুবিধা, অসুবিধা দুই-ই আছে। শচীন যেখানে এত বড় খেলোয়াড়, সেখানে আমরা কে ওকে কিছু বলার? আমি ওকে এটুকুই বলতে চাই। যাও আর গিয়ে নিজের খেলাটা উপভোগ করো। কিছু প্রমাণ করার জন্য খেলো না। যদি তুমি তোমার বাবার ৫০ শতাংশও করে দেখাতে পারো, তার চেয়ে ভাল কিছু হতে পারে না।'

শেন বন্ড অর্জুন তেন্ডুলকর সম্পর্কে বলেছিলেন, ‘ওকে এখন আর একটু কাজ করতে হবে। আপনি যখন মুম্বই ইন্ডিয়ান্সের মতো একটি দলের হয়ে খেলছেন, তখন স্কোয়াডে বাছাই করা আলাদা জিনিস কিন্তু প্লেয়িং ইলেভেনে জায়গা পাওয়া আলাদা বিষয়। তার এখনও আরও কঠোর পরিশ্রম এবং উন্নতি দরকার।’অর্জুন তেন্ডুলকরকে নিয়ে বলতে গিয়ে শেন বন্ড আরও বলেন, ‘যখন আপনি এই স্তরে খেলছেন, তখন প্রত্যেককে সুযোগ দেওয়ার মধ্যে একটি সরু রেখা থাকে, তবে আপনাকে আপনার জায়গা অর্জন করতে হবে। দলে জায়গা পাওয়ার আগে অর্জুনকে তার ব্যাটিং এবং ফিল্ডিং নিয়ে কাজ করতে হবে। আশা করছি এই উন্নতির মধ্য দিয়েই তিনি একাদশে জায়গা করে নেবেন।’  

আরও পড়ুনঃঅন্য মহিলার সঙ্গে সঙ্গমরত অবস্থায় নাকি হাতেনাতে পড়েছেন ধরা, বিচ্ছেদ পিকে-শাকিরা জুটির

আরও পড়ুনঃপর্ণ দুনিয়াতে কাজ করেও মিটছে না চাহিদা, আরও উত্তেজনার জন্য কী চেয়েছিলেন প্রাক্তন কার রেসার রেনি গ্রাসি

প্রসঙ্গত, ২০২১ সালে আইপিএলের মিনি নিলামে সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুন তেন্ডুলকরকে দলে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। ২০ লক্ষ টাকা বেস প্রাইজে ৫ বারের আইপিএল জয়ী দলে সুযোগ পেয়েছিলেন সচিন পুত্র। সেবার আইপিএলে একটিও ম্যাচে দলে সুযোগ পাননি অর্জুন তেন্ডুলর। আইপিএল ২০২২-এ  মেগা নিলামে ফের তাকে দলে নেয় মুম্বই। দাম বৃদ্ধি পায় ১০ লক্ষ্য টাকা। এবারের আইপএল  আইপিএলের ইতিহাসে মুম্বই ইন্ডিয়ান্সের সবথেকে খারাপ মরসুম। ১০টি ম্যাচে মধ্যে ৪টি জিতে লিগ টেবিলের শেষে থাকে রোহিত শর্মার দল। প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ার পর শেষ কয়েকটি ম্যাচের মধ্যে একটিতে অত্যন্ত অর্জুনের অভিষেক হবে ধরে নিয়েছিলেন অনেকেই। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

Read more Articles on
Share this article
click me!