PBKS vs SRH- দলের বাইরে মায়াঙ্ক আগরওয়াল, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত উইলিয়ামসনের

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এ প্রথম ম্য়াচে মুখোমুখি পঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ (Punjab Kings vs Surisers Hyderabad)। জয়ের হ্য়াটট্রিকের পর লাগাতার চতুর্থ জয় পেতে মরিয়া কেন উইলিয়ামসনের দল। অপরদিকে লড়াই দিতে প্রস্তুত শিখর ধওয়ানের দলও। 
 

Web Desk - ANB | Published : Apr 17, 2022 9:45 AM IST / Updated: Apr 17 2022, 03:19 PM IST

আইপিএল ২০২২ (IPL 2022) -এর  সুপার সানডের প্রথম ম্যাচে মুখোমুখি পঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ (Punjab Kings vs Surisers Hyderabad)। কিন্তু ম্যাচের আগে জোর ধাক্কা পঞ্জাব শিবিরে। অনুশীলনের সময় পায়ে চোটের কারণে আজকের ম্য়াচে খেলছেন না অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। সেই জায়গায় অধিনায়কত্ব করছেন শিখর ধওয়ান। কিন্তু টস ভাগ্য সাথ দেয়নি ধওয়ানের। দুপুরের খেলা হলেও টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন কেন উইলিয়ামসন। স্কোর দেখে রান চেজের রণনীতি সাজাতেই এমন সিদ্ধান্ত হায়দরাবাদ অধিনায়কের। গত ম্য়াচের একই টিম নিয়ে এই ম্য়াচে খেলছে অরেঞ্জ আর্মি। অপরদিকে, মায়াঙ্ক আগরওয়ালের জায়গায় দলে সুযোগ পেয়েছেন প্রভসিমরান সিং। 

 

 

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে পঞ্জাব কিংস দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে  রয়েছেন  শিখর ধওয়ান (অধিনায়ক) ও জনি বেয়ারস্টো (উইকেট রক্ষক) । মিডল অর্ডারে খেলছেন লিয়াম লিভিংস্টোন ও প্রভসিমরন সিং।  দলে অলরাউন্ডারের জায়গায় রয়েছেন শাহরুখ খান, ওডিয়ান স্মিথ ও ঋষি ধওয়ান।  ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে শিখর ধওয়ানের কাছে। স্পিন  অ্যাটেকে থাকছেন তারকা লেগ স্পিনার রাহুল চাহার । পঞ্জাবের পেস বোলিং লাইনআপে পেস অ্যাটাকে খেলছেন কাগিসো রাবাডা, অর্শদীপ সিং ও বৈভব অরোরা।

অপরদিকে, আজকের ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে  সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশের ব্য়াটিংলাইনআপে ওপেনিংয়ে রয়েছেন কেন উইলিয়ামসন (অধিনায়ক) ও অভিষেক শর্মা। মিডল অর্ডারে খেলবেন রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরান (উইকেট  রক্ষক), আইডেন মার্করাম। গতম্য়াচে দুরন্ত ব্য়াটিং করেছিলেন ত্রিপাঠী ও মার্করাম। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন শশাঙ্ক সিং ও  জগদীশা সুচিত। চোটের কারণে ওয়াশিংটন সুন্দর না থাকায় স্পিন অ্যাটাকের দায়িত্বও থাকছে সুচিতের উপর । হায়দরাবাদের পেস অ্য়াটাকে খেলছেন মার্কো জানসেন, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন,উমরান মালিকের।

 

 

প্রসঙ্গত, আইপিএলে মুখোমুখি পঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ । দুটি দলই দুরন্ত ফর্মে রয়েছে। ফলে মায়াঙ্ক আগওয়াল ও কেন উইলিয়ামসনের দলের দ্বৈরথ ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। এখনও পর্যন্ত আইপিএল ২০২২ (IPL 2022)-এ দুটি দলই পাঁচটির মধ্যে ৩টি করে ম্য়াচে জয়ের মুখ দেখেছে। শেষ ম্য়াচে মুম্বইকে হারিয়ে একদিকে যেখানে জয়ে ফিরেছে পঞ্জাব, অপরদিকে প্রথম দুটি ম্য়াচে হারের পর শেষ তিনটি ম্যাচে জয়ের হ্যাটট্রিক করে প্রতিযোগিতায় দুরন্ত কামব্যাক করেছে নিজামের শহরের দল। ফলে আজকের ম্যাচ জিতে দুই দলই লিগ টেবিলের উপরে উঠতে মরিয়া। হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

Read more Articles on
Share this article
click me!