কেমন আছেন সীমান্তরক্ষীরা, খোঁজ নিতে নাথুলায় হাজির সংসদের বিশেষ দলে দেব

পাহাড়ে পাড়ি দিলেন দেব

সংসদের বিশেষ টিমের সঙ্গে সামিল দেব 

পাঁচদিনের সফরে কথা হবে সেনা প্রধানদের সঙ্গে

পরিশেষে জমা পড়বে রিপোর্ট, ছবি শেয়ার করলেন দেব

debojyoti AN | Published : Nov 7, 2019 6:08 AM IST

সীমান্ত অঞ্চলে কেমন আছেন সেনারা, সেই দিকেই এবার সংসদরে এক বিশেষদল দিলেন কড়া নজর। নির্বাচনের পর বেশ কিছুদিন ছবির কাজ নিয়ে ব্যস্ত ছিলেন অভিনেতা দেব। চেনা ছকেই নিজেকে ধরা দেওয়ার দিয়েছিলেন তিনি। তাঁকে প্রশ্ন করা হলে হাজারও বার একই উত্তর দিয়ে এসেছে দ্বায়িত্ব ও কর্তব্যর মধ্যে ভারসাম্য বজায় রেখেই তিনি চলতে পছন্দ করেন। এবারও তার ব্যতিক্রম হল না। 

 

 

সম্প্রতি শেয হল সাঁঝবাতি ছবির কাজ। সেই ছবির কাজ শেষ হতে না হতে দেশের কথা মাথায় রেখে নিজের কর্তব্য পালনে নেমে পড়লেন দেব। সংসদের বিশেষ দলে যোগ দিয়ে পৌঁচ্ছে গেলেন নাথুলায়। সামনেই শীতকাল। এই সময় উচ্চতায় অবস্থিত সীমান্তগুলিতে নেমে আসে হাজারো সমস্যা, কোথাও বরফ, কোখাও আবার ঠাণ্ডার কোপে কাবু সেনারা রাস্তা কেটে নেমে খাদ্যের যোগান করে উঠতে পারেন না। 

 

 

এবার সেই দিকেই নজর দেওয়ার জন্য সীমান্তরক্ষী বাহিনীদের সঙ্গে কথা বলতে পাঁচদিনের সফরে সামিল হলেন দেব। বিভিন্ন আধিকারিকদের সঙ্গে তাঁরা কথা বলেনিলেন। রেশন থেকে শুরু করে তাঁদের কোনও রকমের পরিসেবায় যাতে খামতি না থাকে খুঁটিয়ে দেখা হবে। দিল্লি এবং কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরে হাজির হয় এই টিম।  সেখান থেকেই পাড়ি দেন সিকিমে। 

 

 

মোট ত্রিশজনের এই সদস্যটিমকে প্রতিনিধিত্ব করছেন বিজেপি সাংসদ জুয়াল ওরামের। যেখানে রয়েছেন রাহুল গান্ধীও। কেবল সেনা নয়, কথা হয় এন সি সি সদস্যদের সঙ্গেও। রাস্তা উন্নত করা থেকে শুরু করে আরও বেশ কিছু সমস্যার কথা উঠে এসেছে এই সফর মারফত। বৃহস্পতিবার এই টিম পাড়ি দেবে মেঘালয়ের উদ্দেশ্যে। সফর শেষে তৈরি হবে রিপোর্ট। 
 

Share this article
click me!