কেন এভাবে আচমকা চলে যেতে হল সতীশ কৌশিককে! সামনে এল পোস্টমর্টেম রিপোর্ট

বন্ধু প্রতীক আনন্দ আরও জানান, দিল্লিতে হোলি খেলতে এসেছিলেন সতীশ কৌশিক। রাত পর্যন্ত তার অবস্থা ভালো ছিল। গভীর রাতে হঠাৎ তার বুকে ব্যাথা অনুভব করার পর তাকে ফোর্টিস হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Web Desk - ANB | Published : Mar 9, 2023 9:27 AM IST

অভিনেতা, প্রযোজক, পরিচালক, কৌতুক অভিনেতা এবং চিত্রনাট্যকার সতীশ কৌশিক মূলত চলচ্চিত্র জগতে 'ক্যালেন্ডার' নামে পরিচিত। বৃহস্পতিবার ভোররাতে আনুমানিক রাত আড়াইটে নাগাদ গুরুগ্রামের ফোর্টিস হাসপাতালে মারা যান। দিল্লির দীনদয়াল হাসপাতালে ৬৬ বছর বয়সী সতীশ কৌশিকের দেহের ময়নাতদন্ত চলছিল, যা শেষ হয়েছে বলে জানা গিয়েছে। বলা হচ্ছে যে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন, যদিও ফোর্টিসের চিকিত্সকরা এটি নিয়ে সন্দেহ করেছিলেন, যার কারণে তার দেহের ময়নাতদন্ত করা হয়েছিল। দুপুর সাড়ে ১২টার দিকে দীনদয়াল হাসপাতাল থেকে তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্ট মৃত্যুর কারণ

সতীশ কৌশিকের মরদেহ নিয়ে হাসপাতালে আসার পর তার বন্ধু প্রতীক আনন্দ জানান, সতীশের মৃত্যুর কারণ সাডেন কার্ডিয়াক অ্যারেস্ট (হঠাৎ হার্ট অ্যাটাক)। তবে বিস্তারিত রিপোর্ট এখনও আসেনি। বন্ধু প্রতীক আনন্দ আরও জানান, দিল্লিতে হোলি খেলতে এসেছিলেন সতীশ কৌশিক। রাত পর্যন্ত তার অবস্থা ভালো ছিল। গভীর রাতে হঠাৎ তার বুকে ব্যাথা অনুভব করার পর তাকে ফোর্টিস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে হাসপাতালের গেটেই তার মৃত্যু হয়।

এক ঘন্টা ধরে ময়না তদন্ত

প্রায় এক ঘণ্টা ধরে সতীশ কৌশিকের দেহের ময়নাতদন্ত চলে। সকাল ১১টার দিকে ময়নাতদন্ত শুরু হয়। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই বলে জানা গেছে। এমনকি তিনি মদ পান করেননি বলেও বলা হচ্ছে।

সতীশ কৌশিকের মৃতদেহ এয়ারলিফট করা হচ্ছে

সতীশ কৌশিকের মৃতদেহ মুম্বাইয়ে নিয়ে যাওয়া হচ্ছে। আগামী দেড় ঘণ্টার মধ্যে তার মৃতদেহ মুম্বাই পৌঁছাবে।

সতীশ কৌশিকের ম্যানেজার জানালেন কখন কী হয়েছিল

সতীশ কৌশিকের ম্যানেজার বলেছেন যে তিনি বুধবার সকাল ১০টায় হোলি উদযাপন করতে দিল্লির দ্বারকা সেক্টর ২৩-এর পুষ্পাঞ্জলিতে এসেছিলেন। হোলি উদযাপনের পর তিনি পুষ্পাঞ্জলিতে থেকে যান। রাত সাড়ে ১২টার দিকে তিনি তার ম্যানেজারকে ফোন করে জানান, তার বুকে ব্যথা হচ্ছে। তিনি সঙ্গে সঙ্গে তাকে ফোর্টিস হাসপাতালে নিয়ে গেলেন যেখানে গেটেই তার মৃত্যু হয়। পরে পুলিশকে খবর দেয়। পুলিশ তার মরদেহ ডিডিইউ হাসপাতালে নিয়ে ময়নাতদন্ত করে।

পুলিশের সঙ্গে আসা তার সহকর্মীরা জানান, হার্ট অ্যাটাকের কারণে পুলিশ ময়নাতদন্ত করছে। তাদের সঙ্গে কোনো অন্যায় হয়েছে কিনা তা জানতে ময়নাতদন্ত করছে পুলিশ। উল্লেখ্য, তাঁকে শেষ দেখা গিয়েছিল ওটিটিতে মুক্তি পাওয়া রকুল প্রীত সিংয়ের ছবি 'ছত্রিওয়ালি'-তে। সতীশ কৌশিককে প্রায়ই পর্দায় কমেডি চরিত্রে দেখা যেত। অভিনেতার আকস্মিক মৃত্যুতে শোকাহত সবাই। সতীশ কৌশিক তার স্ত্রী শশী কৌশিক এবং কন্যা বংশিকাকে রেখে গেছেন।

Share this article
click me!