'হর ঘর তেরঙা' গানে অংশ নিয়েছিলেন, এবার ট্যুইটার-ইনস্টায় ছবি বদলালেন বিরাট কোহলি

স্বাধীনতার দিসের (75th Independence day of India) আগে চমক বিরাট কোহলির (Virat Kohli)। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়ে নিজের ইনস্টাগ্রাম ও ট্যুইটার  ডিপি (Instagram DP)বদলে জাতীয় পতাকা রাখলেন কোহলি।  
 

Web Desk - ANB | Published : Aug 14, 2022 11:55 AM IST / Updated: Aug 14 2022, 05:26 PM IST

দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস বলে কথা। অন্যান্যবারের তুলনায় এবারের স্বাধীনতা দিবসে দেশবাসীর আবেগ যে একটু বেশি তা বলার অপেক্ষা রাখে না। সোমবার স্বাধীনতা দিবস উপলক্ষ্য়ে সেজে উঠছে গোটা দেশ। ভারত সরকারের পক্ষ থেকেও নেওয়া হয়েছে একাধিক উদ্যোগ। গত বছর ১৫ অগাস্টের পর থেকে কেন্দ্রীয় সরকারে উদ্যোগে শুরু হয়েছিল স্বাধীনতার অমৃত মহোৎসব পালন। বছরভর নেওয়া হয়েছে নানা উদ্যোগ। আর স্বাধীনতা দিবসের ঠিক আগে হর ঘর তেরঙা অর্থাৎ ঘরে ঘরে জাতীয় পতাকা টাঙানোর আহ্বান  জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে বলেছিলেন সোশ্যাল মিডিয়ায় নিজেদের প্রোফাইল পিকচারের জায়গায় জাতীয় পতাকার ছবি দিতে। সেই ডাকে সারা দিয়ে এবার এমএস ধোনির পর একই পথে হাঁটলেন তারকা ক্রিকেটার বিরাট কোহলি। 

স্বাধীানতা দিবসের ঠিক আগের দিন অর্থাৎ রবিবার নিজের ট্যুটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার বদলে ফেলেন বিরাট কোহলি। সেখানে দেশের জাতীয় পতাকার ছবি রাখেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। দেশের প্রতি বিরাট কোহলির এই ভালোবাসা নেট দুনিয়ায় মন ছুঁয়ে গিয়েছে। সকলেই শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহললি। শুধু ছবি বদলানোই নয় হর ঘর তেরঙা প্রচারের সঙ্গেও জড়িত বিরাট কোহলি। এই কর্মসূচির প্রচারের জন্য যে গান বানানো হয়েছে সেখানেও রয়েথেন বিরাট কোহলি ও তার স্ত্রী অনুষ্কা শর্মা। সেই ভিডিওর লিরিক্সে  বিরাট কোহলিকে বলতে দেখা গিয়েছে, এই তেরঙার প্রতি তার গর্ব রয়েছে এবং তা পুরো দুনিয়াকে দেখাতে চান। 

 

 

বিরাট কোহলির আগে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ডিপি বদলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়েছেন প্রাক্তন বিশ্বজয়ী ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি। এমএস ধোনির ডিপিতে কালো ব্যাকগ্রাউন্ডের উপর ফুটে উঠেছে তেরঙ্গা। নিচে ইংরাজি, হিন্দি ও সংস্কৃত ভাষায় লেখা, “সৌভাগ্যবান যে আমি ভারতীয়।” এম এস ধোনি নিজের ইনস্টা ডিপি বদলেছেন তাও আবার স্বাধীনতা দিবস উপলক্ষ্যে। এই খবর নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। স্বাধীনতা দিবসের আগে ধোনির দেশভক্তি আরও একবার সকলের মন  জয় করে নেয়। আর এবার বিরাট কোহলিও  আরএ একবার নিজের দেশঙক্তির পরিচয় দিলেন।

আরও পড়ুনঃপ্রধানমন্ত্রী আহ্বানে সাড়া দিলেন এমএস ধোনি, স্বাধীনতা দিবসের আগে বদলে ফেললেন ইনস্টা ডিপি

আরও পড়ুনঃস্বাধীনতার জেরে হওয়া দাঙ্গায় হারিয়েছিলেন পরিবার, উড়ন্ত শিখ পরিচয়ে বিশ্ব জয় করেছিলেন মিলখা সিং

Read more Articles on
Share this article
click me!