Virat Kohli: 'মেয়ের জন্মদিন না কি অন্য কারণ', দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজে কেন না বিরাট কোহলির

দক্ষিণ আফ্রিকা সিরিজে একের পর এক সমস্যায় টি ইন্ডিয়া। একদিকে চোটের কারণে ইতিমধ্যেই টেস্ট সিরিজে দল থেকে ছিটকে গেছেন রোহিত শর্মা। এবার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই জানা গেল দক্ষিণ আফ্রিকায় একদিনের ক্রিকেট না কি খেলবেন না বিরাট কোহলি। রোহিত-কোহলি জুটিকে একসঙ্গে দেখার ইচ্ছা দক্ষিণ আফ্রিকা সিরিজে আদৌ হবে কি না এই নিয়ে জোর জল্পনা। 
 

Riya Dey | Published : Dec 14, 2021 12:00 PM IST

ভারতীয় ক্রিকেট দল নিয়ে ইতিমধ্যেই নানান সমস্যার মধ্যে রয়েছে বিসিসিআই (BCCI)। দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগেই টি-২০ ক্রিকেটের পাশাপাশি একদিনের ক্রিকেটেও রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছে। এবার দল দক্ষিণ আফ্রিকা পাড়ি দেওয়ার আগেই ঘটল ঘোর বিপর্যয়।  সোমবারই জানা গেছিল যে চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন টেস্টের সিরিজ খেলতে পারবেন না রোহিত শর্মা (Rohit Sharma)।  হ্যামস্ট্রিং-এ চোট লেগেছে হিটম্যানের। বিগত বেশ কিছুদিন ধরেই মুম্বইয়ে নিজের অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। রবিবার অনুশীলন করতে গিয়েই চোট পান তিনি। ফলে তাঁর বদলে প্রিয়ঙ্ক পঞ্চলকে দলে জায়গা দিয়েছে বিসিসিআই। এবার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই জানা গেল যে, দক্ষিণ আফ্রিকায় এক দিনের সিরিজ না কি খেলবেন না বিরাট কোহলী (Virat Kohli)। 

না খেলার কারণ  হিসাবে বিরাট (Virat Kohli) অবশ্য জানিয়েছেন যে, তিনি এবার মেয়ে ভামিকের জন্মদিন সেলিব্রেশন করতে চান যেহেতু ভামিকের এটি প্রথম জন্মদিন। সূত্রের খবর, ইতিমধ্যে সে কথা ভারতীয়  ক্রিকেট বোর্ডকে জানিয়েও দিয়েছেন বিরাট। তবে ক্রিকেট প্রেমীদের প্রশ্ন সত্যিই কি মেয়ের জন্মদিনের কারণে প্রোটিয়াদের দেশে ওয়ানডে সিরিজ (ODI Series) না খেলার সিদ্ধান্ত নিলেন বিরাট (Virat Kohli) না কি এর পিছনে রয়েছে অন্য কোনও কারণ। 

উল্লেখ্য, বিরাট কোহলি (Virat Kohli) এবং অনুষ্কা শর্মার (Anushka Sharma) কন্যা ভামিকার জন্মদিন (Vamika's Birthday) ১১ই জানুয়ারি। এদিকে দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ (ODI Series) শুরু হতে চলেছে ১৯শে জানুয়ারি থেকে।  বিরাট জানিয়েছেন যে টেস্ট সিরিজ শেষ হলে তিনি পরিবারের সঙ্গে ছুটিতে যাওয়ার পরিকল্পনা করেছেন। এক সংবাদমাধ্যমকে না কি মেয়ের জন্মদিন  সেলিব্রেশনের কথা আগে থেকেই জানিয়েছিলেন কোহলি। তবে আদৌ মেয়ের জন্মদিন না কি ব্যাক্তিগত কারণে এই সিরিজ থেকে সরে যেতে চাইলেন কোহলি সেই নিয়েই এখন জোর জল্পনা। 

প্রসঙ্গত, টি-২০ সিরিজে অধিনায়কত্বের ভার স্ব-ইচ্ছায় ত্যাগ করলেও ওয়ানডে সিরিজে (ODI Series) অধিনায়কত্বের দায়িত্ব নিজের হাতেই রাখতে চেয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। তবে বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী একপ্রকার প্রায় জোর করেই এই দায়িত্ব থেকে সরানো হয় বিরাটকে। বদলে অধিনায়ক করা হয় রোহিত শর্মাকে (। ক্রিকেট প্রেমীদের একাংশের মতে, সেই কারণেও সিরিজ না খেলার সিদ্ধান্ত পারেন বিরাট(Virat Kohli)। ফলত, দক্ষিণ আফ্রিকা সিরিজে একসঙ্গে রোহিত- কোহলি জুটিকে সম্ভবত দেখা যাবে না, যা নিয়ে হতাশ রোহিত- কোহলির অনুরাগীরা। 

Read more Articles on
Share this article
click me!