১০ জনে খেলেও জয় ব্রাজিলের, ১-০ গোলে চিলিকে হারিয়ে কোপার সেমিতে নেইমাররা

  • কোপ আমেরিকার সেমিতে ব্রাজিল
  • চিলিকে ১-০ গোলে হারাল নেইমাররা
  • ম্যাচে একমাত্র গোলটি করেন পাকুয়েতা
  • সেমিতে পেরুর মুখোমুখি হবে তিতের দল

Asianet News Bangla | Published : Jul 3, 2021 7:01 AM IST

কোপা আমেরিকায় অব্যাহত সাম্বা ম্যাজিক। কোয়ার্টার ফাইনালে চিলিকে ১-০ গোলে হারিয়ে সেমি ফাইনালে পৌছে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচে লড়াই করেও শেষ রক্ষা হল না ভিদাল, স্যাঞ্চেজদের। ৪২ মিনিটেরও বেশি সময় ১০ জনের ব্রাজিলকে পেয়ে দোলের মুখ খুলতে পারলনা না চিলি। শেষ আট থেকেই বিদায় নিতে হল ২ বারের কোপা আমেরিকা বিজয়ীদের। এদিনের ম্যাচে ব্রাজিলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন লুকাস পাকুয়েতা।

এদিন ম্যাচের প্রথম থেকে ব্রাজিল ও চিলি দুই দলই একটু ধীর গতিতে ফুটবল খেলে। একে অপরের শক্তি ও দুর্বলতা যাচাই করার চেষ্টা করছিল দুই দল। তবে প্রথমার্ধে বেশ কয়েকটি গোল করার মত সুযোগ তৈরি করে চিলির অ্যাটাকিং লাইন। কিন্তু গোলোর মুখ খুলতে পারেনি। কয়েক ভালো সেভ করেন ব্রাজিল গোলরক্ষক এডারসন মোরায়েজ। নেইমাররাও কয়েকবার গোলের কাছে চলে গিয়েছিল কিন্তু জালে বল জড়াতে পারেনি। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দলে পরিবর্তন করেন ব্রাজিল কোচ তিতে। ফিরমিনোর পরিবর্তে লুকাস পাকুয়েতাকে নামান তিনি। আর কাজে লেগে যায় তিতে এই মাস্ট্রার স্ট্রোক। ৪৬ মিনিটেই পাকুয়েতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু ম্যাচের ৪৮ মিনিটে মারাত্মক ফাউল করে রেড কার্ড দেখেন গ্যাব্রিয়েল জেসাস। ১০ জনের ব্রাজিলকে পেয়ে একের পর এক আক্রমণ গড়ে তুললেও, গোলেরল মুখ খুলতে পারেনি ভিদাল, স্যাঞ্চেজর, ভারগাসরা। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের ম্যাচ জেতে ব্রাজিল। সেমিতে ব্রাজিলের সামনে পেরু।

Share this article
click me!