IPL 2021 Final, মেগা ফাইনালে টস জিতল KKR, ধোনির CSK-কে ব্য়াটিংয়ের আমন্ত্রণ ইয়ন মর্গ্যানের

আজ আইপিএল ২০২১-এর মেগা ফাইনাল (IPL 2021 Final) । মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। দুবাইতে মুখোমুখি হবে এমএস ধোনি (MS Dhoni)ও ইয়ন মর্গ্যানের (Eoin Morgan)দল। ফাইনাল জিততে মরিয়া কেকেআর (KKR) ও সিএসকে (CSK)। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত কেকেআরের।

Asianet News Bangla | Published : Oct 15, 2021 1:47 PM IST / Updated: Oct 15 2021, 08:40 PM IST

আর কিছু সময়ের মধ্যে শুরু হতে চলেছে আইপিএল ২০২১-এর (IPL 2021 Final)মেগা ফাইনাল। ২০১২ সালের পর ফের একবার ফাইনালে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। সেবার এমএস ধোনির (MS Dhoni) দলকে মাত দিয়েছিলেন তৎকালীন কেকেআর (KKR) অধিনায়ক গৌতম গম্ভীরের দল। এবার সিএসকে (CSK) অধিনায়ক সেই ধোনি থাকলেও কেকেআরের অধিনায়ক ইয়ন মর্গ্যান (Eoin Morgan)। দুই বিশ্বকাপ জয়ী অধিনায়কের লড়াই দেখার জন্য মুখিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব। ২০১২- ফাইনালে হারের বদলা কী নিতে পারবে সিএসকে, না ঘটবে ইতিহাসের পুনরাবৃত্তি। আর কিছু সময়ের মিলবে উত্তর।

 

 

এবার মরুদেশে আইপিএলের দ্বিতীয় পর্বে টস খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বিশেষ করে কেকেআর ও সিএসকে দুই দলই টসে জিতে চেজ করতে পছন্দ করেন। ফাইনালেও ধোনির লক্ষ্য ছিল প্রথমে বোলিং করা। কিন্তু মেগা ফাইনালে টস ভাগ্য সাথ দিল কলকাতা নাইট রাইডার্সের। টস জিতে স্বভাবতই বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। বোলিং করার ইচ্ছে থাকলেও, ফাইনালে ম্য়াচে যে কোনও পরিস্থিতির জন্য তার দল তৈরি বলে জানালেন  এমএস ধোনি। ফাইনাল ম্যাচে দুই দলেই কোনও পরিবর্তন হয়নি। উইনিং কম্বিনেশন ভাঙতে নারাজ উভয় অধিনায়ক।

 

 

ফাইনালে  কেকেআরের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে রয়েছেন শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়র, রাহুল ত্রিপাঠী, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), নীতিশ রানা, দীনেশ কার্তিক (উইকেট রক্ষক)। দলে অলরাউন্ডারের ভূমিকায় শাকিব আল হাসান। এছাড়া কেকেআরের দলে বোলিং লাইনে রয়েছেন সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, শিবম মাভি, লকি ফার্গুসন। অপরদিকে, সিএসকে দলের ব্য়াটিং লাইনআপে রয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়, ফাফ ডুপ্লেসি, মঈন আলি, রবি উথাপ্পা, অম্বাতি রায়ডু, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেট রক্ষক)। দলে অলরাউন্ডারের ভূমিকায় রবীন্দ্র জাদেজা, ডোয়েইন ব্রাভো। এছাড়া বোলিং লাইনআপে জোস হ্যাজেলউড, শার্দুল ঠাকুর, দীপক চাহার।


Share this article
click me!