ব্যাটিং ব্যর্থতা অব্যহত ভারতের, হোয়াইটওয়াশের গন্ধ পেয়েছে নিউজিল্যান্ড

  • দ্বিতীয় ইনিংসেও ব্যাটিংয়ে দুরবস্থা কাটলো না ভারতের
  • আবারও ব্যর্থ হল টপ অর্ডারের তারকারা
  • ভারতীয় ব্যাটিংকে ভাঙলেন ট্রেন্ট বোল্ট
  • ক্রিজে এখনো রয়েছেন হনুমা বিহারি এবং ঋষভ পন্থ

Reetabrata Deb | Published : Mar 1, 2020 8:54 AM IST

ক্রাইস্টচার্চে প্রথম ইনিংসের ভুল থেকে শিক্ষা নিতে ব্যর্থ ভারতীয় ব্যাটসম্যানরা। আবারও নিউজিল্যান্ডের বিষাক্ত বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করলো ভারতীয় ব্যাটিং। নিউজিল্যান্ডের মাটিতে দুটি টেস্ট মিলিয়ে মোট ৪ টি ইনিংস খেলে ফেললেন ভারতীয় ব্যাটসম্যানরা। তবুও বোল্ট-সাউদীদের বিষাক্ত সুইংয়কে সামলানোর কোনও উপায় খুঁজে বের করতে পারলো না ভারতীয় টপ অর্ডারের ব্যাটসম্যানরা। পৃথ্বী, মায়াঙ্ক বা পূজারারা বিক্ষিপ্ত ভাবে টুকটাক ভালো ইনিংস খেললেও দল হিসেবে ভালো খেলতে ব্যর্থ ভারত। পুরো সিরিজ জুড়ে ব্যর্থ ভারত অধিনায়ক কোহলি। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ইনিংসে সকলের নজর ছিল তার দিকে। কিন্তু মিডিয়াম পেসার কলিন ডি গ্র্যান্ডহোমের সুইংয়ে পরাস্ত হয়ে দ্বিতীয় ইনিংসেও শুন্য হাতে ফিরলেন তিনি।

প্রথম ইনিংসে জেমিসন ভেঙেছিলেন ভারতীয় ব্যাটিংয়ের কোমর। দ্বিতীয় ইনিংসে সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন বোল্ট। মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা এবং নাইটওয়াচম্যান উমেশ যাদবের উইকেট তুলে নিয়ে ভারতীয় ব্যাটিংকে ভেঙে চুরমার করে দেন তিনি। একটি করে উইকেট নিয়েছেন ওয়াগনার, সাউদি এবং গ্র্যান্ডহোম। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া জেমিসন এখনো কোনও উইকেট পাননি। 

দ্বিতীয় দিনের শেষে ৬ উইকেট হারিয়ে ৯০ রান তুলেছে ভারত। ক্রিজে এখনো রয়েছেন প্রথম ইনিংসে অর্ধশতরান করা হনুমা বিহারি এবং উইকেটকিপার রিসভ পন্থ। রিসভের চয়ন নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। জবাব দেওয়ার শেষ সুযোগ রিসভ পাচ্ছেন দ্বিতীয় ইনিংসে। তাদের পর ব্যাট হাতে নামবেন অলরাউন্ডার জাদেজা। এখনো অবধি ভারতের লিড ৯৭ রানের। বিহারিরা নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য কত লক্ষমাত্রা রাখতে পারবেন, সেই নিয়ে এখন চিন্তায় ভারতীয় ক্রিকেট ভক্তরা।

Share this article
click me!