বিশ্বকাপ ফাইনালে দলের জয় কামনা করে তারাপীঠে পুজো দিচ্ছেন লিওনেল মেসি! সত্যি?

রবিবার বিশ্বকাপ ফাইনাল। গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। লিওনেল মেসি-কিলিয়ান এমবাপের লড়াই দেখার অপেক্ষায় সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 5:28 PM IST

সেমি ফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে আর্জেন্টিনা এবারের বিশ্বকাপ ফাইনালে পৌঁছে যাওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল। সেই ছবিতে দেখা যাচ্ছে, খালি গায়ে, খালি পায়ে, শুধু ধুতি পরে, হাতে একটি ছাগল নিয়ে তারাপীঠ মন্দিরে দাঁড়িয়ে আছেন মেসি। সোশ্যাল মিডিয়ায় যাঁরা এই ছবি শেয়ার করছেন তাঁদের দাবি, বিশ্বকাপ ফাইনালের আগে তারাপীঠে পুজো দিতে এসেছেন মেসি। তিনি আর্জেন্টিনার জয় কামনা করে মা তারার কাছে বলিও দিচ্ছেন। অনেকেই এই ছবিতে নানা মন্তব্য করছেন। সবাই ব্যাপারটাকে মজার ছলেই নিয়েছেন। এই ছবি যে ভুয়ো, সেটা বেশিরভাগ মানুষই বুঝতে পারছেন। মেসির তারাপীঠে পুজো দিতে আসার কোনও সম্ভাবনাই নেই। তিনি একবার কলকাতায় এসেছিলেন বটে, কিন্তু সেটা আর্জেন্টিনার হয়ে খেলার জন্য়। সেই সময় কোনও মন্দিরে পুজো দিতে যাননি মেসি। তিনি পুজো দেন, এমন কথা এর আগে কখনও শোনা যায়নি। 

এবারের বিশ্বকাপে ৫ গোল করেছেন এবং সতীর্থদের দিয়ে ৩ গোল করিয়েছেন মেসি। তিনি অসাধারণ ফর্মে। মূলত তাঁর জন্যই ২০১৪ সালের পর ফের বিশ্বকাপ ফাইনালে পৌঁছতে পেরেছে আর্জেন্টিনা। সেমি ফাইনালের পর মেসি ঘোষণা করেছেন, বিশ্বকাপ ফাইনালই দেশের হয়ে তাঁর শেষ ম্যাচ। রবিবার খেলেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন মেসি। এর আগেও তিনি একবার অবসরের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু তারপর অবসর ভেঙে ফিরে আসেন। মেসির অনুরাগীদের আশা, এবারও অবসর ভেঙে ফিরবেন লিও। 

বিশ্বকাপ ফাইনালের আগে শুক্রবার অনুশীলনে ছিলেন না মেসি। ইংল্যান্ডের একটি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, সেমি ফাইনালে হ্যামস্ট্রিংয়ে চোট পান মেসি। সেই কারণেই তিনি এদিন অনুশীলন করেননি। ফাইনালের আগে মেসির চোটের খবর আর্জেন্টিনা শিবিরে উদ্বেগ তৈরি করেছে। যদিও মেসির সত্যিই চোট লেগেছে না অন্য় কোনও কারণে তিনি অনুূশীলনে গরহাজির ছিলেন, সেটা জানা যায়নি। মেসির চোট লাগলেও সেটা কতটা গুরুতর, তাও জানা যায়নি।

রবিবারের ম্যাচ মেসির কেরিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর্জেন্টিনা এই ম্যাচ জিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারলে মেসির বর্ণময় কেরিয়ার সম্পূর্ণ হবে। এত বছরের কেরিয়ারে ব্যক্তিগত বা দলগতভাবে যত সাফল্য পাওয়া সম্ভব, সে সবই পেয়েছেন মেসি। শুধু বিশ্বকাপ জিততে পারেননি। এবার বিশ্বকাপ জিততে পারলে মেসির এই আফশোস দূর হবে। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরাও মেসির হাতে কাপ দেখতে চাইছেন।

আরও পড়ুন-

বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা-ফ্রান্স লড়াই, অতীত রেকর্ড কাদের পক্ষে?

বিশ্বকাপে ভরাডুবি, বিতর্কের জেরে পর্তুগালের কোচের পদ ছাড়লেন ফেরান্দো স্যান্টোস

মেসির বিশ্বকাপ জেতার স্বপ্নপূরণ করতে দেব না, হুঁশিয়ারি অলিভিয়ের জিরুর

Read more Articles on
Share this article
click me!