IPL 2021, ভেঙ্কটেশ আইয়রের অনবদ্য হাফ সেঞ্চুরি, পঞ্জাবকে ১৬৬ রানের টার্গেট দিল কেকেআর

দুবাইতে আইপিএল ২০২১-র (IPL 2021) গুরুত্বপূর্ণ ম্যাচ। প্রথমে ব্যাট করে ১৬৫ রান করল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। দলের হয়ে হাফ সেঞ্চুরি করলেন ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer)। পঞ্জাব কিংসের (Punjab Kings) টার্গেট ১৬৬। 
 

Asianet News Bangla | Published : Oct 1, 2021 4:01 PM IST / Updated: Oct 01 2021, 10:02 PM IST

ফের ব্য়াট হাতে কেকেআরের (KKR) হয়ে জ্বলে উঠলেন ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer)। খেললেন ৪৯ বলের ৬৭ রানের ঝোড়ে ইনিংস। তাকে যোগ্য সঙ্গত দিলেন রাহুল ত্রিপাঠী (Rahul Tripathi) ও নীতিশ রানা (Nitish Rana)। তারা করলেন ৩৪ ও ৩১ রান। এই তিন ব্যাটসম্যানের উপর ভর করেই পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে আইপিল ২০২১-এর (IPL 2021) গুরুত্বপর্ণ ম্যাচে  ৭ উইকেটে ১৬৫ রান করল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। পঞ্জাবের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নিলেন অর্শদীপ সিং (Arshdeep singh)। ২টি উইকেট নিলেন রবি বিষ্ণোই ও একটি উইকেট পেয়েছেন মহম্মদ শামি (Mohammed hami)। 

এদিন টসে জিতে কেকেআরকে ব্য়াটিং করার জন্য আমন্ত্রণ জানান পঞ্জাব কিংস অধিনায়ক কেএল রাহুল। এদিন ওপেনিংয়ে শুরুটা ভালো হয়নি কলকাতার। মাত্র ৭ রান করে প্যাভেলিয়নে ফেরত যান শুভমান গিল। এরপর কেকেআর ইনিংসে রাশ ধরেন ভেঙ্কটেশ আইয়র ও রাহুল ত্রিপাঠী। একেরল পর এক আক্রমণাত্মক শট খেলেন দুই তরুণ তারকা। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন তারা। দ্বিতীয় উইকেটে ৭২ রানের পার্টনারশিপ করেন আইয়র ও ত্রিপাঠী জুটি। ব্যক্তিগত ৩৪ রান করে আউট হন রাহুল ত্রিপাঠী। অপর দিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান ভেঙ্কটেশ আইয়র। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি।

নীতিশ রানা ও ভেঙ্কটেশ আইর গিয়ে নিয়ে যান কেকেআরের ইনিংস। শেষে ১২০ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে কেকেআরের। ব্যক্তিগত ৬৭ রান করে আউট হন ভেঙ্কটেশ আইয়র। এরপর একদিক থেকে নীতিশ রানা নিজের ইনিংস চালিয়ে যান। বেশ কিছু অ্যাটাকিং শটও খেলেন তিনি। কিন্তু অপরদিক থেকে শেষের দিকে অন্য কোনও কেকেআর তারকা তাকে সঙ্গ দিতে পারেননি। ৩১ রান করে আউট হন রানা। অপরদিকে, ব্যাট হাতে নিরাশ করেন মর্গ্যান, কার্তিক, টিম সেইফার্টরা। শেষ পর্যন্ত ১৬৫ রান করে কেকেআর। জয়ের জন্য কেএল রাহুলের (KL Rahul) দলের টার্গেট ১৬৬ রান।

Share this article
click me!