ইংল্যান্ড ওপেনারদের সাজ ঘরে পাঠালেন শামি-জাদেজা, হেডিংলিতে লড়াই করছে ভারত

বিনা উইকেটে ১২০ রান থেকে হেডিংলিতে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। লাঞ্চের আগে ইংল্য়ান্ডের দুই ওপেনারকে আউট করেন মহম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা। লাঞ্চ পর্যন্ট ইংল্যান্ডের স্কোর ২ উইকেটে ১৮০।
 

Sudip Paul | Published : Aug 26, 2021 12:43 PM IST / Updated: Aug 26 2021, 06:23 PM IST

হেডিংলিতে তৃতীয় টেস্টের প্রথম দিনেই মাথা নীচু হয়েছিল বিরাট কোগলিকর দলের। টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়ে মাত্র ৭৮ রানেই গুটিয়ে গিয়েছিল ভারতীয় দলের ইনিংস। জেমস অ্যান্ডারসব, ক্রেইগ ওভারটন, অলি রবিসনসন, স্যাম কুরানদের আগুনে বোলিংয়ের সামনে তাসের ঘরের মত ভেঙে পড়েছিল তারকা খোচিত ভারতীয় ব্য়াটিং লাইনআপ। প্রথম দিনে বল হাতেও কোনও ক্যারিশমা দেখাতে পারেনি ভারতীয় বোলাররা। কিন্তু দ্বিতীয় দিনে ড্রাইভার সিটে এখনও ইংল্যান্ড থাকলেও, মধ্যাহ্ন বিরতির আগে শামি ও জাদেজার দৌলতে কিছুটা লড়াইয়ে ফিরল টিম ইন্ডিয়া।

বিনা উইকেটে ১২০ রান থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। অর্ধশত রান করে ক্রিজে ছিলেন  ইংল্যান্ডের দুই ওপেনার রোরি বার্নস ও ও হাসিব হামিদ। কিন্তু দ্বিতীয় দিনেল মধ্যাহ্ন ভোজের আগেই দুই ব্রিটিশ ওপেনারকে প্যাভেলিয়নের রাস্তা দেখান মহম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা। ১৩৫ রানে প্রথম উইকেট পড়ে ইংল্যান্ডর। মহম্মদ শামির বলে ৬১ রান করে বোল্ড হন রোরি বার্নস। তারপর ক্রিজে আসেন এই ম্য়াচে দলে জায়গা পাওয়া ডেভিড মালান। ২৪ রানের পার্টনারশিপ করে আউট হাসিব হামিদ। ১৫৯ রানে দ্বিতীয় উইকেট পড়ে ব্রিটিশদের। ৬৮ রান করে রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হন হামিদ।

২ উইকেট হারিয়ে একটু চাপ বাড়লেও, ক্রিটে এসে খেলা ধরেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। সিরিজে ইতিমধ্যেই দুটি সেঞ্চুরি করে দুরন্ত ফর্মে রয়েছেন রুট। ডেভিড মালান ও জো রুট এগিয়ে নিয়ে যেতে শুরু করে ইংল্যান্ড ইনিংসকে। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ১৮২ রানে ২ উইকেট।     ভারতের থেকে ইতিমধ্যেই ১০৪ রানের লিড নিয়ে নিয়েছে ইংল্যান্ড। ম্য়াচে ফিরতে হলে যত দ্রুত সম্ভব ইংল্যান্ডকে অলআউট করতে হবে ভারতীয় দলের। তবে ম্যাচের গতিপ্রকৃতিতে দেখে এখনও পর্যন্ত অ্যাডভান্টেজ ব্রিটিশ লায়ন্সরা।

Share this article
click me!