কার্তিকের বেশে 'সুশান্ত', পটচিত্রে তুলির টানে দুর্গাপুজোয় জীবন্ত হয়ে উঠছেন প্রয়াত অভিনেতা

  • দুর্গাপুজোতেও এবারের থিমে সুশান্ত সিং রাজপুত
  • এবার কার্তিকের আদলে দেখা যাবে সুশান্তকে
  • ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতি
  • পটচিত্রে প্রয়াত অভিনেতাকে জীবন্ত করে তুলছেন শিল্পী

Riya Das | Published : Sep 14, 2020 6:50 AM IST / Updated: Sep 14 2020, 12:36 PM IST

১৪ জুন বলিউডের সেই কালো দিন। কোনও কিছু বোধগম্য হওয়ার আগেই যেন সবটা শেষ হয়ে গেল। শুধু কেন? এই প্রশ্নটাই যেন মুখ থেকে সড়ছে না তার মৃত্যুর এতদিন পরই। সত্যিই কি মানসিক চাপ থেকেই  আত্মহত্যা নাকি পরিকল্পনা মাফিক খুন? এই নিয়ে রহস্যের জট এখনও খুলছে না। প্রতিদিনই নয়া নয়া মোড় বেরিয়ে আসছে। মাস্ক থেকে পোস্টার সারা দেশে যেন ছড়িয় গেছে সুশান্তের ছবি। পিছিয়ে নেই কলকাতাও। বাঙালির সবচেয়ে বড় জনপ্রিয় উৎসব দুর্গাপুজোতেও এবারের থিমে সুশান্ত সিং রাজপুত।

অনেকেই হয়তো ভাবতে পারেন ভগবানের রূপে সুশান্ত। এ আবার কি। হ্যাঁ এমনটাই হতে চলেছে কলকাতার দুর্গাপুজোতে। এবার কার্তিকের বেশ সুশান্ত সিং রাজপুত। কেষ্টপুরের মাস্টারদা স্মৃতি সংঘের পুজোয় এবার কার্তিকের আদলে দেখা যাবে সুশান্তকে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতি। প্রতিমা শিল্পী মানস রায় সেই গুরুদায়িত্ব তুলে নিয়েছেন। সুশান্তের ছবি লাগানো মাস্ক পরেই পটচিত্রে প্রয়াত  অভিনেতাকে জীবন্ত করে তুলছেন শিল্পী।

কার্তিক ঠাকুরের মতোন সুদর্শন, গোফওয়ালা সুশান্ত যেন একেবারে অন্যরকম। অবিকল কার্তিকের মতোই তার রূপ দেওয়া হচ্ছে। সূত্র থেকে জানা গেছে, পুজোর উদ্ধোধন-এর জন্যও সুশান্ত সিং রাজপুতের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সুশান্তের মৃত্যুর রহস্যভেদ যেন তাড়াতাড়ি বেরিয়ে আসে। দোষীরা যেন খুব শীঘ্রই শাস্তি পায় সেই প্রার্থনাই করছে গোটা দেশ। সুশান্ত সিং রাজপুতের আদলে এই কার্তিককে দেখতে হলে অবশ্যই মাস্টারদা স্মৃতি সংঘের এই পুজো দেখতে যেতেই হবে।

Share this article
click me!