আর কত বছর ক্রিকেট খেলবেন, কী লক্ষ্য তার, জানিয়ে দিলেন শিখর ধওয়ান

আইপিএলে (IPL) লাগাতার প্রতি বছর ভালো খেলছেন শিখর ধওয়ান (Shikhar Dhawan)। তারপরও ভারতীয় (Team India) টি২০ দল থেকে ব্রাত্য। তবে দলে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী ধওয়ান। জানিয়ে দিলেন আরও কত বছর ক্রিকেট খেলবেন তিনি।
 

Web Desk - ANB | Published : May 21, 2022 6:41 AM IST

তার দল পঞ্জাব কিংস আইপিএল ২০২২-এর প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। শেষ ম্য়াচ রবিবার হায়দরাবাদের বিরুদ্ধে পঞ্জাব কিংস নামলেও দুই দলের কাছেই এই ম্য়াচ শুধুই নিয়ম রক্ষার। তবে দল ভালো পারফর্ম করতে না পারলেও ব্যাট হাতে আরও একটি আইপিএল এল মরসমে ভালো পারফর্ম করেছেন ভারতীয় দলের সিনিয়র ওপেনার শিখর ধওয়ান। নতুন দলে যোগ দিলেও ব্যাট হাতে তার ধার যে এতটুকু কমেনি তা প্রমাণ করে দিয়েছেন 'গব্বর'।  এবারের আইপিএলে ই ৩৮.২৭-র গড়ে ৪২১ রান করেছেন শিখর ধওয়ান। বর্তমানে তিনি আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্নোচ্চ রান স্কোরারও। কিন্তু তারপরও ভারতীয় টি২০ দল থেক ব্রাত্য ধওয়ান। তবে এসব নিয়ে না ভেবে পারফর্ম করে যাওয়াই লক্ষযে শিখরের। এরই মধ্যে নিজের অবসর নিয়েও ইঙ্গিত দিয়ে রাখলেন শিখর ধওয়ান।

গত বছর টি২০ বিশ্বকাপ দলে  মেলেনি সুযোগ। একদিনের দলে সুযো মিললেও তা নিয়মিত নয়। তবে এখনই হাল না ছেড়ে নিজের খেলা চালিয়ে যেতে চান ধওয়ান। পারফরম্য়ান্স করে যেতে চান এ সিলেকশনের বিষয়টি নির্বাচকদদের হাতেউ ছাড়তে চান ধওয়ান। শিখর এও জানিয়ে দেন আরও ৩ বছর খেলা চালিয়ে যেতে চান তিনি। শিখর ধওয়ান বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে নির্বাচকরা ভেবেছিলেন বাকিরা আমার থেকে বেশি ভাল এবং সেটা নিয়ে সমস্যাও নেই কোনও। নির্বাচকরা যাই সিদ্ধান্ত নিক না কেন, আমি সেটাকে সম্মান করি। সব কিছু মেনে নিয়েই পারফর্ম করে যেতে হবে। আমার হাতে যা আছে  সেটাই আমি নিয়ন্ত্রণ করতে পারি, পারফর্ম করতে পারি। আমি অন্তত আরও তিন বছর খেলব। গত কয়েক বছর ধরে ভালই পারফর্ম করছি এবং আমি আশাবাদী যে আমার পারফরম্যান্সের ভিত্তিতে ভবিষ্যতে আরও মাইলফলক স্পর্শ করব।’

 

তবে শোনা যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজে ভারতীয় দলের প্রথম সারির কিছু ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হতে পারে। সেই জায়গায় তরুণদের নিয়ে গঠিত দলের দায়িত্ব দেওয়া হতে পারে শিখর ধওয়ানকে। সেই বিষয়ে তিনি বলেছেন,'আমার অভিজ্ঞতা টি-টোয়েন্টি ক্রিকেটে দলের কাজে লাগতে পারে বলেই মনে হয়। টি-টোয়েন্টি ক্রিকেটে ভাল খেলছি আমি। যে দায়িত্ব আমাকে দেওয়া হচ্ছে সেটা সাফল্যের সঙ্গে করছি। আমি ইতিবাচক চিন্তা-ভাবনা করতে পছন্দ করি। গত বছর ভারতকে নেতৃত্ব দেওয়া আমার কাছে একটা স্বপ্ন সত্যি হওয়ার মতো।' এছাড়াও ধওয়ান বলেছেন,'আমার নজর থাকবে যাত্রা পথের দিকে, গন্তব্যের দিকে নয়। নিজেকে আরও পরিণত ক্রিকেটার কী ভাবে করব, নেতা হিসাবে কী ভাবে আরও উন্নতি করব সেই দিকেই নজর দিতে চাই।' ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলকে নেতৃত্ব দিতে যে ধওয়ান প্রস্তুত তা পরিষ্কার তার কথা থেকে।

আরও পড়ুনঃঠিকানা বদল হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়েরর, কত টাকায় নতুন বাড়ি কিনলেন মহারাজ

আরও পড়ুনঃপ্রেমের জোয়ারে ভেসে বিয়ে করেছেন বিদেশী মেয়েদের, চিনে নিন এমন ভারতীয় ক্রিকেটারদের, ৩ জন আবার বিশ্বজয়ী

Read more Articles on
Share this article
click me!