বাঙালি কন্যা এবার অস্কারের দৌঁড়ে, সোশ্যাল মিডিয়ায় খবর শেয়ার করলেন অভিনেত্রী প্রিয়ঙ্কা

বাঙালি কন্যা এবার অস্কারের দৌঁড়ে । অভিনেত্রী প্রিয়ঙ্কা দে অভিনীত 'শ্যাম সিংহ রায়' । সোশ্যাল মিডিয়ায় এই খবর নিজেই শেয়ার করেছেন প্রিয়ঙ্কা দে। কোভিডের কিছুদিন আগে থেকেই তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রি-তে পা রেখেছেন অভিনেত্রী  প্রিয়ঙ্কা। এই মুহূর্তে তাঁর হাতে রয়েছে একাধিক প্রজেক্ট । নানির  এই ছবিতেই পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন প্রিয়ঙ্কা দে। নানি অভিনীত 'শ্যাম সিংহ রায়' গত বছরের ২৪ ডিসেম্বর প্রথম প্রেক্ষাগৃহে মুক্তি পায়। তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় ভাষায় ছবিটি মুক্তি পেয়েছে। বক্স অফিসেও দারুণ হিট হয়েছে এই ছবি। 

Riya Das | Published : Aug 18, 2022 6:53 AM IST / Updated: Aug 18 2022, 05:18 PM IST

বাঙালি কন্যা এবার অস্কারের দৌঁড়ে । অভিনেত্রী প্রিয়ঙ্কা দে অভিনীত 'শ্যাম সিংহ রায়' । সোশ্যাল মিডিয়ায় এই খবর নিজেই শেয়ার করেছেন প্রিয়ঙ্কা দে। কোভিডের কিছুদিন আগে থেকেই তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রি-তে পা রেখেছেন অভিনেত্রী  প্রিয়ঙ্কা। এই মুহূর্তে তাঁর হাতে রয়েছে একাধিক প্রজেক্ট । নানির  এই ছবিতেই পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন প্রিয়ঙ্কা দে। নানি অভিনীত 'শ্যাম সিংহ রায়' গত বছরের ২৪ ডিসেম্বর প্রথম প্রেক্ষাগৃহে মুক্তি পায়। তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় ভাষায় ছবিটি মুক্তি পেয়েছে। বক্স অফিসেও দারুণ হিট হয়েছে এই ছবি। ৪৭ কোটি টাকা লক্ষ্মীলাভ হয়েছে এই ছবির। যদিও এর আগে নানির চলচ্চিত্রগুলি বক্স অফিসে তেমন সাফল্যের মুখ দেখেনি। এই 'শ্যাম সিংহ রায়' ছবি দিয়ে সাফল্যের মুখ দেখলেন নানি । শুধু প্রেক্ষাগৃহেই নয়,  ছবিটি মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে।  

সত্তরের দশকের গোড়ার দিকে, কলকাতার প্রেক্ষাপটে সিনেমাটির চিত্রায়ণ হয়েছে। ছবিতে নানি ছাড়াও অভিনয় করেছেন সাই পল্লবী, কৃতি শেঠি, ম্যাডোনা সেবাস্টিয়ান। এই ছবিতেই পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন বাঙালি কন্যা প্রিয়ঙ্কা দে।  কাঁচড়াপাড়ার মেয়ে প্রিয়ঙ্কা, বাংলায় স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এছাড়াও বিএড-ও করেছেন। কিন্তু, গ্ল্যাম ওয়ার্ল্ডের দুনিয়া তাঁকে বরাবরই টানত। সেই টানে প্রথমে নিজেকে পেশাদার মডেল হিসাবে প্রতিষ্ঠিত করেছিলেন। দেশের একাধিক নামজাদা ব্র্যান্ডের প্রোমোশনে মডেল হয়েছেন প্রিয়ঙ্কা। এছাড়াও বহু বাংলা ছবিতে তাঁকে একাধিকবার বিভিন্ন চরিত্রে দেখা গিয়েছে। রাজ চক্রবর্তী-র প্রোডাকশনের ছবিতেও অভিনয় করেছেন প্রিয়ঙ্কা। বর্তমানে তাঁর ঠিকানা হায়দরাবাদ। একাধিক মিউজিক ভিডিও-তে অভিনেত্রী হিসাবে কাজ করেছেন তিনি।

 

নানির  'শ্যাম সিংহ রায়' ছবি এবার  অস্কারের দৌঁড়ে। নিজের সোশ্যাল মিডিয়ায় সুখবর শেয়ার করেছেন প্রিয়ঙ্কা।  ছবিতে নানি অভিনীত বাসু চরিত্রটি পেশায় একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। কিন্তু সে নিজে একজন সফল পরিচালক হতে চায়। সেই চেষ্টাই তাকে সাফল্যের চূড়ায় নিয়ে যায়। বাসুর বানানো শর্ট ফিল্ম দেখে মুগ্ধ হন প্রযোজক, তারপরই নিজের স্বপ্নের ফিচার ফিল্ম বানানোর সুযোগ পায় বাসু। তবে কোন ক্লাইম্যাক্সে তার সিনেমা পৌঁছবে তা ভেবে পায় না। 'শ্যাম সিংহ রায়' ছবির লেখক সত্যদেব পরিচালক রাহুল সংকৃত্যনের সঙ্গে এই নিয়ে নিজের তৃতীয় কাজ করেছেন। এমন সুন্দর ভাবে গল্পটি সাজিয়েছেন যাতে দর্শকরা কোনও বাধার মুখে না পড়েন।  'শ্যাম সিংহ রায়' ছবির সঙ্গীত পরিচালনা করেছেন মিকি.জে. মেয়ার। ইতিমধ্যেই ছবির গানও মনে ধরেছে সিনেমাপ্রেমীদের।

Share this article
click me!