T20 WC 2021, NZ vs NAM- নামিবিয়াকে ৫২ রানে হারাল নিউজিল্যান্ড, আর চাপ বাড়ল ভারতের উপর

টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) নিউজিল্যান্ড বনাম নামিবিয়া (New Zealand vs Namibia) ম্য়াচ। থমে ব্যাট করে ১৬৩ রান করল  কেন উইলিয়ামসনের (Kane  Williamson)দল। ১১১ রানে শেষ হয় গেরহার্ড এরাসমাসের (Gerhard Erasmus) দলের ইনিংস। ৫২ রানে ম্য়াচ জিতে সেমি ফাইনালের (Semi Final) লক্ষ্যে আরও এগোল নিউজিল্যান্ড।
 

Asianet News Bangla | Published : Nov 5, 2021 1:58 PM IST / Updated: Nov 05 2021, 10:41 PM IST

টি২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারতীয় দলের সেমি ফাইনালে (Semi Final) ওঠার রাস্তা মসৃণ করতে পারল না নামিবিয়া (Namibia)। নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে কোনও লড়াই দিতে পারল না গেরহার্ড এরাসমাসের (Gerhard Erasmus) দল। ম্য়াচের প্রথমে ব্য়াট করে ৪ উইকেট  হারিয়ে  ১৬৩  রান করে কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল। দলের হয়ে ৩৯ ও ৩৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন গ্লেন ফিলিপস ও জিমি নিশাম। নামিবিয়ার হয়ে একটি করে উইকেট নেন বার্নার্ড স্কোল্টজ, ডেভিড উইজি ও গেরহার্ড এরাসমাস। রান তাড়া করতে নেমে টিম সাউদি, ট্রেন্ট বোল্টের আগুনে বোলিং ও ইশ সোধি ও মিচেল স্যান্টনারদের স্পিনের ছোঁবলের সামনে দাঁড়াতে পারেনি নামিবিয়ার ব্যাটসম্যানরা। মাইকেল ভ্যান লিংগেন ২৫, জেন গ্রিন ২৩, স্টেফান বার্ড ২১ রানের ইনিংস খেললেও তা বড় ইনিংসে রূপান্তর করতে পারেনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১১ রান করে নামিবিয়া। ৫২ রানে ম্যাচ জিতে সেমি ফাইনালের লক্ষ্যে আরও এগোল কিউইরা।

এদিন নিউজিল্যান্ডের  হয়ে ওপেন করতে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনাপ মার্টিন গাপটিল ও ডায়ার্ল মিচেল। বেশ  কিছু আক্রমণাত্মক শটও খেলেন তারা। কিন্তু বেশি সময় স্থায়ী হয়নি ওপেনিং জুটি। ওপেনিং  জুটিতে ৩০ রান  করার পর প্রথম উইকেট পড়ে কিউইদের। ১৮ রান করে আউট হন মার্টিন গাপটিল। ৪৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে কিউইদের। ১৯ রান করে আউট হন ডায়ার্ল মিচেল। এরপর ছোট একটা পার্টনারশিপ গড়ে তোলেন  কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। দুজন মিলে ৩৮ রানের পার্টনারশিপ করেন। ৮১ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে কিউইদের। ২৮ রান করে আউট  হন কেন উইলিয়ামসন। এরপর ১৭ রান করে রান আউট হন কনওয়ে। এরপর অনবদ্য ব্যাটিং করে দলকে সম্মানজনক স্কোরে পৌছে দেয় জিমি নিশাম ও গ্লেন ফিলিপস। ৭৬ রানের বিদ্ধংসী পার্টনারশিপ করেন তারা। ২১ বলে ৩৯ রান করেন গ্লেন ফিলিপস।  অপরদিকে, ২৩ বলে ৩৫ রানের ইনিংস খেলেন জিমি নিশাম। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬৩ রান করে কেন উইলিয়ামসনের দল। নামিবিয়ার জয়ের টার্গেট ছিল ১৬৪ রান।

রান  তাড়া করতে নেমে শুরুটা খুব একটা খারাপ না করলেও, শেষের দিকে একের পর এক উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া হয়ে যায় নামিবিয়ার। ওপেনিং জুটিতে ৪৭ রানের পার্টনারশিপ করার প্রথমউইকেট পড়ে নামিবিয়ার। এরপরই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে গেরহার্ড এরাসমাসের দল। মাইকেল ভ্যান লিংগেন ২৫, জেন গ্রিন ২৩, স্টেফান বার্ড ২১ রানের ইনিংস না খেললে আরও লজ্জাজনক হারের সম্মুখীন হতে হত নামিবিয়াকে। এই তিন জন বাদে ডেভিড উইজি  ১৬ রান ছাড়া অন্য কোনও ব্য়াটসম্যান জোড়া সংখ্যায় পছতে পারেনি। নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন টিন সাউদি ও ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট পান মিচেল স্যান্টনার, জিমি নিশাম ও ইশ সোধি। ৫২ রানে  ম্য়াচ জয়ের ফলে সেমি ফাইনালে ওঠার পথ অনেকটা প্রশস্ত হল নিউজিল্যান্ডের।

Read more Articles on
Share this article
click me!