IPL 2021, MI vs RR, মুম্বই পেসারদের আগুনে বোলিং, মাত্র ৯০ রানে শেষ রাজস্থানের ইনিংস

আইপিএল ২০২১-এ আজ ডু অর ডাই লড়াই। মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও রাজস্থান রয়্যালস ( Rajasthan Royals)। টসে জেতেন রোহিত শর্মা (Rohit Sharma)। সঞ্জু স্যামসনের (Sanjun Samson)দলকে ব্য়াটিংয়ের আমন্ত্রণ জানান মুম্বই অধিনায়ক। মাত্র ৯০ রানে শেষ হল মুম্বইয়ের ইনিংস। 

Asianet News Bangla | Published : Oct 5, 2021 4:00 PM IST / Updated: Oct 05 2021, 09:55 PM IST

আইপিএল ২০২১ (IPL 2021) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে রাজস্থান রয়্যালসের ( Rajasthan Royals) বিরুদ্ধে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। সেই সিদ্ধান্ত যে কতটা সঠিক তা প্রমাণ করল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)পেসাররা। ন্য়াথান কুল্টার নাইল, জসপ্রীত বুমরা, জিমি নিশামদের আগুনে বোলিংয়ে কার্যত তাসের ঘরের মত ভেঙে পড় সঞ্জু স্যামসনের (Sanjun Samson) দলের ব্যাটিং লাইনআপে। নির্ধারিত ২০ ওভারে ৯ লউইকেট হারিয়ে মাত্র ৯০ রানে শেষ হল রাজস্থানের ইনিংস। ইবিন লুইস করেন সর্বোচ্চ ২৪ রান। মুম্বইয়ের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন অজি পেসার ন্যাথান কুল্টার নাইল। মুম্বইয়ের টার্গেট মাত্র ৯১।

এদিন রাজস্থানের হয়ে ওপেন করতে শুরুটা মোটামুটি ভালো করেছিল রাজস্থানের দুই ওপেনার যশশ্বী জয়সওয়াল ও ইভিমন লুইস। কিন্তু ২৭ রানের পার্টনারশিপ গড়ার পর প্রথম উইকেট পড়ে রাজস্থানের। ১২ রান করে আউট হন যশশ্বী জয়সওয়াল। এরপরই কার্যত ধসন নামে রয়্যালসদের ব্য়াটিং লাইনআপে। ২৪ রান করে প্যাভেলিয়নে ফেরত যান ইভিন লুইস। ব্যাট হাতে এদিন চূড়ান্ত ব্যার্থ হন সঞ্জু স্যামসন, শিবম দুবে, গ্লেন ফিলিপসরা। তাদের স্কোর ৩,৩ ও ৫। ৫০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ম্য়াচের বাইরে চলে যায় রাজস্থান।

এরপর ডেভিড মিলার ও রাহুল তেওয়াটিয়া কিছুটা লড়াই চালালেও বেশিক্ষণ তাড়া ক্রিজে দাঁড়াতে পারেননি। ডেভিড মিলার ১৫ ও তেওয়াটিয়া ১২ রান করে আউট হন। এরপর শ্রেয়স গোপাল খাতা না খুলেই আউট হয়ে যান। চেতন সাকারিয়া করেন ৬ রান। শেষে ৯ উইকেট হারিয়ে ৯০ রানেই থামে রাজস্থান রয়্যালসের ইনিংস। মুম্বইয়ের হয়ে ন্যাথান কুল্টার নািলের ৪ উইকেট ছাড়াও ৩টি উইকেট নেন জিনি নিশাম ও ২টি উইকেট নেন জসপ্রীত বুমরা।  মুম্বইয়ের টার্গেট মাত্র ৯১।


Share this article
click me!