শেন ওয়ার্নের দেহের পাশে রক্ত, উদ্ধার রক্ত মাখা তাওয়াল, জানুন বিস্তারিত

শুক্রবার হৃদরোগে (Heart Attack)  আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন কিংবদন্তী (Legend)লেগ স্পিনার শেন ওয়ার্ন (Shane Warne)। তার তদন্তে নেমে থাইল্যান্ড পুলিস (Thailand Police) জানাল শেন ওয়ার্নে ঘরে মেঝেতে পাওয়া গিয়েছে রক্তের দাগ ও রক্তমাখা তাওয়াল।
 

Asianet News Bangla | Published : Mar 7, 2022 9:36 AM IST

শুক্রবার সন্ধেয় হৃদরোগে (Heart Attack) আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্ন (Shane Warne)। থাইল্যান্ডে  (Thailand)) নিজের ভিলাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন স্পিনের জাদুকর। খবরটা এক মূহুর্কে স্তম্ভিত করে দিয়েছিল গোটা ক্রিকেট বিশ্বকে। খবরটা মেনে নিতেও সময় লেগেছিল ক্রিকেট তারকা থেকে ক্রিকেট প্রেমি সকলের। কীভেবে শেন ওয়ার্নকে ঘরে পরে থাকতে বাঁচানোর শেষ চেষ্টা করেছিলেন তার বন্ধুরা। সেই ঘটনাও সামনে এসেছে। কিন্তু শেষ রক্ষা হয়নি। ওয়ার্নের সংস্থার তরফ থেকেই নিশ্চিৎ করা হয়েছিল টেস্ট ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারীর মৃত্যুর খর। এবার কিংবগন্তী লেগ স্পিনারের মৃ্ত্যুর তদন্তে নেমে নতুন তথ্য দিল পুলিস (Police)। জানা গেল শেন  ওয়ার্নের ঘরে পাওয়া গিয়েছে রক্তের দাগ ও রক্ত মাখা তাওয়াল। 

বন্ধুদের সঙ্গে থাইল্য়ান্ডের নিজের বিলাসবহুল ভিলাতে বেড়াতে গিয়েছিলেন শেন ওয়ার্ন। শুক্রবার সন্ধেয় সেখানেই ঘরে ওয়ার্নকে পড়ে থাকতে দেখেন বন্ধুরা। ওয়ার্নকে অচৈতন্য অবস্থায় দেখে প্রায় ২০ মিনিট তাঁকে বাঁচানোর চেষ্টা করেন তাঁর বন্ধুরা। সিপিআর দেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। পুলিসি তদন্তে ওয়ার্নের ঘর থেকে রক্ত ও রক্ত মাখা তাওয়াল প্রসঙ্গে স্থানীয় পুলিস আধিকারিক জানিয়েছেন,ঘরের মধ্যে অনেক জায়গায় রক্ত পড়েছিল। তবে তার পিছনে অন্য কোনও সন্দেহজনক কারণ নেই। ওয়ার্নকে অচৈতন্য অবস্থায় দেখে তাঁর বন্ধুরা যখন সিপিআর করছিলেন তখনই ওয়ার্নের মুখ থেকে রক্ত বার হয় হলে জানিয়েছেন তিনি। তোয়ালে দিয়ে সেই রক্ত পরিষ্কার করার চেষ্টা করেন বন্ধুরা। তাই সেখানে রক্ত লেগে যায়। প্রায় ২০ মিনিট সিপিআর দেওয়ার পর অ্যাম্বুলেন্সে খবর দেওয়া হয়েছিল। পুলিসের তরফ থেকে আরও জানানো হয়েছে, প্রথমে এমারজেন্সি ইউনিটের কর্মীরা গিয়ে ১০ থেকে ২০ মিনিট চেষ্টা করেন ওয়ার্নকে বাঁচানোর। তার পরে হাসপাতালে নিয়ে গিয়ে সেখানেও সিপিআর দেওয়া হয়। তার পরেই চিকিৎসকরা ওয়ার্নকে মৃত বলে ঘোষণা করেন।

প্রসঙ্গত, মৃত্যুর পর শেন ওয়ার্নের শেষ কৃত্য কোথায় হবে তা নিয়েও জল্পনা তৈরি হয়েছিল। প্রয়াত শেন ওয়ার্নের ম্য়ানেজার জেমস এরেস্কিন জানিয়েছেন,শেষকৃত্যের জন্য মৃতদেহ অস্ট্রেলিয়ায় আনা হবে। শেন ওয়ার্নের শেষকৃত্য অস্ট্রেলিয়ার মেলবোর্নে তাঁর শহরেই হবে।  হাইকমিশনারের কার্যালয় এই প্রক্রিয়ার সঙ্গে জড়িত থাকায় আরও কিছুটা লাগতে পারে।' কিংবদন্তী লেগ স্পিনারের মৃত্যুর পর শোকস্তব্ধ গোটা ক্রিকেট বিশ্ব। শোক জ্ঞাপন করেছেন বিশ্বের তারকা ক্রিকেটার থেকে শুরু করে তাঁর ভক্ত অনুমাগামীরা। নিজের দেশের পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় হবে শেষ কৃত্য।

Share this article
click me!