নিজের মেয়েকেই বিয়ে করতে চয়েছিলেন এই বাবা, ফাদার্স ডে-তে মহেশ ভাট ও পূজা ভাটের এক অনন্য কাহিনি

১৯ জুন সারা বিশ্বে পালিত হচ্ছে বাবা দিবস। সাধারণ মানুষ থেকে বলিউড সেলিব্রিটিরা এই বিশেষ দিনটি উদযাপন করেন। এই বিশেষ দিনে অন্যরকম বাবা মেয়ের গল্প জেনে নিন। মহেশ ভাট এবং তাঁর মেয়ে পূজা ভাটের সম্পর্ক আর পাঁচটা বাবা মেয়ের মতো নয়।

Senjuti Dey | Published : Jun 19, 2022 9:42 AM IST / Updated: Jun 20 2022, 08:55 AM IST

১৯ জুন বাবা দিবস। সারা বিশ্বে পালিত হচ্ছে। সবাই যার যার মতো করে সেলিব্রেট করেছে। সাধারণ মানুষ থেকে বলিউড সেলিব্রিটিরা, এই বিশেষ দিনটি উদযাপন করতে ভোলেন না। সেলিব্রিটিরাও এই উপলক্ষে তাদের বাবাকে স্মরণ করেন, তবে অনেক সময় এমন হয় যে বাবা-মায়ের কারণে সন্তানদের অনেক কষ্ট করতে হয়। 
মহেশ ভাট, যিনি তার চলচ্চিত্রে সাহসী বিষয়বস্তু দেখান, বাস্তব জীবনেও খুব সাহসী এবং বিতর্কিত একজন মানুষ। একবার তিনি এমনও বলেছিলেন যে পূজা ভাট যদি তাঁর মেয়ে না হতেন তবে তিনি তাকে বিয়ে করতেন। তবে এ কথা বলার পেছনে আরও বড় কারণ ছিল।
মেয়ে পূজা ভাটের সঙ্গে লিপলক করেছিলেন মহেশ ভাট।
প্রযোজক-পরিচালক মহেশ ভাট শুধু তার চলচ্চিত্রের জন্যই বিখ্যাত নন, বাস্তব জীবনেও বিতর্কিত হয়েছেন। বহু বছর আগে, তিনি মেয়ে পূজা ভাটের সাথে একটি ম্যাগাজিনের জন্য  ফটোশুট করেছিলেন, যেখানে বাবা এবং মেয়েকে লিপলক করতে দেখা গেছে। পত্রিকাটি বাজারে এলে আলোচনার বিষয় হয়ে ওঠে। তার ছবি নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল। বিতর্কের মধ্যে মহেশ-পূজা দুজনেই একে ভুয়ো ছবি বলে অভিহিত করেছিলেন। তবুও বিতর্কের শেষ না হওয়ায় সাংবাদিক সম্মেলন ডেকেছিলেন মহেশ ভাট। কিন্তু যে উদ্দেশ্যে সংবাদ সম্মেলন ডাকা হয়েছিল তা পূরণ হয়নি, উল্ট আরও বিতর্কে জড়িয়ে পড়েছিলেন তারা। এ সময় তিনি এমনও বলেছিলেন- পূজা আমার মেয়ে না হলে আমি তাকে বিয়ে করতাম। তবে, পরে তিনি এটাও স্পষ্ট করেছেন যে ফটোশুটের পরে তার বিরুদ্ধে অভিযোগের কারণে তিনি ডিপ্রেশনে চলে গিয়েছিলেন এবং সে কারণেই তিনি পূজাকে বিয়ে করার মতো বিবৃতি দিয়েছিলেন। 

মহেশ ভাট দুটি বিয়ে করেছিলেন। তিনি ২০ বছর বয়সে লরেন ব্রাইটকে বিয়ে করেছিলেন। বিয়ের পর লরেন তার নাম পরিবর্তন করে রাখেন কিরণ ভাট। মহেশ ও লরেনের দুই সন্তান, ছেলে রাহুল ও মেয়ে পূজা ভাট। বিয়ের পরও অভিনেত্রী পারভীন ববির সঙ্গে সম্পর্কে জড়ান মহেশ। বি-টাউনে দুজনের সম্পর্কের আলোচনা শুরু হয়। তারপর স্ত্রীর থেকে আলাদা হয়ে যান। তবে পারভীনের সঙ্গেও তার সম্পর্ক বেশিদিন টেকেনি। এরপর সনি রাজদানের সঙ্গে সম্পর্কে জড়ান তিনি। এই দম্পতির দুই মেয়ে শাহীন ও আলিয়া ভাট। 

মহেশ ভাটের পুরো পরিবার বলিউডের সঙ্গে যুক্ত। তার বাবা নানাভাই ভাট এবং ভাই মুকেশ ভাট বিশেষ ফিল্মসের সহ-প্রতিষ্ঠাতা। বিশেষ ফিল্মস ভাট পরিবারের প্রোডাকশন হাউস, যার অধীনে অনেকগুলি ছবি তৈরি হয়েছে। মহেশের মেয়ে পূজা ও আলিয়া চলচ্চিত্র অভিনেত্রী। একই সময়ে, ইমরান হাশমি এবং প্রযোজক মোহিত সুরি উভয়েই মহেশ ভাটের ভাইয়ের পুত্র এবং চলচ্চিত্র শিল্পের সাথে যুক্ত। মহেশ ভাট দীর্ঘদিন ধরে নিজেকে পরিচালনা থেকে দূরে রেখেছেন। 

মহেশ ভাটের ক্যারিয়ারের কথা বলতে গেলে, তিনি ইন্ডাস্ট্রিকে অনেক ব্লকবাস্টার ছবি দিয়েছেন। তিনি সারাংশ, অর্থ, আশিকি, সড়ক, দিল হ্যায় কে মানতা না, জিসম, জখম, খুন, রাজ, নাম, চাহাত, ড্যাডি, গুমরাহ, হাম হ্যায় রাহি পেয়ার কে, অপরাধী, স্যার, নজর, কালযুগ, আঙ্গারে-এর মতো সিনেমা করেছেন। 

Read more Articles on
Share this article
click me!