'আমার বায়োপিক হোক এটা চাই না', কেন এমন মন্তব্য করলেন মিঠুন, ফাঁস হল আসল কারণ

‘সারেগামাপা লিটল চ্যাম্পসে’ এসে মিঠুন বলেন, আমি কখনও চাই না কেউ সেরকম সময়ের মধ্য দিয়ে যাক, যেরকমটা আমাকে যেতে হয়েছে। এই কারণের জন্যই তিনি চান না তাকে নিয়ে কোনও বায়োপিক তৈরি হোক।

Web Desk - ANB | Published : Nov 14, 2022 4:21 AM IST / Updated: Nov 14 2022, 09:56 AM IST

বলিউডে ছিল না কোনও গডফাদার। নিজের কঠোর পরিশ্রম দিয়ে 'ডিস্কো ডান্সার' সকলের মনে জায়গা করে নিয়েছে। বরাবরই শিরোনামে থাকেন মিঠুন চক্রবর্তী। যাকে ভালবাসার লোকের অভাব নেই। সারা দেশ জুড়ে তার অগণিত ভক্ত। অনুরাগীদের ভালবাসায় আজ তিনি সকলের মহাগুরু। তবে কেরিয়ারের শুরুটা অতটাও মধুর ছিল না। গায়ের রং নিয়ে একাধিকবার কটাক্ষের মুখে পড়েছেন বাঙালিবাবু। এমনকী রাতের বেলা চোখ ভিজত হেনস্থার কথা ভেবে। সম্প্রতি সারেগামাপা লিটল চ্যাম্পস-এ হাজির হয়েছিলেন ডিস্কো কিং। স্পেশ্যাল এপিসোডে হাজির হয়েছিলেন পদ্মিনী কোলাপুরে।

‘সারেগামাপা লিটল চ্যাম্পসে’ এসে মিঠুন বলেন, আমি কখনও চাই না কেউ সেরকম সময়ের মধ্য দিয়ে যাক, যেরকমটা আমাকে যেতে হয়েছে। দিনের পর দিন নানা ধরনের স্ট্রাগলের মুখে পড়তে হয়েছে আমাকে। এমনকী গায়ের রং নিয়েও নানারকমের কটাক্ষ শুনতে হয়েছে। সকলের সামনে অপমান সহ্য করতে হয়েছে। একটা সময় এমনও গেছে যে খালি পেটে শুয়ে পড়তাম। কাঁদতে কাঁদতেই কখনও কখনও ঘুমিয়ে পড়তাম। এরকমও দিন গেছে যখন আমাকে ভাবতে হতো আদৌ খেতে পারবো তো। দিনের পর দিন রাতের পর রাত ফুটপাথে ঘুমিয়েছি। আর এই কারণের জন্যই তিনি চান না তাকে নিয়ে কোনও বায়োপিক তৈরি হোক। কারণ মিঠুনের সঙ্গে যা যা ঘটেছে সেটা অন্য কারোর সঙ্গে ঘটুক তা মোটেই চান না অভিনেতা।

 

 

মিঠুন আরও বলেন, আমার জীবনে ঘটে যাওয়া ঘটনাগুলো কখনওই কাউকে অনুপ্ররণা যোগাবে না। বরং মন ভেঙে দেবে। লোকেদের স্বপ্ন পূরণের লক্ষ্যে এগোতে ভয় দেখাবে। আমি চাই না এমনটা কারোর সঙ্গে ঘটুক। আমি এটাই বিশ্বাস করি আমি যদি করতে পারি, তাহলে অন্যরাও পারবে। নিজেক প্রমাণ করার জন্য যেমন অনেক স্ট্রাগল করেছি ঠিক তেমনই হিট ছবি দিয়েছি বলে কখনই নিজেকে লেজেন্ড ভাবি না বরং লেজেন্ড ভাবি এই কারণে যে আমি সমস্ত বাধা অতিক্রম করতে পেরেছি। আর এই কারণগুলির জন্যই বিশেষ করে আমি চাই না যে আমার কোনও বায়েপিক ছবি হোক। উল্লেখ্য, ‘মৃগয়া’ চলচ্চিত্র দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন মিঠুন। প্রথম ছবিতে জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। এখনও অবধি ৩৫০ টির বেশি ছবি রয়েছে তার ঝুলিতে। তার জীবনের সবচেয়ে কঠিন সময়টি ছিল ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল। যখন তার ছবিগুলি একের পর এক ফ্লপ হচ্ছিল। একসঙ্গে ৩৩ টি ছবি ফ্লপ হয়েছিল মিঠুনের। তবে সে সময়টা খুব বেশিদিন ছিল না। তারপর একাধিক হিট ছবি উপহার দিয়েছেন 'ডিস্কো ডান্সার'। চলতি বছরের শেষেই মিঠুনকে 'দ্য কাশ্মীর ফাইলস' ছবিতে দেখা গিয়েছে।

আরও পড়ুন-

ভরা শীতে মিঠুন-মমতার ঘটকালিতে দেব? উড়বে বিয়ের ‘প্রজাপতি’

সাতপাকে বাঁধা পড়ছেন মিঠুন-মমতা!

ফের বলিউডে স্বমহিমায় মিঠুন চক্রবর্তী, প্রকাশ্যে ‘রিয়াজ’-ছবির প্রথম ঝলক

 

Share this article
click me!