প্রকৃতিকে সুস্থ রাখার বার্তা দিতে 'বিপন্ন কলতান' প্রস্তুতিতে ব্যস্ত জোড়াসাঁকো ৭ এর পল্লী সার্বজনীন দুর্গোৎসব

জোড়াসাঁকো ৭ এর পল্লীর পুজোয় দেখা মিলবে শিল্পী সন্দীপ সাহা-র কাজ। তাই এই বিপন্ন কলতান বা আমাদের বর্তমান প্রকৃতির দুরাবস্থার বিষয়ে বা প্রকৃতিকে সুস্থ রাখার বার্তা দিতে প্রস্তুতি নিচ্ছে জোড়াসাঁকো ৭ এর পল্লী সার্বজনীন দুর্গোৎসব।

deblina dey | Published : Sep 10, 2022 8:00 AM IST / Updated: Sep 10 2022, 10:56 PM IST

আগের দু বছরে বাঙালির নববর্ষ পয়লা বৈশাখ, অন্নপূর্ণা পুজো, বাসন্তী পুজো এবং গণেশ চতুর্থী করোনার দাপটে একেবারে ম্লান হয়ে গিয়েছিল। উৎসব প্রিয় বাঙালি তারপর থেকে ভাবনায় পড়েছিল যে আদৌ বাংলায় বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আয়োজন হবে কি না। তবে গত বছর করোনা থাকলেও বিশাল না হলেও বাংলায় শারদোৎসব হয়েছে। 

দেবীপক্ষের সূচনার একপক্ষ কাল আগেই সেজে উঠতে শুরু করেছে কলকাতার শারদোৎসবে যারা গত কয়েক দশক ধরে বিরাট আয়োজন করে আসছেন সেই সব সংঘ এবং উদ্যোক্তারা। কলকাতার দক্ষিণ থেকে উত্তর-বেশ কয়কটি জায়গায় এখন যুদ্ধকালীন তৎপরতায় চলছে সেই আয়োজন। লক্ষ্যনীয় বিষয় হল কলকাতার জনপ্রিয় থিমের পুজো।
 


এই বছরে জোড়াসাঁকো ৭ এর পল্লী সার্বজনীন দুর্গোৎসবে তাই মাতৃবন্দনার পাশাপাশি তুলে ধরবে বিপন্ন কলতান। অন্যান্য বছরের মতই এই বছরেও জোড়াসাঁকো ৭ এর পল্লী সার্বজনীন দুর্গোৎসবে থাকছে নতুনত্বের ছোঁয়া। ২০২২ সালে এই পুজো কমিটির সভাপতিত্ব করবেন শ্রী সঞ্জয় বক্সি। জোড়াসাঁকো ৭ এর পল্লীর পুজোয় দেখা মিলবে শিল্পী সন্দীপ সাহা-র কাজ। তাই এই বিপন্ন কলতান বা আমাদের বর্তমান প্রকৃতির দুরাবস্থার বিষয়ে বা প্রকৃতিকে সুস্থ রাখার বার্তা দিতে প্রস্তুতি নিচ্ছে জোড়াসাঁকো ৭ এর পল্লী সার্বজনীন দুর্গোৎসব।

Read more Articles on
Share this article
click me!