মিঠুন চক্রবর্তী ছাড়াও দাদা সাহেব ফালকে সম্মান পয়েছেন এই বলি-স্টাররা, দেখুন ছবিতে

কেন্দ্রীয় রেল, তথ্য ও সম্প্রচারণ, ইলেকট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ঘোষণা করেছেন যে, মিঠুন চক্রবর্তীকে মর্যাদাপূর্ণ দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়া হবে। 

Saborni Mitra | Published : Sep 30, 2024 5:51 PM IST

18
দাদা সাহেব ফালকে সম্মান পাচ্ছেন মিঠুন

মিঠুন চক্রবর্তী তাঁর অসামান্য অবদান এবং কিংবদন্তি চলচ্চিত্রের জন্য দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হতে চলেছেন। কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ঘোষিত এই মর্যাদাপূর্ণ পুরস্কারটি ২০২৪ সালের ৮ অক্টোবর ৭০ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে প্রদান করা হবে।

28
রেখা

রেখা ২০২৩ সালে দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (ডিপিআইএফএফ) দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছিলেন। চলচ্চিত্র শিল্পে তাঁর অসামান্য অবদানের জন্য এই পুরস্কার প্রদান করা হয়েছিল।

38
আশা পারেখ

আশা পারেখ ২০২০ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছিলেন এবং ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে ৬৮ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে তাঁকে এই পুরস্কার দেওয়া হয়েছিল। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু পারেখকে পুরস্কারটি প্রদান করেছিলেন।

48
রজনীকান্ত

রজনীকান্ত ২০২১ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছিলেন, যা আনুষ্ঠানিকভাবে কোভিড-১৯ মহামারীর কারণে প্রদান করা হয়েছিল। পুরস্কারটি ২০১৯ সালের জন্য ছিল। দাদাসাহেব ফালকে পুরস্কার হল ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান, যা জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সময় বার্ষিক প্রদান করা হয়। এটি ভারতীয় চলচ্চিত্রের বিকাশে উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মানিতদের সম্মান জানায়। পুরস্কার প্যাকেজে একটি স্বর্ণ কমল (গোল্ডেন লোটাস) পদক, একটি শাল এবং নগদ অর্থ রয়েছে। 

58
অমিতাভ বচ্চন

২০১৯ সালে, অমিতাভ বচ্চন ভারতীয় চলচ্চিত্রে তাঁর অবদানের স্বীকৃতিস্বরূপ দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছিলেন। বচ্চন ১৯৮৪ সালে পদ্মশ্রী, ২০০১ সালে পদ্মভূষণ, ২০১৫ সালে পদ্মবিভূষণ এবং সেরা অভিনেতার জন্য চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ অন্যান্য পুরস্কারও পেয়েছেন।

68
বিনোদ খান্না

বিনোদ খান্না ২০১৮ সালে ৬৫ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মরণোত্তর দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছিলেন। দাদাসাহেব ফালকে পুরস্কার হল ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান, যা ভারতীয় চলচ্চিত্রের অগ্রগতিতে ব্যতিক্রমী অবদানের জন্য প্রদান করা হয়।

78
দেব আনন্দ

দেব আনন্দ ২০০২ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছিলেন। অভিনেতা, লেখক, পরিচালক এবং প্রযোজক ভারতীয় চলচ্চিত্রে তাঁর অবদানের জন্য স্বীকৃতি পেয়েছিলেন। 

88
লতা মঙ্গেশকর

লতা মঙ্গেশকর ১৯৮৯ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছিলেন। তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ভি. পি. সিং তাঁকে এই পুরস্কার প্রদান করেছিলেন। দাদাসাহেব ফালকে পুরস্কার হল ভারতীয় চলচ্চিত্র শিল্পের সর্বোচ্চ পুরস্কার এবং এটি ভারতীয় চলচ্চিত্র নির্মাণের পথিকৃত ধুন্ধিরাজ গোবিন্দ ফালকের নামে নামকরণ করা হয়েছে। পুরস্কারটিতে একটি শাল, একটি পদক এবং একটি আর্থিক পুরস্কার রয়েছে। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos