Miss Universe 2021: হরনাজের হাতেই দেশের পতাকা, সুস্মিতা-লারার পর অবাক করবে এবার চন্ডীগড়ের মেয়ে

ইজরায়েলের ৭০ তম এডিশনে অংশ নেওয়া সবার নজর এখন হরনাজ সান্ধুর উপরে।  এবার মিস ইউনিভার্স ২০২১ এর প্রতিযোগীতায় ২১ বয়সী হরনাজ ভারতের প্রতিনিধিত্ব করবেন।

 

Web Desk - ANB | Published : Dec 13, 2021 2:54 AM IST / Updated: Dec 13 2021, 09:58 AM IST

ইজরায়েলের ৭০ তম এডিশনে অংশ নেওয়া সবার নজর এখন হরনাজ সান্ধুর (Harnaaz Sandhu) উপরে। উল্লেখ্য, তিনি  অক্টোবরে মিস ইউনিভার্স ইন্ডিয়া ২০২১ (Miss Universe 2021) এর মুকুট পরেছিলেন। বিশ্বসুন্দরীর মঞ্চে ভারতের এই প্রতিনিধিকেই বর্ণ্যঢ্য এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বেছে নেওয়া হয়। এদিকে ফেলে আসা দিনগুলির দিকে ফিরে তাকালে সুস্মিতা-লারার কথাই মনে পরে দেশবাসীর। কারণ সুস্মিতা সেন, লারা দত্তই (Susmita Sen, Lara Dutta) অন্তরাষ্ট্রীয় মঞ্চের সৌন্দর্যে সারা বিশ্বকে মোহিত করেছিলেন।  আর এবার ভারতের প্রতিনিধিত্ব করে সবার হৃদয় আরও একবার জেতায় অপেক্ষায় মিস ইউনিভার্স ২০২১ এর প্রতিযোগীতায় ২১ বয়সী হরনাজ (Harnaaz Sandhu)।

চন্ডিগড়ের এক শিখ পরিবারে জন্ম হরনাজের, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার ডিগ্রি, তাঁর দুটি ফিল্ম মুক্তির অপেক্ষায়

চন্ডিগড়ের এক শিখ পরিবারে হরনাজ সান্ধুর জন্ম হয়েছে। ফিটনেস এবং যোগ লাভার হরনাজ, নিজের টিনএজের সময়ে বিউটি প্যাজেন্ট-র প্রতিটা প্রতিযোগীতায় অংশ নেওয়া শুরু করেন। ২০১৭ সালে তিনি জিতে নেন মিস চন্ডীগড়ের শিরোপা। এরপরের বছর ২০১৮ সালে ইমার্জিং স্টার ইন্ডিয়া ২০১৮ এর প্রতিযোগীতায় সেরার শিরোপা জিতে নেন হরনাজ সান্ধু। এরপরে আর তাঁকে পিছনে ফিরে তাঁকাতে হয়নি। দুটি প্রতিষ্ঠিত খেতাব জেতার পর মিস ইন্ডিয়া ২০১৯- এ তিনি অংশ  নেন। আর সেখানেও তিনি ভারতে নিজের জায়গা করে নেন। ২০১৮ সালে হরনাজ মিস ইন্ডিয়া পঞ্জাব খেতাব জয়ের পর কাজ করেন একটি মিউজিক ভিডিওতে। ওই নির্বাচনের রাজ্য খেতাব জয়ের পর ২০২১ অ্য়াক্টেস কৃতি শ্যানন তাঁকে সেরার মুকুট পরিয়ে দেন। হরনাজ মিউ ইউনিভার্স ২০২১ এ যাওয়ার আগে ইতিমধ্যেই সিনেমাতে জায়গা করে নিয়েছেন তিনি।  দুটি পঞ্জাবি সিনেমা 'বাই জি কুটেঙ্গে' এবং 'ইয়ারা দিয়া পু বরণ' ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ২০২২ সালে সেগুলি মুক্তি পাবে। পড়াশোনাতেও সমান দক্ষতা রয়েছে হরনাজের। হরনাজ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার ডিগ্রি করেছেন। তাঁর উদ্দেশ্য নিজের মা-বাবা এবং নিজের দেশকে গৌরবান্বিত করতে হবে। তার অনুপ্রেরণা প্রিয়াঙ্কা চোপড়া বলেই জানিয়েছেন হরনাজ।

আরও পড়ুন, Katrina-Vicky Wedding: গালা বিবাহ আসরের পর রিসেপশন পার্টি, বিটাউন সেলিব্রেশনে থাকবেন না কারা

সুস্মিতা-লারার পর অবাক করবে এবার চন্ডীগড়ের মেয়ে  হরনাজ সান্ধু

প্রসঙ্গত, মিস ডিভা প্রতিযোগীতায় সেরার মুকুট যেভাবে উঠেছে হরনাজ সান্ধুর মাথায়, ঠিক সেইভাবেই পুণের সুন্দরী রিতিকা খাটনানিকে বেছে নেওয়া হয়েছে মিস ডিভা সুপারইন্টারন্যাশনাল ২০২১ হিসেবে। আগামী বছর আয়োজিত মিস ইন্টারন্যাশনাল প্রতিযোগীতায় ভারতের প্রতিনিধিত্ব করবেন রিতিকা। জয়পুরের মেয়ে সোনাল কুকরেজা এই প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন। কোভিড সংক্রান্ত সবরকম গাইডলাইন মেনে আয়োজিত হয়েছিল ওই সৌন্দর্য প্রতিযোগীতা। বসেছিল চাঁদের হাট।  কৃতী শ্যানন, মালাইকা অরোরার মতো ফ্যাশন ইন্ড্রাস্ট্রি ও বলিউডের নামী ও হেভিওয়েট ব্য়ক্তিত্বরা উপস্থিত ছিলেন। প্রতিযোগীতার সেরা ২০-তে অংশ নেওয়া সুন্দরীরা ফ্য়াশন ডিজাইনার অভিষেক শর্মার গাউনে পারফর্ম করেন। মিস ইউনিভার্সের ইতিহাসে এখনও পর্যন্ত কেবলমাত্র দুইজন ভারতীয় সুন্দরীই খেতাব জয়ে সফল হয়েছেন। ১৯৯৪ সালে মিস ইউনিভার্স হয়েছিলেন মিস ইন্ডিয়া সুস্মিতা সেন। ছয় বছর পর লারা দত্ত এই ঐতিহাসিক সাফল্যের পুনরাবৃত্তি ঘটিয়েছিলেন। গত ২০ বছরে ইউনিভার্স প্রতিযোগীতায় ভারতের ঝুলি ফাঁকাই থেকেছে। তবে এবার সেই ঝুলি ফের পূরণের অপেক্ষায় সারা দেশ।

 

Read more Articles on
Share this article
click me!