দেবদাসের পর থেকে আর একে ছাড়তে পারেননি শাহরুখ খান! সংসারে লেগে গিয়েছিল অশান্তি? তারপর...

পরিচালক সঞ্জয় লীলা বানসালির পরিচালনায় ২০০২ সালের ব্লকবাস্টার দেবদাস ছবিতে শাহরুখ খান দেবদাস চরিত্রে অভিনয় করেছিলেন। এই চরিত্রটি শাহরুখকে প্রচুর জনপ্রিয়তা এনে দিয়েছিল। লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে শাহরুখ খান প্রকাশ করেছিলেন বিস্ফোরক তথ্য।

Parna Sengupta | Published : Oct 18, 2024 9:04 AM IST / Updated: Oct 18 2024, 02:35 PM IST

18

শাহরুখ অভিনীত দেবদাস ছবির শুটিংয়ে প্রথম ৫০ কোটি টাকা খরচা করা হয়েছিল। ২০০২ সাল পর্যন্ত এত টাকার বাজেটের ছবি এর আগে কেউ করেনি।

28

দেবদাস ছবিতে চরিত্রের জন্য মদ্যপান করেছিলাম বলে শাহরুখ জানিয়েছিলেন। এই চরিত্রটি তাকে সেরা অভিনেতার পুরস্কার এনে দিয়েছিল, তাই তাঁর কেরিয়ারে এটা খুব গুরুত্বপূর্ণ একটা চরিত্র। 

38

সিনেমার প্রয়োজনে তাঁকে মদ্যপান করতে হয়েছিল। তবে, তা তার স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলেছে বলেও তিনি বলেছিলেন। 

48

বানসালির দেবদাস ছবিতে শাহরুখের সাথে ঐশ্বর্যা রাই এবং মাধুরী দীক্ষিত, চুনারি বাবু, কিরণ খের, টিকু তালসানিয়া, দিনা পাঠক, জ্যাকি শ্রফ অভিনয় করেছিলেন। 

58

ভারত শাহ প্রযোজিত দেবদাস সেই বছর কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হিন্দি চলচ্চিত্র। ছবির সংগীত পরিচালনা করেছিলেন ইসমাইল দরবার। ৫০ কোটি বাজেটে নির্মিত দেবদাস বিশ্বব্যাপী ৯৯.৮৮ কোটি টাকা আয় করেছিল।
 

68

শাহরুখ বলেছিলেন “চরিত্রের জন্য এটি উপকারী হতে পারে, তবে ছবির পর আমি মদ্যপানের অভ্যাস করে ফেলেছিলাম, এটি এর অন্যতম খারাপ দিক”। এজন্য রীতিমত অশান্তিতে পড়তে হয় অভিনেতাকে। 

78

দেবদাস ছবিটি বাঙালি ঔপন্যাসিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ১৯১৭ সালে লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত। শাহরুখও এই চরিত্র সম্পর্কে কথা বলেছিলেন।

88

"আমি চাই না দর্শকরা কখনও এই ধরণের চরিত্রকে ভালোবাসুক, তবে পেশার কারণে এই চরিত্র আমায় করতে হয়। সে মদে আসক্ত, সে প্রেমিকাদের থেকে পালিয়ে যায়, তাই আমি চাইনি দর্শক এরকম চরিত্রকে নিজের আদর্শ মানুক।" বলে শাহরুখ বলেছিলেন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos