ফিফা ফ্যান ফেস্টে জাতীয় পতাকাই উল্টো ধরলেন নোরা, দেশপ্রেম দেখাতে গিয়ে বিতর্কে জড়ালেন 'সাকি গার্ল'

কাতার বিশ্বকাপের মঞ্চে শেষমেষ দেশের মান রাখতে পারলেন না নোরা ফতেহি। নোরার এই কীর্তি দেখে ছিঃ ছিক্কারে ভরে গিয়েছে নেটদুনিয়া। নোরাকে নিয়ে এক মুহূর্তের গর্ব ধূলোয় মিশে গিয়েছে।

Web Desk - ANB | Published : Dec 3, 2022 4:13 AM IST

এই মুহূর্তে কাতার বিশ্বকাপ নিয়ে উন্মাদনা তুঙ্গে। কাতার বিশ্বকাপের মঞ্চ কাঁপাবেন বলিউডের কুসু কুসু গার্ল নোরা ফতেহি।কাতার বিশ্বকাপে এবার নাচ করবেন নোরা ফতেহি। খুব অল্প সময়ের ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা করে নিয়েছেন। ভারতের গন্ডি পেরিয়ে নোরার খ্যাতি এখন বিশ্বজুড়ে। হলিউড সেনসেশন জেনিফার লোপেজ ও 'ওয়াকা ওয়াকা' খ্যাত তারকা শাকিরা, পিটবুলের মতো সেলিব্রিটির পর এবার ফিফা বিশ্বকাপে নেচে মঞ্চ কাঁপালেন মরোক্কোন সুন্দরী নোরা ফতেহি। সারা দেশবাসী নোরার অনুষ্ঠান দেখার আগ্রহ নিয়ে বসেছিল। এই প্রথম বলিউডের কোনও তারকা বিশ্বকাপের উদ্বোধনী এবং সমাপ্তিতে নাচের আমন্ত্রণ পেয়েছিলেন। বিশ্বকাপে কি দেশের মান রাখতে পারবেন নোরা।

কাতার বিশ্বকাপের মঞ্চে শেষমেষ দেশের মান রাখতে পারলেন না নোরা ফতেহি। নোরার এই কীর্তি দেখে ছিঃ ছিক্কারে ভরে গিয়েছে নেটদুনিয়া। নোরাকে নিয়ে এক মুহূর্তের গর্ব ধূলোয় মিশে গিয়েছে। উদ্দাম নাচ করে সকলের মন জিতে নিলেও দেশপ্রেমে বিভোর নোরা নাচের শেষে হাতে তুলে নিয়েছিলেন জাতীয় পতাকা এবং জয় হিন্দও বলতে শোনা গেছে নোরাকে, তবে সেটা যে সোজা নেই তা বেমালুম ভুলে গিয়েছিলেন। উল্টো তেরঙ্গা হাতে ধরতেই চরম বিতর্কের মুখে পড়েছেন বলি নায়িকা। ঝড়ের গতিতে নোরার এই ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

 

 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে হিরেখচিত ঝলমলে পোশাক পরে কাতার বিশ্বকাপের মঞ্চে উঠেছেন নোরা ফতেহি। মঞ্চের একেবারে সামনের দিকে এসে তুলে ধরেছিলেন ভারতের জাতীয় পতাকা। নামিয়ে দেখে আবারও উপরে তুললেও গেরুয়া রং বারবারই নীচের দিকে। এই ভিডিও ছড়িয়ে পড়তে খুব বেশি সময় লাগেনি। সোশ্যাল মিডিয়ায় চরম ট্রোলড হয়েছেন বলিউডের সাকি সাকি গার্ল। একাধিক কমেন্টে ভরে গিয়েছে নেটদুনিয়া। নেটিজেনদের মধ্যে একজন লিখেছেন লজ্জা হওয়া উচিত। ক্ষমা চাওয়া উচিত নোরার। অন্য একজন লিখেছেন, নোরা আমি আপনার অনেক বড় ভক্ত। তবে এই দৃশ্য দেখার পর অনেক বেশি কষ্ট পেলাম। শেষে কিনা তেরঙ্গার অবমাননা করলেন। কেউ কেউ আবার লিখেছেন, বোঝা যাচ্ছে ইচ্ছে করে করেনি। ওকে ক্ষমা করে দাও, জয় হিন্দ। তবে নোরার এই কীর্তি দেখে নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা। কিছুদিন আগেই ফিফা বিশ্বকাপের গ্র্যান্ড ফ্যান ফেস্টিভ্যালের প্রস্তুতিতে ব্যস্ত থাকতে দেখা গিয়েছিল নোরাকে। এমনকী সেই রিহার্সালের ঝলকও প্রকাশ্যে এসেছিল। জোরদার মহড়া করে শেষটা জমাতে তো পারলেনই না উল্টে বিতর্কে জড়িয়ে পড়লেন নোরা ফতেহি। সূত্র থেকে আরও জানা গিয়েছিল, কাতার বিশ্বকাপ উপলক্ষ্যে নোরার জন্য গান তৈরি করেছে 'রেড ওয়ান'। যারা ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের থিম সং শাকিরার 'ওয়াকা ওয়াকা' তৈরি করেছিলেন এবং গানও প্রযোজনা করেছিলেন। জেনিফার লোপেজও ২০১৪ সালে ওলে ওলা গানটি বিশ্বকাপের অফিশিয়াল গানটি গেয়েছিলেন। এরপর 'লা লা লা' গানটিও প্রযোজনা করেছিল 'রেড ওয়ান'। নোরা ফতেহিকে ফিফা বিশ্বকাপ ২০২২-এ ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা গেলেও সবটা একেবারে শেষমুহূর্তে ভেস্তে গেল। এই গ্লোবাল প্ল্যাটফর্মে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করলেন ঠিকই তবে তেরঙ্গা উল্টে ধরে চর্চায় চলে এলেন বলিউডের সাকি গার্ল।

আরও পড়ুন-

চরম প্রতারণার শিকার, ফিফা অনুষ্ঠানের আগে প্রেমের আঘাতে কান্নায় ভেঙে পড়লেন নোরা ফতেহি

কথা থাকলেও ফিফা বিশ্বকাপের মঞ্চে নাচ করলেন না নোরা ফাতেহি, তবে কী বাদ গেলেন অনুষ্ঠান থেকে?

কোমরের ঠুমকায় মঞ্চ কাঁপালেন না নোরা, বাংলাদেশ সফরে 'সাকি গার্ল'-এর উপর বেজায় চটলেন অনুরাগীরা

 

Share this article
click me!